ইমেইল মার্কেটিং করে ঘরে বসে ইনকাম করুন খুব সহজেই

ডিজিটাল মার্কেটিং করে ঘরে বসে প্রতিদিন ৫০০ টাকা থেকে ১০০০ টাকা ইনকাম করুন খুব সহজেই। ইমেইল মার্কেটিং বলতে ইমেইলের মাধ্যমে আপনার ব্যবসায়িক কার্যক্রম খুব সহজেই করতে পারবেন। এটি ডিজিটাল মার্কেটিং এর আওয়াতাভুক্ত যার কারণে আপনি খুব সহজেই আপনার সেবা ও ব্যবসায়িক কার্যক্রম, ক্লাইন্ট ও গ্রাহকের সাথে আলোচনা ও তথ্য আদান-প্রদান করতে পারবেন।


মার্কেটাররা একটি ব্যবসার সাথে আরেকটি ব্যবসার সুসম্পর্ক তৈরী করে অনলাইনে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে থাকে (B2B Marketing)। অনলাইনে ইমেইল মার্কেটিং এর মাধ্যমে পন্য ক্রয়-বিক্রয়ও হয়ে থাকে যার মাধ্যমে বিটুবি মার্কেটপ্লেস্ তৈরী হয়। অনলাইনে একটি প্রতিষ্ঠান অন্য আরেকটি প্রতিষ্ঠানের সাথে সুসম্পর্ক তৈরী করে থাকে। অনলাইনে ইমেইল মার্কেটিং এর বিশেষ কিছু সাইট আছে যার মাধ্যমে মার্কেটিং করা হয়ে থাকে।

  • হাবস্পট ইমেইল মার্কেটিং (Hubspot Email Marketing)
  • মেইলচিম্প (Mail Chimp)
  • গেট রেসপন্স ইমেইল মার্কেটিং (Getresponse Email Marketing)
  • বেঞ্চ মার্ক ইমেইল মার্কেটিং (Benchmark Email Marketing)
  • মেইলার লাইট (MailerLite)
  • সেন্ড ইন ব্লু (Sendinblue)

অনলাইনে ইমেইল মার্কেটিং পোর্টাল এর ভেতর জনপ্রিয় একটি পোর্টাল হচ্ছে ‘হাব স্পট ইমেইল মার্র্কেটিং’ সাইট। এই পোর্টালের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ইমেইলগুলো প্রসেস করে মার্কেটিং করতে পারবেন। আপনার ব্যবসায়িক কার্যক্রম প্রসার করার জন্য ইমেইলের মাধ্যমে আপনার ক্লাইন্ট ও গ্রাহকের সাথে যোগাযোগ স্থাপন করিতে পারবেন। এরপর আছে মেইলচিম্প যার মাধ্যমে আপনি সরাসরি ইমেইল মার্কেটিং করতে পারবেন এবং ওয়েবিনারের মাধ্যমে পণ্যের গুনগত মান সম্পর্কে ক্লাইন্ট ও গ্রাহককে জানাতে পারবেন। মেইলচিম্প এর মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় ইমেইল লিস্ট প্রক্রিয়া করে যোগাযোগ স্থাপন করিতে পারবেন।

গেট রেসপন্স দিয়ে ইমেইল মার্কেটিং করা খুবই সহজ এবং এর মাধ্যমে আপনার ইমেইলগুলো ডিজিটাল পদ্ধতিতে প্রসেস্ করতে পারবেন। গেট রেসপন্স মার্কেটিং পোর্টালের মাধ্যমে আপনি কার্ভ ও স্লোপের মাধ্যমে আপনার ইমেইলগুলোকে লিড দিতে পারবেন। আপনার যদি ১০০০ এর বেশী ইমেইল হয়ে থাকে সেইক্ষেত্রে আপনি লিডের মাধ্যমে আপনার ইমেইলগুলো প্রসেস্ করতে পারবেন। বেঞ্চ মার্ক ইমেইল মার্কেটিং দিয়েও ইমেইল মার্কেটিং করা খুবই সহজ। মার্কেটিং টুলটি ব্যবহার করা খুবই সহজ এবং এর ভেতর বিশেষ কিছু টুল আছে যার মাধ্যমে আপনি মার্কেটিং পরিচালনা করতে পারবেন। মেইলার লাইট পোর্টালের মাধ্যমেও ইমেইল প্রসেস করে লিড দেওয়া সহজ এবং বর্তমানে এটি বেশ জনপ্রিয়। সেন্ড ইন ব্লু পোর্টালের মাধ্যমে আপনি নতুন কিছু টুল ও ট্যাব পাবেন এবং টুল ও ট্যাবগুলোর মাধ্যমে আপনি ইমেইলের লিড তৈরী করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

আপনার যদি হাজারের বেশী ইমেইল থাকে সেক্ষেত্রে আপনি আপনার কম্পিউটার ও ল্যাপটপ দিয়ে লিড তৈরী করে সহজেই অনলাইনে ডিজিটাল মার্কেটিং করতে পারবেন।

Related Posts

23 Comments

মন্তব্য করুন