Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ইন্টারনেট

অবসর সময়ে কার্টুন দেখার ও Download করার সেরা কিছু অ্যানিমেশন সাইট ।

MD SALIM HOSSAIN

Published

on

Best animation site 2020

বর্তমান সময়ে কার্টুন মুভি বা ব্যঙ্গচিত্র শিশুদের কাছে অনেক জনপ্রিয় একটি প্রোগ্রাম । বেশিরভাগ শিশুই কার্টুন বা ব্যঙ্গচিত্র দেখতে ভালবাসে এবং অনেক অনেক প্রাপ্তবয়স্ক লোক আছে , যারা কার্টুন দেখতে অনেক বেশি ভালোবাসে । আমি আমি কার্টুন দেখতে অনেক ভালোবাসি এবং বেশিরভাগ সময় আমি কার্টুন দেখি কার্টুন দেখা একটি অসাধারণ বিনোদন যারা দেখেন শুধু তারাই বুঝতে পারবেন । আপনারা বিভিন্ন কার্টুন ইন্টারনেটে পেয়ে থাকবেন কিন্তু ইউটিউবে সকল কার্টুন পাবেন না । বর্তমান সময়ে অনেক অনেক জনপ্রিয় কার্টুন গুলো আমরা ইউটিউবে পাই না , কিন্তু আমরা যদি একটু ইন্টারনেটে নাড়াচাড়া করি তাহলে দেখতে পাই বিভিন্ন ওয়েবসাইটে বিভিন্ন সুন্দর সুন্দর কার্টুন ভিডিও রয়েছে , তাই আজকে আমি আপনাদের সামনে হাজির করবো । যারা কার্টুন দেখতে ভালবাসেন শুধু তাদের জন্য সেরা কিছু কার্টুন দেখার ওয়েবসাইট এবং আপনি সেখান থেকে কার্টুন দেখতে পারবেন সম্পূর্ণ ফ্রি তে , কোন ধরনের টাকা তাদেরকে দিতে হবে না । তাহলে আসুন শুরু করি আজকে আমাদের টিউটোরিয়াল —

 

এই লকডাউন এ শিশুরা তাদের বাসায় থাকতে থাকতে অনেকটাই কাবু হয়ে গেছে , তাদের সময়টা অনেক কষ্টে পার হচ্ছে বিশেষ করে যারা শহর অঞ্চলে থাকে আমি তাদের কথা বলছি । তারা তাদের বাসায় বা তাদের বাড়িতে টেলিভিশনে বিভিন্ন কার্টুন দেখে থাকে এবং কার্টুনের মাঝখানে অনেক অ্যাড আসে কিন্তু আপনি যদি ইন্টারনেট থেকে কার্টুনগুলো দেখেন তাহলে আপনাকে কোন এড দেখতে হবে না এবং আপনি কার্টুন দেখতে পারবেন আরামসে তাই আপনাদের কথা বিবেচনা করে , আমি আপনাদের জন্য কিছু সাইট নিয়ে হাজির হয়েছি । তার মধ্যে সর্বপ্রথম যে ওয়েবসাইট এর লিঙ্ক টা দেবো সেটা হচ্ছে —

GoGoAnime

এই ওয়েব সাইটে আপনারা পাবেন ইংরেজি সাবটাইটেল সহ কার্টুন । যা টিভি প্রোগ্রাম থেকে রেকর্ড করে এখানে আপলোড করা হয়েছে , আপনি চাইলে এখান থেকে আপনার প্রিয় কার্টুন গুলো দেখতে পারেন ।

KissAnime:

KissAnime এটিও একটি কার্টুন এর জন্য সেরা ওয়েবসাইট । আপনি এখানে HD কোয়ালিটি তে কার্টুন দেখতে পারবেন ইংরেজি সাবটাইটেল এর সাথে এবং আপনার এখানে পাবেন টিভি সিরিজ এবং কার্টুন মুভি —

Hulu

Hulu একটি অসাধারণ কার্টুন দেখার ওয়েবসাইট । আপনার এখানে বিভিন্ন ধরনের কার্টুন দেখতে পারেন আপনার ইচ্ছামত , এটি আমার কাছে অনেক ভালো লেগেছে , আপনি এখানে সরাসরি কার্টুন দেখতে পারবেন্‌ ।

