আউটসোর্সিং ক্যারিয়ারে ব্লগ রাইটিং সবচেয়ে বেশি জনপ্রিয়

অনেকেই আছি যারা ঘরে বসে ইনকাম করতে চাই। একসময় ভাবতাম এমন যদি হতো, নিজের মতো করে নিজে ইনকাম করতাম। এখন এটি আর ভাবনায় সীমাবদ্ধ নেই বাস্তবে রূপ নিয়েছে। এখন আউটসোর্সিং এর মাধ্যমে ঘরে বসে নির্দিষ্ট একটি সময়ে নির্দিষ্ট পরিমাণ ইনকামের ব্যবস্থা রয়েছে। সত্যি সত্যিই যারা আউট সোর্সিং করতে চান তারা অনলাইনে ইনকামের অনেকগুলো অপশন পাবেন। লেখালেখি অথবা ব্লগ রাইটিং অনলাইনে আয়ের একটি অন্যতম মাধ্যম।

একসময় লেখালেখি করাটা খুব কঠিন ছিল। বর্তমানে ডিজিটাল দুনিয়া ডিজিটালের ছোঁয়া এ সবকিছু অফলাইন থেকে অনলাইনে চলে এসেছে। এখন আপনি যেকোন প্রান্তে বসে আপনার যে কোন আইডিয়া অনলাইনে শেয়ারের মাধ্যমে ইনকাম করতে পারবেন। আপনি কেন ব্লগ রাইটিং করবেন? সময়ের সাথে সাথে আমাদের চিন্তাধারা পাল্টে গেছে। আমরা এখন নিজেদের চিন্তা চেতনা গুলোকে ছড়িয়ে দিতে চাই বিশ্বের মাঝে।

আউটসোর্সিং এর মাধ্যমে ইন্টারনেট কে কাজে লাগিয়ে আবার সেই কাজগুলো অনায়াসে করে ফেলতে পারি। কেউবা ভিডিও বানিয়ে কেউ আবার বিভিন্ন চিপস তৈরি করে অনলাইনে শেয়ার করছেন। কেউ আবার সেটিকে একদম প্রফেশনালি নিয়ে নিয়েছেন। যারা অনলাইন ইনকমে প্রফেশনাল হতে চায় তাদের জন্য সবচেয়ে সহজ মাধ্যম কী হচ্ছে রাইটিং। অনলাইনে ব্লগ লিখে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। এমন অনেকগুলো প্ল্যাটফর্ম রয়েছে যেখানে আপনি খুব সহজেই লিখতে পারবেন। কিছু নীতিমালা এবং কিছুটা অভিজ্ঞতা আপনার আছে।

ভালো মানের পোস্ট রাইটিং ভালো মানের একটি অর্থ আইএএস উপলক্ষ হতে পারে। আপনি যত লিখবেন ততই শুধু সফলতার দিকে চলে যাবে ন। এখন এটি নির্ভর করে শুধু আপনি আপনার নিজের উপর। আপনি কতটা উপার্জন করতে চান। সেটা কি লক্ষ্য নিয়েই আপনাকে লিখে যেতে হবে।একটা সময়ে গিয়ে দেখবেন আপনি খুব ভালো একটি অবস্থানে চলে গিয়েছেন। আপনি অনেক কিছু জানেন। আপনি যা জানেন তা যদি আপনি মুখে বলেন তাহলে হয়তো অল্প কিছু লোক আপনার কথা শুনবে। আর আপনি যদি আপনার সেই ভাবনা গুলোকে লেখার মাধ্যমে প্রকাশ করেন তাহলে হাজার হাজার লোকের উপকার হবে। একসাথে আইডিয়া শেয়ার করে মানুষের কাছে আপনি হয়ে উঠবেন একজন জনপ্রিয় ব্লগ রাইটার।

