ইন্টারনেট থেকে কি সত্যি ইনকাম করা যায়

  • অনলাইন থেকে আসলেই কি ইনকাম করা যায় । কিভাবে ইনকাম করবো? কিভাবে কাজ করলে আমি টাকা পাব? টাকাটা কিভাবে আমাকে দিবে? আমি কিভাবে টাকা হাতে পাব ?এটাই আজকের পোস্টের বিষয় তো চলুন জেনে নেই আজকের বিষয় গুলো………
    .

    ‎উত্তরঃ
    ‎ অনেকেই আসলে আমাদের ফেসবুকে প্রশ্ন করে আমরা কিভাবে অনলাইন থেকে ইনকাম করবো। অনলাইন থেকে কি সত্যি ইনকাম করা যায় ?
    ‎হ্যাঁ বন্ধুরা সত্যিই অনলাইন থেকে ইনকাম করা যায়।
    ‎ কিন্তু আপনাকে সঠিক প্রসেসটা জানতে হবে। আজকের পোস্টে আমি সেই বিষয়গুলো আপনাদের জানাবো। আপনারা বিভিন্ন ভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারেন। যেমনঃ ইউটিউব থেকে, বিভিন্ন apps এ কাজ করে , ব্লগিং করে,apps তৈরী করে , আপ্পনার তোলা ছবি অনলাইনে বিক্রি করে ,গ্রাফিক্স ডিজাইন করে ইত্যাদি।
    ‎ তবে এগুলো থেকে ইনকাম করতে হলে আপনাকে আগে এগুলোর সম্পর্কে ভালোভাবে ধারণা নিতে হবে ,আর তার জন্য দরকার প্রশিক্ষণ। প্রশিক্ষণ ব্যতীত এগুলোকে কখনোই ইনকাম করা সহজ নয়।* ইউটিউব থেকে কিভাবে আর্নিং হয় আমি সেই বিষয়ে আপনাদের সামান্য কিছু ধারনা দিতে পারি। আপনারা জানেন ইউটিউবে আসলে বিভিন্ন ধরনের ভিডিও upload করা হয়। আর এই ভিডিওর মাধ্যমে আপনার ইনকাম টা হবে। তবে কিভাবে আপনি ভিডিও তৈরি করবেন ,সেটি কিভাবে এডিট করবেন এবং সেটি কিভাবে ইউটিউবে আপলোড দিবেন সে সম্পর্কে আপনাকে ভালোভাবে প্রশিক্ষণ নিতে হবে, তা না হলে আপনার ভিডিও কোয়ালিটি ভালো হবে না ,এবং মানুষ ভিউ করবেনা ।এতে আপনার কোন লাভ হবে না।
    * ‎ তো শুধু ভিডিও আপলোড দিয়ে কিভাবে ইনকাম হয় সেই বিষয়ে আমি এখন বলছি আপনি যখন ভিডিও আপলোড দিবেন তখন আপনার ইউটিউব চ্যানেলে 1000 subscribe 10 হাজার ভিউ এবং চার হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে তাহলে আপনার ভিডিও গুলোর মধ্যে গুগল এডসেন্স এড বসানো হবে। আর সেই এড এর মাধ্যমে আপনার ইনকাম হবে।
    * ‎ গ্রাফিক্স ডিজাইনঃ গ্রাফিক্স ডিজাইন এটি মূলত প্রশিক্ষণ ব্যতীত কোনোভাবেই সম্ভব নয়। তাই আপনি যদি চান আপনি একজন গ্রাফিক্স ডিজাইনার হবেন তাহলে অবশ্যই আপনাকে আগে প্রশিক্ষণ নিতে হবে। গ্রাফিক্স ডিজাইন টা আসলে এক ধরনের ছবি একমত ।আপনি যখন পুরোপুরি ভাবে কাজ শিখে যাবেন, তখন আপনি কাজের জন্য বিভিন্ন ওয়েবসাইটে apply করবেন পারেন ।আপনার কাজের অভিজ্ঞতা উপর আপনাকে কাজ দেওয়া হবে এবং সেই কাজের ফলে আপনাকে একটি বেনিফিট দেওয়া হবে ।আর এভাবেই আপনি গ্রাফিক্স ডিজাইন এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।
    * ‎ আর বাকিগুলো আছে ব্লগিং ওয়েবসাইট ডিজাইনার apps তৈরী এগুলো সব কিছুই আসলে প্রশিক্ষণের মাধ্যমে সম্ভব । আপনারা আপনাদের নিকটস্থ প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে আপনারা এ সম্পর্কে প্রশিক্ষণ নিতে পারেন। অনলাইনের বিভিন্ন ধরনের কোর্স আছে এই কোর্স গুলো করার মাধ্যমে আপনি এগুলোর নিতে পারবেন । তবে সব প্রশিক্ষণ কেন্দ্র সব ধরনের কোর্স থাকে না। তাই আপনি চাইলে বড় বড় শহরে গিয়ে কোর্সগুলো করে নিতে পারেন। যেমন ঢাকা বগুড়া রাজশাহী চিটাগাং বড় বড় শহরগুলোতে আপনারা বিভিন্ন ধরনের কোর্স পাবেন তবে আপনার কিন্তু রয়েছে এ ধরনের।
    * ‎ সো আপনি যদি চান অনলাইনে আপনার ক্যারিয়ার গড়বেন তাহলে অবশ্যই অবশ্যই আপনাকে আগে প্রশিক্ষণ নিতে হবে
    * ‎।
    * ‎।
    * ‎ সবাইকে ধন্যবাদ আমার এই পোস্টটি পড়ার জন্য