9Anime

9Anime এটিও অসাধারণ ওয়েব সাইটে , এটি ফ্রি একটি ওয়েবসাইট আপনি এখান থেকে ফ্রী তে কার্টুন দেখতে পারবেন । আপনি চাইলে এখান থেকে আপনার প্রিয় টিভি সিরিয়াল গুলো ডাউনলোড করতে পারবেন । আপনি যদি চান যে , আমি এখন এটা দেখবো না পরবর্তীতে আমার এন্ড্রয়েড ফোন আমার কম্পিউটার বা ল্যাপটপের দেখবেন । তাহলে আপনি এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন ।

Chia-Anime

Chia-Anime এটিও একটি কার্টুন দেখার জন্য অসাধারণ এবং বেস্ট ওয়েব সাইট । আপনি এখান থেকে আপনার প্রিয় কার্টুন গুলো দেখতে পারবেন । বিশেষ করে যে কথা না বললেই নয় , এটা 2020 সালে সবথেকে বেশি ভিজিটর পেয়েছে যদি চান তাহলে এখানকার কার্টুন গুলো দেখতে পারেন –

তাহলে সকল বন্ধুরা আজকে এখানেই বিদায় নিচ্ছি ।। পরবর্তীতে আসবো নতুন কোন টিউটোরিয়াল নিয়ে আপনাদের মাঝে সে পর্যন্ত সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন এবং আমার জন্য দোয়া করবেন , যাতে আপনাদের সামনে ভালো কিছু উপস্থাপন করতে পারি । আর একটা কথা সেটা হচ্ছে আপনি একটি সুন্দর কমেন্ট করবেন এবং কোন জায়গায় বুঝতে সমস্যা হলে তাতেও কমেন্ট করবেন । আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব আপনাদেরকে সে বিষয়টা সমাধান করে দেয়ার জন্য ।

আপনারা চাইলে আমার ইউটিউব চ্যানেলে জয়েন করতে পারেন — আমার ইউটিউব চ্যানেল সাজানো হয়েছে এডোবি প্রিমিয়ার প্রো এবং ফটোশপ এর টিউটোরিয়াল নিয়ে ।
চ্যানেল লিংক

Advertisement
6 Comments

6 Comments

  1. Maria Hasin Mim

    Maria Hasin Mim

    July 1, 2020 at 1:19 pm

    Dhonnobad

  2. Marzia Rahman

    Marzia Rahman

    July 2, 2020 at 12:40 pm

    nice post

  3. Md jahidul islam shakil

    Md jahidul islam shakil

    July 3, 2020 at 11:18 pm

    good

  4. Momin Khan

    Momin Khan

    July 6, 2020 at 1:40 pm

    Awesome

  5. Rubayet Ratin

    Rubayet Ratin

    July 12, 2020 at 3:48 pm

    Ok

You must be logged in to post a comment Login

Leave a Reply

ইন্টারনেট

ইন্টারনেট কি? ইন্টারনেট কি কি কাজে ব্যবহার করা হয়?

mis sumi aktar

Published

on

“আসসালামু আলাইকুম “আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন ।আমি আল্লাহর রহমতে ভালো আছি। আজকে ইন্টারনেট সম্পর্কে কিছু আলোচনা করব।ইন্টারনেট হচ্ছে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সমস্ত জায়গা গুলোকে সংযুক্তকারী বিশাল ইন্টারনেট নেটওয়ার্ক। ডিজিটাল যুগে মনে হয় ইন্টারনেট নেটওয়ার্ক ছাড়া এখন সারা বিশ্বে অচল। ইন্টারনেট আমাদের সময়, অর্থ এবং কষ্ট দূর করতে সক্ষম। ইন্টারনেট তথ্য আমাদের জ্ঞানভান্ডার কে আরও বেশি শক্তিশালী করে তুলেছে। যেকোনো তথ্য না জানার কারণে আমাদের অনেক মুশকিল হতো। আজ সেটা ইন্টারনেটের মাধ্যমে পরিপূর্ণ হলো। আমাদের কিছু জানতে ও শিখতে এই ব্যাপারে ইন্টারনেট খুবই গুরুত্বপূর্ণ।

