★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ইউটিউব এ কাজ করবেন ভাবছেন? এখন ইউটিউব থেকে আয় করতে পারবেন সহজেই।

আসসালামুআলাইকুম।আসা করি সবাই অনেক ভালো আছেন।আমিও অনেক ভালো আছি।আমরা কে না চাই যে অনলাইন থেকে কয়েক টাকা ইনকাম করতে। আমরা সবাই চাই হতে থাকা মোবাইল টির মাধ্যমে কিছু টাকা ইনকাম করতে কিন্তু ভালো পরামর্শ আর সাপোর্ট এর জন্য আমাদের মাঝে অনেক প্রতিভা যুক্ত মানুষ সামনে পা বাড়ায় না।

 

আমরা ইউটিউব ওপেন করলে অনেক কেটাগরির ভিডিও দেখতে পাই।এমনকি ইউটিউব আমাদের অনেক কাজের ও সাহায্য করে।এখন কথা হলো আপনি কি ইউটিউব থেকে আয় করতে চান? যদি চেয়ে থাকেন তাহলে আপনার কিছু বিষয় নিয়ে অনেক চিন্তা করতে হবে।তেমন কিছু না ,আপনার ধৈর্য্য থাকতে হবে।



কারণ আমরা জানি যেকোনো কাজ করতেই অনেক ধৈর্য লাগে।আর আপনার একটি টার্গেট নিতে হবে যে আপনি কি করবেন,কি পারেন আপনি,এমন কি আছে আপনার যার মাধ্যমে অন্য কেউ উপকৃত হতে পারে। চিন্তা ভাবনা করে বের করুন কোনটা সবচেয়ে বেশি পারেন।যেইটা পারেন সেটা নিয়ে কাজে লেগে পড়ুন।

 

কিভাবে আয় করতে পারেন:

 

প্রথমত আপনি চিন্তা করে বের করবেন যে আপনি কি ভালো পারেন এরপর সেই বিষয়টা নিয়ে কি ভিডিও আপনি বানাতে চান।ইউটিউব টা মূলত এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি আপনার টেলেন্ট দিয়ে বাজিমাত করতে পারেন।সুতরাং আপনি প্রথম ধাপে টার্গেট করুন যে আপনি সপ্তাহে অথবা মাসে কয়টা ভিডিও আপলোড দিবেন।সেই অনুযায়ী প্রস্তুতি গ্রহণ করুন। শুধু একটা জিনিস মাথায় রাখবেন কোনোভাবেই পিছুপা হবেন না।একটা চ্যানেল বানান।তারপর সেটাকে ভেরিফাই করুন।ইউটিউব এ সার্চ করলে পেয়ে যাবেন কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফাই করতে হয়।2মিনিটে করে ফেলুন তারপর ড্যাশবোর্ড টি প্লেস্টোর থেকে ডাউনলোড করুন।শুরু করে দিন ইউটিউব যাত্রা।বিশ্বাস রাখুন নিজের উপর।

 

ভিডিও আপলোড দিন।এখন কথা হলো ভিডিও আপলোড দিচ্ছেন কিন্তু ভিউ,লাইক, সাবস্ক্রাইব কিছু আসতেছে না? তাহলে আপনাকে বলবি শুরুতে কিন্তু এক লাফে কেও গাছের আগায় উঠতে পারে না ধাপে ধাপে উঠতে হয়।কোনো বড় ইউটিউবার এই একটা অথবা দুইটা ভিডিও করে বড় হয় নি। সুতরাং মাথায় রাখবেন।প্রথমত ততটা ভালো ভিডিও না ও হতে পারে । তা বলে হাল ছাড়লে হবে না।মোটামুটি ভাবে ভালো কনটেন্ট বানাতে বানাতে আপনার ভিডিও তে রেঙ্ক আসবে।

 

ভিডিও বানান যেকোনো এক টপিক এর ওপর।যেইটা আপনি ভালো পারেন সেটা নিয়ে ভিডিও করতেই থাকুন।আর ভিডিও পোস্ট করে ফেসবুক গ্রুপ আইডি বন্ধুদের কাছে শেয়ার করে দিন।এতে একজনের পর একজন এর কাছে ভিডিও gulo শো হবে।

 

বিশ্বাস করুন একবার যদি আপনি ইউটিউব এ সাকসেস হন আপনার আর পিছনে ফিরে তাকাতে হবে না। সুতরাং নিজের ক্যারিয়ার এক্ষনি গঠন করুন।পরের পার্ট এ লিখবো কিভাবে ভিডিও না করেও আয় করা যায় অথবা ভালো মোবাইল না থাকলে কি করবেন।

 

ধন্যবাদ