Related Posts

10 Comments

  1. Ruby Perven
    ভালো

    জবাব
    sujon biswassujon biswas
    gd

    জবাব
    faraby officialfaraby official
    আপনারা যারা নতুন অনলাইনে এসেছেন এবং যারা মোটামুটি অনলাইন মোটামুটি জানেন তাদের জন্য আমার ১৫ জন মিলে একটা টিম তৈরি করে একটা সাইট তৈরি করেছি আপনারা সেখানে সব রকম টিউটোরিয়াল আর্টিকেল পোস্ট পেয়ে যাবেন নিচের লিংকে যান ↓

    আমাদের সাইটের লিংক নিচে ↓
    https://www.expertbd.gq/

    অনলাইন ইনকাম ব্লগ সাইট থেকে জনতে লিংক নিচে↓
    https://www.expertbd.gq/2021/12/blogger-income-expertd.html

    টুইটার ফলোয়ার বাড়ানোর ৫ টি টিপস
    https://www.expertbd.gq/2021/12/blog-post_13.html

    পিটিসি সাইট থেকে ইনকাম জনতে লিংক নিচে↓
    https://www.expertbd.gq/2021/12/realme-5i-4gb64gb-price-in-bangladesh.html

    জিপিটি সাইট থেকে ইনকাম জনতে লিংক নিচে↓
    https://www.expertbd.gq/2021/12/blogger-income-expertd.html

    wapkiz সাইট দিয়ে ব্লগ সাইট তৈরি করা জনতে লিংক নিচে↓
    http://www.hilplife360.gq/

    টুইটার থেকে ইনকাম জনতে লিংক নিচে↓
    https://www.expertbd.gq/2021/12/blog-post_13.html

    Freedom থেকে ফ্রী ডোমেইন নেয়ার নিয়ম জনতে লিংক নিচে↓
    https://www.expertbd.gq/2021/12/freenom-poblome-for-freenom-free-domain.html

    আপনারা আমাদের ইউটিউব চেনেলটি নিচে লিংকে গিয়ে সাবস্ক্রাইব করে রাখুন আমরা যখোন ভিডিও আপলোড করা সুরু করবো তখোন আপনি পয়ে যাবেন নিচে লিংক ↓
    https://youtube.com/channel/UCuhS8Xd4fc5SZzq3hQwfzrg

    আপনি আরো জানতে আমদের সাইটে গেলে বুঝতে পারবেন ৫০টি বেশি টপিক ১হজার আর্টিকেল প্রকাশ করা আছে…

মন্তব্য করুন