Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এন্ড্রয়েড টিপস

অ্যান্ড্রয়েড ফোনে অ্যান্টিভাইরাস অকার্যকর

Published

on

অনেকেই মোবাইল ডিভাইসের জন্য এখন অ্যান্টিভাইরাস জরুরি বলে মনে করেন। তবে অ্যান্ড্রয়েডচালিত মোবাইল ফোনের জন্য ব্যবহৃত অধিকাংশ অ্যান্টিভাইরাস ও অ্যান্টি ম্যালওয়্যার অকার্যকর ও অনির্ভরযোগ্য। সম্প্রতি অস্ট্রিয়ান অ্যান্টিভাইরস পরীক্ষক প্রতিষ্ঠান এভি-কমপারিটিভসের এক সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে।
এভি-কমপারিটিভসের তথ্য অনুযায়ী, তারা ২৫০টি অ্যান্টিভাইরাস অ্যাপ নিয়ে জরিপ করেছে। এর মধ্যে মাত্র ৮০টি অ্যাপ ৩০ শতাংশ ক্ষেত্রে ক্ষতিকর অ্যাপ শনাক্ত করতে পেরেছে। ২ হাজার ক্ষতিকর অ্যাপ যাচাই করার সক্ষমতা পরীক্ষায় দেখা গেছে, অধিকাংশ অ্যাপ ভুয়া সতর্কতা দেখায়।

গুগল প্লেস্টোরে থাকা জনপ্রিয় ১৩৮টি অ্যাপ পরীক্ষার তালিকায় রাখা হয়েছিল। এর মধ্যে অ্যাভাস্ট, এভিজি, বিটডিফেন্ডার, চিতা মোবাইল, ডিইউ মাস্টার, ইসেট, ফ্যালকন সিকিউরিটি ল্যাব, এফ-সিকিউর, গুগল প্লে প্রটেক্ট, ম্যালওয়্যারবাইটস, ম্যাকাফি, সিমানটেক, ভিএসএআরের নাম রয়েছে।

জেডডিনেটের প্রতিবেদনে বলা হয়, গবেষকেরা প্রতিটি অ্যাপ পৃথকভাবে পরীক্ষা করে দেখেছেন। ওই অ্যাপ ইনস্টল করে তারপর ক্ষতিকর অ্যাপ ডাউনলোডের সময় এগুলোর কার্যকারিতা পরীক্ষা করে দেখা হয়।
এভি কমপারিটিভসের বিশেষজ্ঞরা বলছেন, ২০১৮ সালের ২ হাজার পরিচিত অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার হুমকি তারা পরীক্ষা করেছেন। কিন্তু জনপ্রিয় অ্যাপগুলোর তা ৯০ বা ১০০ ভাগ ধরতে পারার কথা। কিন্তু বাস্তবতা ভিন্ন। ২৫০টি অ্যাপের মধ্যে ১৭০টি অ্যাপে কোনো ম্যালওয়্যার ধরতে পারেনি। ২৩টি অ্যাপে শতভাগ ম্যালওয়্যার শনাক্তের দাবি করে। ১৬টি অ্যাপ রয়েছে যা অ্যান্ড্রয়েড ওরিও বা তার পরের সংস্করণের জন্য তৈরি করা হয়নি।
গুগল প্লেস্টোরে প্লে প্রটেক্ট নামে ম্যালওয়্যার সুরক্ষা ডিফল্ট আকারে রয়েছে। কিন্তু অনেক স্মার্টফোন ব্যবহারকারী অপরিচিত উৎস থেকে এপিকে ফাইল বা থার্ড পার্টি স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করেন। গুগল প্লে স্টোরেও ক্ষতিকর অ্যাপ রয়েছে বলে বিভিন্ন সময় খবর পাওয়া যায়।

Advertisement
Click to comment

You must be logged in to post a comment Login

Leave a Reply

এন্ড্রয়েড টিপস

এন্ড্রয়েড ফোনে লিনাক্স ইনস্টল রুট ছাড়া

Published

on

এই পোষ্টটি আপনার জন্য সুখবর হতে পারে কেননা আপনি এখন থেকে আপনার এন্ড্রয়েড ফোনে সমস্ত লিনাক্স ইন্টারফেস এবং  কমান্ড প্রম্পট ব্যবহার করতে পারবেন। আমরা প্রায়ই দেখি যে লিনাক্স ইন্সটল করতে গেলে অবশ্যই মোবাইল ফোন রুট করতে হয়। কিন্তু  এখানে আপনার এমন অ্যাপ এর লিংক যেটির মাধ্যমে আপনি এন্ড্রয়েড ফোনে লিনাক্স ইনস্টল করে নিতে পারেন খুব সহজেই কোনো প্রফেশনাল স্কিলস লাগবেনা এবং সবকিছুই করতে পারবেন রুট ছাড়া।

এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে পাবেন না।(Debian Noroot app)

তাই অ্যাপস টি এখান থেকে ডাউনলোড করে নিন অথবা এখান থেকে ডাউনলোড করুন।

এই অ্যাপসটির মাধ্যমে কোন রুট ছাড়া আপনার এন্ড্রয়েড ফোনে লিনাক্স সম্পূর্ণরূপে ইন্সটল করতে পারবেন।

এটি মূলত লিনাক্স ভিত্তিক একটি অপারেটিং সিস্টেম। 

অ্যাপ্লিকেশনটিকে প্রথমে ইন্সটল করুন, অন্যান্য অ্যাপস আমরা যেভাবে ইন্সটল করে থাকি ঠিক সেই ভাবে ইন্সটল করুন। 

পরিপূর্ণভাবে ইন্সটল হওয়া মাত্রই লিনাক্স ইন্সটল করার অপশন পেয়ে যাবেন  এবং ডাউনলোড করতে পারবেন লিনাক্সের বিভিন্ন ধরনের গেম বা অন্যান্য সকল কম্পনেন্ট।

So let’s enjoy!