ইন্টারনেট আসার পরে আমাদের কাজ এত সহজ হয়ে গেছে। যে সব মুহূর্তের মধ্যে করা যায় হাতের নাগালে।আগের যুগে দেশ বিদেশের খবরা খবর রাখার জন্য চিঠি ব্যবহার করা হতো সেখানে তাদের তথ্য পৌঁছানোর জন্য এক থেকে দুই তিন মাস লেগে যেতে। আর আজ সেখানে ইন্টারনেট এনে দিয়েছে সবার ঘরে ঘরে তত্ত্ব পৌঁছানোর সুযোগ সুবিধা।আগের যুগের কোথাও টাকা পাঠানোর জন্য ডাকযোগে টাকা পাঠানো হতো ।সেখানেও এক থেকে দুই মাস সময় লেগে যেত, টাকা সংগ্রহ করতে।আজ সেখানে ইন্টারনেট নেটওয়ার্ক বিকাশের মাধ্যমে টাকা মিনিটের ভিতরে হাতে চলে আসে।

আমরা যেগুলো তে ইন্টারনেট ব্যবহার করতে পারি তা হল-গুগল, ক্রোম, ব্রাউজার, অপরামিনি, ইউটিউব ,ভিটমেট ,ফেসবুক , পেইজ, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইয়াহু, টুইটার, এগুলোর মাধ্যমে, মোবাইল ,মনিটর ল্যাপটপ, কম্পিউটার দিয়ে কাজ করে থাকি।
আমাদের কোন প্রশ্ন বা তথ্য জানার জন্য ইন্টারনেট মাধ্যমে গুগলে সার্চ দিয়ে সব তথ্য প্রশ্ন জানতে পারি।শুধু তাই নয় এখন বর্তমান যুগে ঘরে অনলাইনে ক্লাস করানো সম্ভব কম্পিউটার, মনিটর ,ল্যাপটপ ,ইত্যাদির মাধ্যমে ইন্টারনেট নেটওয়ার্ক সংযোগে।

আগের যুগের মানুষ যে কোন খবরা খবর নেওয়ার জন্য টেলিভিশনে বসে থাকতাম এখন ইন্টারনেট নেটওয়ার্ক দিচ্ছে সবার হাতে হাতে পৌঁছে সমস্ত সংবাদ খবরা খবর গুলো। আর এখন ইন্টারনেট নেটওয়ার্কের মাধ্যমে মোবাইলে ফেসবুক ভিটমেট সমস্ত ব্রাউজার থেকে খবরা-খবর মিনিটের মধ্যে নিতে পারি।
আরো রয়েছে শপিং করার সুবিধা যেখানে ফেসবুক সকল মিডিয়াতে অনলাইনে শপিং করা যায় ইন্টারনেট নেটওয়ার্ক সংযোগ এর মাধ্যমে। আর এখন বেকারত্ব দূর হচ্ছে ইন্টারনেট নেটওয়ার্কের মাধ্যমে, যেমন অনেক ওয়েবসাইট আছে যেখানে আমরা কাজ করে টাকা ইনকাম করতে পারি।

বিজ্ঞান-প্রযুক্তি এখন অনেকটা সামনে এগিয়ে। যেখানে ইন্টারনেট নেটওয়ার্ক সৃষ্টি করে মানুষকে গড়ে তুলেছেন সচেতন। এখন সবচেয়ে শিক্ষার মাধ্যম হচ্ছে ইন্টারনেট নেটওয়ার্কে আমরা ঘরে বসে সকল প্রকার শিক্ষানীয় বস্তু শিখতে পারি।আর ইন্টারনেট নেটওয়ার্কের মাধ্যমে আমাদের যেকোনো কিছু শিখার জন্য দক্ষতা অর্জন করা প্রয়োজন। যেকোনো তথ্য খুঁজে বের করতে প্রথমে আমাদের ইন্টারনেট ব্যবহার করার দক্ষতা অর্জন করতে হবে। তথ্য জানার জন্য বা বিনিময়ের জন্য মাধ্যম যেমন- ফেসবুক, ইমেইল ,গুগল, ক্রোম ব্রাউজার, অপেরা মিনি, টুইটার, হোয়াটসঅ্যাপ,মেসেঞ্জার,এগুলো চালানো শিখতে হবে। যাই হোক আজ এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ।

Continue Reading

ইন্টারনেট

বাংলালিংক ও শাওমি ফোন ব্যবহারকারীগন বছরজুড়ে ইন্টারনেট ব্যবহার করুন একদম ফ্রী…….!