আসলে লেখালেখির মাধ্যমে মানুষ সহজে মানুষের মনের মাঝে পৌঁছে যায়। ব্লগিং হতে পারে আপনার ক্যারিয়ারের সেরা একটি পেশা। আউটসোর্সিং করার কথা ভাবছেন। আপনারা খুব সহজেই এই পেশায় চলে আসতে পারেন। পেশা হিসেবে একদম মন্দ নয় ব্লগ রাইটিং। বর্তমান সময়ে অনলাইনে সবাই কম আর বেশি ব্লক করতে ভালোবাসেন। তাই দেরি না করে এখানেই আপনি শুরু করতে পারেন আপনার সফলতার গল্প। আপনি কোন না কোন বিষয়ে হয়তো খুব ভালো অভিজ্ঞ। আপনি সেই অভিজ্ঞতা গুলো থেকে কিছুটা অভিজ্ঞতা মানুষকে শেয়ার করেন। দেখবেন টাকা দিয়ে তারা আপনার অভিজ্ঞতা গুলো কিনে নিচ্ছে। আমরা যারা নতুন তারা হয়তো এই পেশাটিকে প্রথমে নিতে ভয় পান।

কিন্তু আপনি হয়তো জানেনই না পৃথিবীর সব সময় নতুনদের কে স্বাগত জানায়। সবখানে যখন নতুনদের জয়জয়কার সেখানে ভয় পাওয়াটা আপনার একটি সহজ দুর্বলতা। এই দুর্বলতাকে আপনি আপনার সফলতার প্রথম সিঁড়ি হিসেবে ব্যবহার করতে পারেন। তথ্যবহুল আলোচনা মানুষের খুব উপকারে আসে।অবশ্যই আপনি যেই লেখাটি লিখবেন তা থেকে যাতে কিছু মানুষ কিছু শিখতে পারে। প্রথম উদ্দেশ্য থাকবে কিছু অভিজ্ঞতা মানুষের মাঝে শেয়ার করার। যা থেকে অনেকেই জ্ঞান অর্জন করবে। আউটসোর্সিং বর্তমানে বাংলাদেশের একটি অন্যতম মাধ্যম।

যেখানে একসময় আমরা সমৃদ্ধি অর্জনে, খুব সহজেই বিশ্ব দরবারে পৌঁছে যাব। আপনার লেখা থেকে হাজার হাজার মানুষ তাদের জীবনের প্রেরণা খুঁজে পাবে। বর্তমান সময়ে লেখকদের একটু বেশি কদর করা হয়। যারা লিখতে পারেন তারা এই প্রতিভা tk. কাজে লাগাতে পারেন। আপনি এই লেখালেখি দুইভাবে করতে পারেন। প্রথমত আপনি আপনার লেখাগুলো প্রকাশের জন্য নিজেই একটি ওয়েবসাইট খুলে নিতে পারেন। অথবা কয়েকটি বন্ধু মিলে একটি ওয়েবসাইট পরিচালনা করতে পারেন। আর যদি এরকম ব্যবস্থা না থাকে তাহলে অন্য কোন ওয়েবসাইটে আপনার লেখা প্রকাশ করতে পারেন।

বর্তমানে আউটসোর্সিং জগতে এর চেয়ে ভাল মাধ্যম খুব কমই আছে।

কিছু কিছু ওয়েবসাইট আছে যারা খুব ভালো ভালো লেখা প্রকাশ করে থাকে। বিনিময়ে তারা আপনাকে আপনার লেখার জন্য কিছু নগদ অর্থ পেমেন্ট করে। সেইসব ওয়েবসাইট গুলোর মধ্য থেকে আজ একটি ওয়েবসাইটের কথা আলোচনা করব যেখানে আপনি মনের মতো করে লিখতে পারবেন। লেখালেখির অনেক বিভাগ আছে। কিছু কিছু ওয়েবসাইটে বিভাগগুলোর সীমাবদ্ধ। কিন্তু আমি যে ওয়েব সাইটের কথা বলবো সেখানে লেখার জগতের প্রায় সবগুলো মাধ্যমে আছে। এবং এখানে নতুনদের খুব সম্মানের সাথে সহযোগিতা করা হয়। আপনি ভাবতেই পারবেন না যেখানে অন্য কোন সাইট আপনার লেখা প্রকাশের জন্য হাজারটা শর্ত জুড়ে দিবে সেখানে এই ওয়েবসাইটটি একটু ব্যতিক্রম। সুতরাং সাতপাঁচ না ভেবে আপনি আজই শুরু করতে পারেন আপনার লেখালেখির ক্যারিয়ার। আপনি চলে আসতে পারেন এমন একটি ওয়েবসাইট যেখানে আপনার মত হাজারো তরুণ লিখছে। ওয়েবসাইট টির নাম হল, grathor.com। এটি বর্তমান সময়ে খুব জনপ্রিয় একটি ওয়েবসাইট। তরুণ লেখকদের জন্য এর চেয়ে ভাল অ্যাপ সাইট জানা নেই।