 ধন্যবাদ সবাইকে। ভাল লাগলে শেয়ার দিবেন।

Continue Reading

এন্ড্রয়েড টিপস

ফোন বিস্ফোরণ হলে করণীয়

Published

on

ফোন বিস্ফোরণ হলে করণীয়

ফোন বিস্ফোরণ হলে করণীয়

আজকাল প্রায় এই ধরনের খবর আমরা দেখতে পাই বা শুনতে পাই ,ফোন বিস্ফোরণে তরুণী বা তরুণের মৃত্যু হয়েছে । আর এখন এই ঘটনা টা প্রায় প্রায় ঘটতেছে । এর কারণ হিসেবে আমি বলবো আমাদের কিছু ভূল ভাল কাজ করি তার কারনে এই ধরনের দূর্ঘটনার স্বীকার আমরা হয়ে থাকি ।

কিন্তু যখন ফোন বিস্ফোরণের ঘটনা ঘটে গেছে তখন আপনার কি করনীয় আছে সেটাই আমরা জানবো ।

ফোন বিস্ফোরণ হলে কখনও আগুন ধরে আবার কখনও আগুন ধরেনা । আগুন যদি না ধরে তাহলে তো কোনো সমস্যা নাই । কিন্তু যদি আগুন ধরে যায় তাহলেই তো আসল সমস্যা । এখানেই আমাদের প্রশ্ন- আগুন নেভানোর জন্যে একেক জন একেক উপায় অবলম্বন করে থাকে ।
তবে এই কাজ গুলা করবেন না , এতে হিতের বিপরীত হওয়ার সম্ভাবনাই বেশি হবে।

আগুন নেভাতে কোনোভাবেই ফোনে পা দেয়া যাবে না। এতে আপনার পা পুড়ে যেতে পারে , যদিও সেখানে জুতো পরে থাকেন । জুতা সহ পুড়ে যেতে পারে ,কারন যখন ফোনে আগুন ধরে যায় তখন তার টেম্পারেচার ৬০০ ডিগ্রী পর্যন্ত হয় ,তাই সাবধান থাকতে হবে ।

আবার জলন্ত ফোন কম্বল দিয়ে ঢেকে রাখাও উচিত নয়। কারণ এতে আরও বড় বিস্ফোরণ ঘটতে পারে। তাই এই কাজও করা যাবেনা । আবার সামান্য পরিমানে পানিও দেয়া যাবে না , এতে বিপরীত কিছু হতে পারে ,আর যদি পানি দেন তাহলে ঠান্ডা পানিই দিতে হবে ।

তাহলে কিভাবে আগুন নেভাবেন? তাই না ! আগুন নেভানো যাবে না , ঐ ভাবে পুড়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে । আর যদি ফোনের আসে পাশে আসবাব পত্র থাকে তাহলে আবার ফোন পুড়ে যাওয়ার জন্য অপেক্ষা করা ও যাবে না । এতে আবার আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে তাই আপনারা লোহার মতো কোনো কিছু দিয়ে এমন জায়গায় সরিয়ে দেবেন যেখানে পুড়ে গেলেও অন্য কোথাও আগুন ধরার সম্ভাবনা থাকে না ।




Continue Reading

এন্ড্রয়েড টিপস

ভিটমেট এপস কিভাবে ডাউনলোড করবেন? ভিটমেট HD ভিডিও ডাউনলোডার

Published

on

স্বাগতম Grathor.com এ ।

আমরা অনেকেই জানি ভিটমেট হচ্ছে এমন একটি  অ্যান্ড্রয়েড এপ আমরা যেকোনো ধরনের ভিডিও অনলাইন থেকে এইচডি কোয়ালিটি তে ডাউনলোড করতে পারি।

ভিটমেট এপস প্রথমে গুগল প্লে স্টোরে পাওয়া যেত।  কিন্তু যখন প্লে স্টোর থেকে ডিলিট করা হয় তখন থেকে হয়তো অনেকেই জানেনা যে কিভাবে ভিটমেট এপটি  ডাউনলোড করতে হয়।

 আর তাই আজকে আমি আপনাদেরকে  দুইটি পদ্ধতি দেখাবো কিভাবে ভিটমেট এপ  ডাউনলোড করতে হয়।

১. এখানে ক্লিক করে সরাসরি ভিটমেট এপসটি  ডাউনলোড করতে পারবেন।

অথবা,

২. প্রথমে google.com এ যান।

 তারপর সার্চ বারে টাইপ করুন (Vidmate APK)

সার্চ রেজাল্টে  প্রথমে যেই লিঙ্ক পাবেন সেখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন ভিটমেট এপসটি।

 আশা করি এই দুইটি ডাউনলোড  ট্রিকস আপনাদের কাজে আসবে।

 যদি লেখাটি ভালো লাগে তাহলে অবশ্যই ফেসবুকে শেয়ার করবেন।

 ধন্যবাদ।

Continue Reading
বিজ্ঞাপন
বিজ্ঞাপন