★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ইউটিউব থেকে ইনকাম করুন মাসে লক্ষাধিক টাকা (পর্ব-১)

আসসালামুআলাইকুম বন্ধুরা । সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন । কারন grathor.com ওয়েবসাইটের সঙ্গে থাকলে সবাই থাকে । আমিও আপনাদের দোয়ায় ভালো আছি । আর প্রতিবারের মতো এবারও আপনাদের কাছে নিয়ে এসেছি খুব একটি ইন্টারেস্টিং একটি পোস্ট নিয়ে এবং এটি হতে পারে একটি কোর্স এর মত করে । কারণ আমি এটি পার্ট বাই পার্ট আপনাদের সাথে শেয়ার করব । তারই ধারাবাহিকতায় এটি আমাদের পোষ্টের প্রথম পার্ট অর্থাৎ এক নম্বর পর্ব । আমরা পার্ট বাই পার্ট ইউটিউবিং শিখব। তার জন্য আমরা এই পার্ট টি প্রথমত তৈরী করে নিলাম । এই পর্বে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেল তৈরি করবেন । এ জন্য প্রথমত আপনাকে আমার এই পোস্টটি সবাই খুব ধৈর্য্য সহকারে পড়বেন এবং পোস্টে কোন জায়গায় কোন সমস্যা থাকলে অবশ্যই আমাকে কমেন্ট করবেন আমি আপনাদের প্রতিটি কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করব । আর বেশি কথা বলে লাভ নেই চলুন শুরু করা যাক ।

আপনারা জানেন ইউটিউব থেকে কিভাবে ইনকাম করার একটি পদ্ধতি রয়েছে । সেটি হলো আপনাকে চ্যানেল ক্রিয়েট করতে হবে । তারপর আপনার চ্যানেল থেকে ইনকাম করতে পারবেন । কিন্তু চ্যানেল থেকে ইনকাম করার নানা ধরনের পদ্ধতি রয়েছে । কিন্তু আমি আমার এই পর্বগুলোতে ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করে কিভাবে ইনকাম করতে হয় সে বিষয়গুলো নিয়ে আলোচনা করব এবং আমার এই পর্বে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেল তৈরি করবেন ।

এজন্য প্রথমত আপনাকে চলে যেতে হবে আপনার ইউটিউব অ্যাপ এর মধ্যে । তারপর ওপরের এবং ডান দিকে দেখতে পাবেন আপনার জিমেইল আইডিতে যে ছবি দেওয়া আছে সেটি শো করবে । এখন প্রথমত আপনি ঐখানে ক্লিক করবেন । তারপর আপনি ওখানে ক্লিক করার পর অনেকগুলো অপশন আপনি দেখতে পাবেন । সেখান থেকে আপনি একটি অপশন দেখতে পাবেন যেটিতে লেখা থাকবে ইওর চ্যানেল ।  ইওর চ্যানেল লেখায় ক্লিক করবেন । যেহেতু আপনার চ্যানেল নেই সেও তো আপনাকে আপনার চ্যানেল টি দেখাবে না।

এর জন্য আপনাকে দেখাবে ক্রিয়েট ইউর চ্যানেল । ঐখানে ক্লিক করবেন । তারপর আপনাকে আপনার চ্যানেলের নাম দিতে হবে । আপনি কোন নামটি দিয়ে চ্যানেল খুলতে চান সেটি প্রথমত সেখান দিয়ে দেবেন। তারপর আপনার চ্যানেলটিকে সম্পর্কিত এবং আপনি আপনার চ্যানেলে কোন ধরনের ভিডিও আপলোড করবেন সেগুলো সেখান দিয়ে দেবেন । তারপর নিচে দেখতে পাবেন লিখা থাকবে ক্রিয়েট । ক্রিয়েট লেখায় ক্লিক করবেন । তারপর হয়ে গেল আপনার ইউটিউব চ্যানেল খোলা । এখন আপনার ইউটিউব চ্যানেল র্যাঙ্ক করার জন্য এবং আপনার ইউটিউব চ্যানেলে বেশি বেশি ভিউ আনার জন্য আপনাকে প্রথমত আপনার চ্যানেল টি সাজাতে হবে । কিভাবে আপনি আপনার চ্যানেলকে সঠিকভাবে সাজাবেন এবং সার্চ লিস্টে আপনার চ্যানেলকে প্রথমে রেংক করাবেন তা আমি আমার পরের পর্বে আলোচনা করব ।

[bsa_pro_ad_space id=7]

আশা করি আমার এই পর্বটি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটিতে একটি সুন্দর একটি কমেন্ট করবেন এবং যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই অবশ্যই অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন । পোস্ট সম্পর্কে যদি আপনার কোন মতামত কিংবা প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করবেন । আমি আপনাদের  কমেন্টের উত্তর চেষ্টা করব । সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং grathor.com ওয়েবসাইটের সাথে থাকুন আমার পরবর্তী পোস্টের অপেক্ষায় রয়বেন । আসসালামু আলাইকুম ।