আমেরিকার দুটি রাজ্যে বনে আগুনের সূত্রপাত, ১৪ হাজারেরও বেশি মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগনের দাবানল এক দারুণ রূপ নিয়েছে। বুটলেগ বনে এই অগ্নিকাণ্ডের কারণে চার লক্ষ একরও বেশি জমি পুড়ে গেছে। একই সঙ্গে, ক্যালিফোর্নিয়ায় অগ্নিকাণ্ডের পরিধিও বেড়েছে।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগনের দাবানল এক দারুণ রূপ নিয়েছে। বুটলেগ বনে এই অগ্নিকাণ্ডের কারণে চার লক্ষ একরও বেশি জমি পুড়ে গেছে। বার্তা সংস্থা আইএএনএসের প্রতিবেদনে বলা হয়েছে, ওরেগন রাজ্য হ্রদ সহ ক্লামাথ কাউন্টিও আগুনে আক্রান্ত হয়েছে। একই সময়ে, ক্যালিফোর্নিয়ায় দাবানলের ক্ষেত্রটি বেড়েছে ৫৮৪১৭একর। আগুনের পরিমাণ বিবেচনায় কর্তৃপক্ষকে ১৪০০০ জনেরও বেশি মানুষ সরিয়ে নিতে হয়েছিল।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

ক্যালিফোর্নিয়ার আলপাইন কাউন্টিতে চার জুলাই বজ্রপাতের ফলে আগুনটি মহাসড়কজুড়ে ছড়িয়ে পড়ে এবং লোকদের সরিয়ে নেওয়ার আদেশ দেয়। এদিকে, ইউএসএ টুডে তার প্রতিবেদনে জানিয়েছে যে বার্ষিক সাইক্লিং রেস ডেথ রাইড বাতিল করা হলেও আগুনে ১০ টি বিল্ডিং ধ্বংস হয়েছিল।

১,৩০০ এরও বেশি শ্রমিক আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন রাজ্যের বুটলেগ বনে আগুনের ৪০ শতাংশ নিয়ন্ত্রণে রাখা হয়েছে। সিনহুয়া বার্তা সংস্থা তার প্রতিবেদনে বলেছে যে, ৬ জুলাই থেকে শুরু হওয়া আগুন ধীরে ধীরে এই অঞ্চলের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়ে। আগুনে কমপক্ষে ৬৭ টি বাড়ি এবং ১১ টি অন্যান্য কাঠামো সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। এই অগ্নিকাণ্ডের কারণে আড়াই হাজারেরও বেশি বিল্ডিং বিপদে রয়েছে।

grathor-ads

কর্মকর্তারা সতর্ক করে দিয়েছেন যে এই বিপর্যয় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করতে কয়েক মাস সময় লাগতে পারে। বার্তা সংস্থা আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়েছে, ২,৩০০ এর বেশি কর্মী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। স্থানীয় ওরেগন লাইভের প্রতিবেদন অনুসারে, এই শতাব্দীর ওরেগন বনের মধ্যে এটি তৃতীয় বৃহত্তম আগুন। এর আগে ২০০২ সালে বিস্কুট আগুনে পাঁচ লক্ষ একরেরও বেশি জমি পুড়ে যায়। শুধু তাই নয়, ২০১২ সালে লম্বা ড্রয়ের আগুনে প্রায় ৫৬০০০০০ একর বেশি তৃণভূমি ধ্বংস করা হয়েছিল।

আমেরিকার এই বিষয় নিয়ে সবাই অনেক অনেক উদ্বিগ্ন, আমেরিকার সরকার এই বিষয়ে খুব তাড়াতাড়ি একটা পদক্ষেপ নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টায় রয়েছে।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

Related Posts

6 Comments

মন্তব্য করুন