আবেগি মন নিয়ে কয়েকটি উপদেশ মূলক স্ট্যাটাস 2022

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করছি সকলে বেশ ভালো রয়েছে। নতুন একটি আর্টিকেল নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে। আবেগি মন নিয়ে কয়েকটি উপদেশ মূলক স্ট্যাটাস 2022 –  এর আগে আপনাদের সাথে বিভিন্ন উপদেশ মূলক স্ট্যাটাস বা উক্তি সম্পর্কিত আর্টিকেল নিয়ে এসেছিলাম। আজকের আর্টিকেলটাও আপনাদের জন্য কিছু উপদেশমূলক স্ট্যাটাস নিয়ে লেখা।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

অনেক মানুষ আছে যারা অল্পতেই অনেকটা ভেঙে পরে। অর্থাৎ ছোট ঘটনা থেকে অনেকে হতাশ হয়ে পড়ে। আর যারা এমন অল্পতে ভেঙে পড়ে, অল্পতে হতাশ হয় তারা জীবনে বেশিরভাগ সময়টা হতাশার মধ্যে দিয়ে পার করে। আমাদের জীবনে অনেক ঘটনা ঘটে। তবে তাই বলে সবসময় আমাদের ভেঙে পড়লে চলবে না। যারা এমনই একটু বেশি আবেগী, অল্পতে ভেঙে পড়েন তাদের জন্য কয়েকটি উপদেশমূলক স্ট্যাটাস নিচে দেওয়া হলো।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

আবেগি মন নিয়ে উপদেশ মূলক স্ট্যাটাস

১. আপনি যদি আবেগী হোন তাহলে আপনার অজান্তেই আপনি কষ্ট পাবেন। অনেক সময় অতিরিক্ত আবেগ মানুষকে অনেক কাদায়।
২. মানুষের সবচেয়ে বেশি শক্তিশালী আবেগ হচ্ছে প্রেম। প্রেম এমন একটি আবেগ যেটি মানুষকে অন্য যেকোনো কিছুকে গুরুত্বহীন করে দিতে পারে। আর তাইতো প্রেম থেকে পাওয়া ব্যথা মানুষ সহজে ভুলতে পারে না। অতিরিক্ত প্রেমের আবেগে জড়ালে হয়তো কষ্ট পেতে হতে পারে আপনাকে একসময়, তাই কারোর মায়ায় সহজে জড়িয়ে যাবেন ন।

৩. আবেগী হয়ে কষ্ট পাচ্ছেন? তাহলে আপনার সেই আবেগকে অনুপ্রেরণা করে সামনের দিকে এগিয়ে যান। কখনো কখনো আবেগ থেকে পাওয়া কষ্ট আমাদের সামনে এগোতে অনুপ্রেরণা যোগায়।
৪. আপনার আবেগী মনে যে কষ্ট দিয়েছে তাকেও প্রতিশোধ হিসেবে কষ্ট দিবেন, এমনটা ভাববেন না। যে আপনাকে দিয়েছে কষ্ট তাকে শুধু চিনে রাখুন, এটাই যথেষ্ট। আর তার দেওয়া কষ্টকে পুঁজি করেই নিজেকে সামনে চলার অনুপ্রেরণা দিন।

grathor-ads

৫. অতিরিক্ত আবেগের বসে কখনই সিদ্ধান্ত নিও না, আবেগ তো ক্ষণিকের হয়। কিন্তু এই ক্ষণিকের চিন্তায় কোনো সিদ্ধান্ত নিলে হয়তো একসময় তোমাকে কষ্ট পেতে হবে।
৬. আপনার মনে অনেক আবেগ থাকতে পারে, কিন্তু সেগুলোকে নিয়ন্ত্রণ করে শিখুন। যদি আপনি আপনার মনের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেন তবেই আপনি আপনার জীবনে সফলতা আনতে পারবেন।

৭. সবসময় সঠিক সিদ্ধান্ত আর সঠিক জীবন কামনা করলে আবেগ নামক শব্দটি এড়িয়ে চলার চেষ্টা করুন। আবেগ মানুষকে সঠিক সিদ্ধান্ত নিতে দেয় না।
৮. অল্পতে ভেঙে পড়া মানুষগুলো ভুল হয়না, তারা তাদের আবেগের বসে করা ভুল এর জন্য ভেঙে পরে। এটা তাদের কোনো ভুল নয়।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

৯. মনের আবেগ নিয়ন্ত্রণ সবাই করতে পারেনা, যারা করতে পারে তারা ভুল পথে হাঁটে না।
১০. আবেগের বসে কখনো ভুল কোনো সিদ্ধান্ত নিবেন না, যদি আপনি আবেগী মনের মানুষ হোন তবে ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন।

আর্টিকেলটা ছিল এই পর্যন্ত, আল্লাহ হাফেজ।

Related keyword:
উপদেশ মূলক আবেগি মন স্ট্যাটাস 2022
মন ভাঙার স্ট্যাটাস 2022
Attitude স্মার্ট ফেসবুক স্ট্যাটাস 2022
শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস 2022
মজার ফেসবুক স্ট্যাটাস 2022
ইসলামিক ফেসবুক স্ট্যাটাস 2022
উপদেশ মূলক আবেগি মন স্ট্যাটাস 2022, আবেগি ফেসবুক স্ট্যাটাস 2022
স্টাইলিশ ফেসবুক স্ট্যাটাস 2022

Related Posts

6 Comments

মন্তব্য করুন