এখানে আপনার লেখালেখির জন্য ভালো মানের একটি পেমেন্ট পাবেন। এবং তেমন কোন কঠিন শর্ত নেই। মোটামুটি লিখতে পারলেই হলো। মজার বিষয় হলো এখানে প্রায় অনেকগুলো অপশন আছে লেখার। যেমন ধরুন আপনি কবিতা লিখতে জানেন। কিন্তু গতানুগতিক যে ওয়েবসাইট গুলো আছে সেখানে সাহিত্য বিভাগ বলে কোন বিভাগ নেই। তাহলে কি আপনি সেখানে আপনার লেখা প্রকাশ করতে পারবেন। অবশ্যই না। আবার দেখবেন কিছু কিছু সাইট আছে যারা একটু বেশি বিলাসী। আপনাকে ওয়ার্ড এর সীমাবদ্ধতা দেওয়া হবে, আপনাকে অনেক ফিচার এবং আরো অনেক কিছু নিয়ম বেঁধে দেওয়া হবে।

কারণ তারা শুধু প্রফেশনাল। কিন্তু আমাদের এই ওয়েবসাইটটি একটু অন্যরকম চিন্তাভাবনা নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। এর টাইটেল স্লোগান হচ্ছে, লাল সবুজের লেখক। সুতরাং বোঝাই যাচ্ছে এখানে লেখালেখির জন্য প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে। আপনি গুগলে সার্চ দিলেই লিংক পেয়ে যাবেন। সেখানে গিয়ে কিছু সহজ নীতিমালাগুলো পরে নিয়ে রেজিস্ট্রেশন করে নিলেই হল। তারপর বাকিটা আপনি এমনি এমনি বুঝতে পারবেন। খুব সহজ এবং কমন নীতিমালা। এখানে সব সময় তরুণদের জয়জয়কার। এখানে লেখার অনেকগুলো বিভাগ আছে যেই বিভাগগুলো আপনাকে ভাবনা-চিন্তা বিকাশের অনবদ্য এক সুযোগ সৃষ্টি করবে। এখানে যেসব বিভাগগুলো আছে: তা হল: আউটসোর্সিং

  • অনলাইন ইনকাম
  • বিজনেস আইডিয়া
  • শিক্ষা
  • বিনোদন
  • টিপস-এন্ড-ট্রিকস
  • লাইফ স্টাইল
  • বিজ্ঞান ও প্রযুক্তি
  • গল্পকবিতা
  • সোশ্যাল মিডিয়া
  • টপ নিউজ
  • হ্যাকিং
  • ইন্টারনেট
  • প্রযুক্তি
  • স্বাস্থ্য।  এমন অনেক কিছু দিয়ে সাজিয়ে একটি বিভাগ তৈরি করা হয়েছে। আপনি চাইলেই আপনার পছন্দমত যে বিভাগকে আপনার পছন্দ সেই বিভাগে আপনার লেখা সিলেক্ট করে পোস্ট করতে পারবেন।
  • তাই আর দেরি না করে আপনার আউটসোর্সিং ক্যারিয়ার গড়তে এবং অনলাইনে ইনকাম ছোট খুঁজে বেড়াতে বিলম্বিত না করে আজই চলে আসতে পারেন এই সাইটে।

Related Posts

11 Comments

মন্তব্য করুন