Mojammal Haque

Published

on

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আশা করি সবাই অনেক অনেক ভালো আছেন। পরিবারের সবাইকে নিয়ে এই সময়টিতে সুরক্ষিত আছেন। আমিও এক রকম ভাল আছি, আলহামদুলিল্লাহ। আশা করি সবাই ঘরেই থাকছেেন। আমরা জানি এটা সত্য যে ঘরে থাকলে তুলনামূলক নেট খরচটা একটুু বেশি হয়।এই বেশি নেট খরচের সময়ে কোটি মানুষের প্রিয় মোবাইল ফোনঅপারেটর বাংলালিংক একটি গরম অফার নিয়ে এসেছে।

 

ইন্টারনেট  ব্যবহারকারীদের মধ্যে কম বেশি সবাই চায় ফ্রী ইন্টারনেট চালাতে। আর সেটা দ্বারা যদি ইন্টারনেটের সকল সেক্টরে ভিউ করা যায় তাহলেতো আর কোনো কথাই নেই। বাংলালিংক ও শাওমির যৌথ উদ্যোগে এমনি একটি অফার ঘোষণা করেছে।অফারটি সম্পপর্কে আমি আপনাদের বলছি।এখনি জেনে নিন।

বাংলালিংক বাংলাদেশের অন্যতম শক্তিশালী টেলিযোগাযোগ সংস্থা। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত এই সংস্থাটি গ্রাহকদের একটি শক্তিশালী নেটওয়ার্কের পাশাপাশি কম দামে ইন্টারনেট ও অনেক সময় ফ্রী ইন্টারনেট ব্যবহারের সুযোগ দিয়ে আসছে তার গ্রাহকদেরকে।সুনামও কুড়িয়েছে বেশ। মানুষের মনে জায়গা করে নিয়েছে এই মোবাইল ফোন অপারেটরটি।বরাবরই তারা সবার চেয়ে আলাদা কিছু অফার দিয়ে থাকে।যা খরচের বেলায়ও অনেক কম। এরই সূত্র ধরে নিয়ে এসেছে ফ্রী ইন্টারনেটের একটি গরম অফার।

দেশের আরেকটি ডিজিটাল ও প্রযুক্তিগত  সেবাদাতা প্রতিষ্ঠান শাওমি বাংলালিংক গ্রাহকদেরকে এমআই স্টোরে শাওমি-এর সব স্মার্টফোনের সঙ্গে টেলিকম সেবার বিশেষ সুবিধা প্রদানের লক্ষ্যে বিশেষ সেবা প্রদান করছে।আপনারা জানেন বিগত কয়েক বছর ধরে শাওমি ফোন তার সেবা দিয়ে মানুষের অতি নিকটে চলে এসেছে।অফারটি হলো শাওমি ফোনে বাংলালিংক ব্যবহারকারীগন সারা বছর ফ্রী ইন্টারনেট চালাতে পারবেন প্রতি মাসে ১জিবি করে। এই ফ্রী নেট দিয়ে আপনি সকল সাাাইটই কাাজ চালাতে পারবেন। সময়ের আলাদা কোনো বিষয় নেই।আপনার যখন খুশি যে সাইটে খুশি এই নেট আপনি ব্যবহার করতে পারবেন।এখন আমি আপনাকে এই দুর্দান্ত বাংলালিংক ও শাওমিি ফোনের যৌথ উদ্যোগে ইন্টারনেট অফার সম্পর্কে জানাবো।

বছরজুড়ে বাংলালিংক ফ্রী ইন্টারনেট

আপনারXiaomiমোবাইলথেকে*৫০০০*৫২১#ডায়ালকরেপাচ্ছেনপ্রতিমাসে১জিবিকরে ১২ মাসে১২জিবি  ( সম্পূর্ণ ফ্রী  )

উপরের এসএমএস টি বাংলালিংক থেকে পাঠানো। হয়তো আপনাার অনেকের মোবাইলেও মেসেজটি এসেছে। কেউ হয়তো অফারটি নিয়েও থাকতে পারেন আবার কেউ না ও নিতে পারেন। যারা অফারটি এখনো নেননি তারা এই অফারটি নিয়ে নিন। কারন এটি কোনো ফলস অফার নয়। সবাই পায় তবে আপনি কেন নন। জলদি করুন। এমন অফার সব সময় আসে না। সব নিয়ম ঠিক রেখে বা থাকলে আপনি অবশ্যই পাবেন। ইউএসডিটি কোডটি ডায়াল করে নিয়ে নিন আপনার ইন্টার নেট। আর বছর জুড়ে আপনার এবার নো টেনশন।

