★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ইউটিউব চ্যানেল কিভাবে ভেরিফাই করবেন।

আপনি কিভাবে আপনার ইউটিউব চ্যানেল ভেরিফাই করবেন সেটা আজকে বলবো।
ইউটিউব চ্যানেল ভেরিফাই করার সুবিধাসমূহঃ
১। ১৫ মিনিটের উপরে ভিডিও আপলোড করা।
২। থাম্বেল অ্যাড করা।
৩। লাইভ স্ট্রিমিং করা
চ্যানেল ভেরিফাই না করলে এই তিনটি সুবিধা আপনি পাবেন না।

ইউটিউব চ্যানেল ভেরিফাই করার জন্য প্রথমে আপনি আপনার ডেস্কটপ বা ল্যাপটপের  যেকোনো একটি ব্রাউজারে চলে যাবেন( ফোন ব্যবহার করে ভেরিফাই করতে হলে অবশ্যই ফোনের ক্রোম ব্রাউজার এ গিয়ে ডেস্কটপ মোডটি অন করে নিবেন,তারপর ক্রোম ব্রাউজার থেকে ইউটিউব এ চলে যাবেন)।ক্রোম ব্রাউজারে আসার পর আপনি ইউটিউবে চলে যাবেন।তারপর ইউটিউব এ আসার পর আপনি আপনার ডেস্কটপের একেবারে উপরে ডান পাশে থাকা আপনার চ্যানেল লোগোতে ক্লিক করবেন।

এরপর আপনি সেখানে “Your Channel” এ ক্লিক করবেন।এরপর ইউটিউব আপনাকে আপনার চ্যানেলের ইন্টারফেসে নিয়ে যাবে।তারপর আপনি সেখানে “Customize Channel” নামে একটি অপশন দেখতে পাবেন ।তারপর আপনি  “Customize Channel” অপশনে ক্লিক করবেন।এরপর ইউটিউব আপনাকে ইউটিউব স্টুডিও তে নিয়ে যাবে।

ইউটিউবে স্টুডিও তে আসার পর আপনি আপনার স্ক্রিনের বাম পাশের নিচের দিকে দেখবেন “Settings” নামে একটি অপশন রয়েছে।আপনি সরাসরি সেখানে  ক্লিক করবেন।এরপর আপনি সেখানে ৬টি অপশন দেখবেন। আপনি সেখান থেকে সরাসরি দ্বিতীয় তে থাকা “Channel” অপশনে ক্লিক করবেন।এরপর আপনি সেখানে থাকা “Feature Eligibility” তে ক্লিক করবেন।এরপর নিচে দেখবেন,”Features that required phone verifications” এবং তারপাশে “Eligible” লেখা।

আপনি এরপর “Eligible” এর পাশে থাকা তীরচিহ্নটিতে ক্লিক করবেন।এরপর আপনার সামনে আসা “Verify Phone Number” এ ক্লিক করবেন। তারপর ইউটিউব আপনার কাছে আপনার ফোন নাম্বার চাইবে।আপনি তখন সেখানে আপনার ফোন নাম্বার দিয়ে “Get Code” অপশন এ ক্লিক করবেন। ক্লিক করার পর আপনার নাম্বার এ একটি ছয় সংখ্যার কোড চলে যাবে। আপনি সেই কোডটি বসিয়ে সাবমিট করলেই আপনার চ্যানেল ভেরিফাই হয়ে যাবে।ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।

[bsa_pro_ad_space id=7]