শর্তসমূহঃ

আপনার শাওমি ফোনটি বৈধ হতে হবে। আপনার বাংলালিংক সিমটি অবশ্যই কোনো বৈধ শাওমি ফোনে একটিভ থাকতে হবে। সিমেরও বৈধতাা থাকা জরুরি। আপনার বাংলালিংক নম্বর দিয়ে শাওমি ফোনে এমআই একাউন্ট থাকতে হবে। শর্তসমূহ ঠিক থাকলে নিয়ম অনুযায়ী কোড ডায়াল করার পর বাংলালিংক কোম্পানি ২৪ ঘন্টা সময় নিতে পারে। এই সময়ের মধ্যে তারা আপনার ফোন, ফোন নম্বর ও ফোনের আইপি, ইএমআই যাচাই করে আপনাকে তাদের অফারের আওতায় আছেন কি নাই তা এসএমএসের মাধ্যমে নিশচিত করবে।

সবাই ভালো থাকবেন। সুরক্ষিত থাকুন। করোনা মহাামারী থেকে মুক্ত থাকতে সকল বিধিি মেনে চলুুন। পরিবারের ছোট বড় সবাইকে মানতে বলুন। সবাই মিলে ভালো থাকুন।মনে রাখবেন সবাই ভালো থাকলেই কেবল আপনি ভালো থাকবেন।তাই সবার উপর নজর রাখুন।বিশেষ করে শিশুর দিকে।কারন তারা এ বিষয়ে কম জানে।সবাই সবার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ।

Continue Reading

ইন্টারনেট

ইউটিউব এ ভিডিও ভাইরাল করার নিয়ম

sohan mondol

Published

on

আমরা সবাই কম বেশি ইয়উটিউব সম্পর্কে জানি । ইয়উটিউব হচ্ছে একটি ইন্টারনেট এর মাধ্যম ইয়উটিউব এ সবাই চাই  কম বেসি ইনকাম করতে একটা ভাল চেনেল খুলতে এবং ওই ভিডিও ভাইরাল করতে । ভিডিও ভাল করে এডিট না হলে ভিডিও ভাইরাল হয় না । ভিডিও এডিট এর জন্য ব্যবহার করা হয় নানান ধরনের আপস এর মাধ্যমে এর মধ্যে আমি যেটা ভাল মনে করি শেটা হল কাইন মাস্টার এইটা দিয়ে ভিডিও এডিট করলে অনেক সুন্দর ভাবে ভিডিও এডিট করা যায় । ভিডিও এডিট করলেই হয় না । ভিডিও টাইটেল ও ভাল করে দিতে হয় । ভিডিও সুন্দর ও এইচডি হলে আরও মান্মত ভিডিও হয় । ভিডিও কপি করে ভিডিও ছারলে ভিডিও ভিউ হয় না । ভিডিও নিজের মত করে বানাতে হবে তাহলে ভিডিও ভাইরাল হবেই । ভিডিও ছারলে ভিডিও হয় না গুনগত ভিডিও ছারলে ভিডিও সবাই দেখবে ইনশাল্লাহ । আমি আশা করি আপনারা সবাই ভিডিও নিজের মত করে বানাবেন। এবং চ্যানেল এর নামে টা যত ভাল হবে তত ভিডিও ভাইরাল হবে । ইন্টারনেট এ সবচেয়ে ভাল হচ্ছে ইউটিউব আমি আশা করি আপনারা সবাই বুজতে পারছেন ? আমি যা বলেছি ওইভাবে কাজ করলে সবাই ইন্টারনেট এ ফেমাস হতে পারবে। আধুনিক যুগ এ পরিবর্তন এ ইন্টারনেট এ ব্যাপক ভূমিকা রাখছে । এর মাঝে ইন্টারনেট হচ্ছে ইউটিউব এর ববহার । ভিডিও এডিট করে ছাড়লেই ভিডিও কেও দেখে নাহ , এবং ভিডিও দেখতে ভাল হয় না । সুন্দর নামে এবগ সুন্দর ভিডিও বানানো এতে চ্যানেল বিকশিত হয় । এবং ভিউ মনিটাই জেশন করে টাকা ইঙ্কাম করতে পারবেন ।সবাই নিজের মনের মত করে ভিডিও কর আর ইনকাম করে নাও ইন্টারনেট জগত এ থেকে  ইউটিউব এর মাধ্যমে অনেক এ টাকা ইনকাম করছে । আমি চাই আপনি ও বসে না থেকে অনলাইন যব করতে সক্ষম হন ।

 

Continue Reading