এফিলিয়েট মার্কেটিং ধাপে ধাপে শিখেনিন। ঘরে বসে শুরু করুন অনলাইন ক্যারিয়ার

☬ঘরে বসে শুরু করুন অনলাইন ক্যারিয়ার☬


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন সুস্থ আছেন করোনা ভাইরাস থেকে সতর্ক থাকবেন।  আজকে আপনাদের আমাজন এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বলব।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

আমাজন এফিলিয়েট মার্কেটিং

 

grathor-ads

অ্যামাজন বিশ্বের অন্যতম বড় বাজার। অনেক ব্লগার এবং বড় সংস্থাগুলি বিশ্বব্যাপী তাদের পণ্য বিক্রয় করতে অ্যামাজন ব্যবহার করে।

 

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

তাদের অনুমোদিত প্রোগ্রামটি বিক্রয় পরিমাণের ১৫% পর্যন্ত অর্থ প্রদান করে, আপনি কোন ধরণের বিক্রয় করছেন তার উপর নির্ভর করে এটি প্রচুর অর্থ উপার্জনের একটি দুর্দান্ত উপায়।

 

আপনি গ্যাজেট বা মোবাইল ব্লগার হয়ে থাকলে এটি বিশেষত ভাল। আপনি কোনও ফোনের সম্পূর্ণ পর্যালোচনা লিখতে পারেন এবং এতে আপনার অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্কটি রাখতে পারেন। আপনার ১৫ মিনিট সময় ব্যয় করে আপনি সেরা মোবাইল চুক্তিটি সন্ধান করতে পারেন, যাতে আপনি খুব সহজেই অতিরিক্ত আয় করতে পারেন। যেহেতু বাংলাদেশে অনুমোদন পাইনি অ্যামাজন তাই ভারতের এফিলিয়েট মারকেটিং নিয়ে আপনাদের বলবো।

 

অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য কীভাবে সাইন আপ করবেন?

আমাজন ভারত অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য সাইন আপ করুন

আপনার ভৌগলিক অবস্থান অনুসারে বা আপনার লক্ষ্য বাজার অনুসারে আপনাকে অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য সাইন আপ করতে হবে।

 

উদাহরণস্বরূপ, আপনার লক্ষ্যযুক্ত শ্রোতারা মার্কিন যুক্তরাষ্ট্রের বা আপনি যদি থাকেন সাইনআপ কেবল অনুমোদিত প্রোগ্রামের জন্য করতে হবে। যদি আপনার টার্গেট শ্রোতা ভারত থেকে আসে তবে আপনাকে অ্যামাজন ভারত অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য সাইন আপ করতে হবে। আপনি যদি সব দেশের জন্য অ্যামাজনের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দিতে চান তবে আপনাকে জাপানে জেজেপি এবং অস্ট্রেলিয়ার .au ​​পছন্দ মতো প্রত্যেকের জন্য আলাদাভাবে যোগদান করতে হবে।

 

আমাজন অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য সাইন আপ করুন (এটি আমাজন ইন্ডিয়া স্টোরের জন্য)

 

অন্যান্য দেশের জন্য:

 

কানাডা

যুক্তরাজ্য

 

 

অ্যামাজন অ্যাফিলিয়েট হিসাবে কীভাবে অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করবেন?

 

আমি কেবল ধরে নিই যে আপনি অ্যামাজন অ্যাসোসিয়েটসের জন্য সাইন আপ করেছেন।

 

পরবর্তী পদক্ষেপটি হল আপনার সাইটের জন্য লিঙ্ক, ব্যানার বা উইজেট। আপনার কুলুঙ্গি উপর নির্ভর করে, আপনি বিভিন্ন লিঙ্ক নির্বাচন করতে পারেন। উদাহরণস্বরূপ:

 

আপনার যদি গ্যাজেট ব্লগ থাকে তবে আপনি “প্রস্তাবিত গ্যাজেটস” নামে একটি পৃষ্ঠা তৈরি করতে পারেন।

 

আপনার যদি মুভি বা মিউজিক ব্লগ থাকে তবে আপনি সাইডবারে একটি চলচ্চিত্রের ডিভিডি-এর অনুমোদিত লিঙ্ক যুক্ত করতে পারেন।

 

অগণিত সম্ভাবনা রয়েছে এবং আপনি আপনার কুলুঙ্গি অনুসারে লিঙ্কগুলি যুক্ত করতে পারেন এবং অ্যামাজনের মাধ্যমে আপনার সাইটে প্রচুর পরিমাণে নগদীকরণ করতে পারেন।

 

যখন কেউ আপনার রেফারেল লিঙ্কগুলি অনুসরণ করে পণ্য কিনবে আপনি অনলাইনে অ্যামাজন থেকে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। এটি আরও ক্রয় অন্তর্ভুক্ত। (এটি হ’ল, যদি ব্যবহারকারী একই সময়ে অ্যামাজন ওয়েবসাইট থেকে কিছু কেনে, তবে আপনিও তার কমিটটি পেতে পারেন)

 

প্রতিটি পৃষ্ঠার শীর্ষে, আপনি অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্ক জেনারেটরটি খুঁজে পেতে পারেন যাতে আপনি তাত্ক্ষণিকভাবে আপনার অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্কগুলি পেতে পারেন।

 

অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করতে ধাপে ধাপে গাইড:

 

আপনার অ্যাপ্লিকেশন অনুমোদিত হয়ে গেলে আপনি আপনার অ্যামাজন অ্যাফিলিয়েট প্যানেলে লগইন করেন এবং এখন অ্যামাজনের কোনও পণ্য পৃষ্ঠাতে যান। শীর্ষে আপনি অ্যামাজন অ্যাসোসিয়েটস সাইট স্ট্রিপস নামে একটি বিকল্প পাবেন।

 

এখানে লিঙ্ক ও ছবি দেওয়া হলো

 

সাইট স্ট্রিপ ব্যবহার করে অ্যামাজন লিঙ্ক তৈরি করুন

প্রদর্শিত স্ক্রিনশটটিতে, আপনি কীভাবে অ্যাফিলিয়েট পাবেন তা দেখতে পাবেন। আপনি যদি ট্র্যাকিংয়ের জন্য স্টোর আইডি বা ট্র্যাকিং আইডি ব্যবহার করেন তবে আপনি এটি পরিবর্তন করতে পারেন।

 

সেক্ষেত্রে আপনি যদি সাইট স্ট্রিপ অপশনটিতে কোনও পরিবর্তন করতে চান তবে আপনি এটি আপনার অ্যামাজন সহযোগী অ্যাকাউন্টের মাধ্যমে করতে পারেন। সাইট স্ট্রিপ অপশনে পরিবর্তন করার জন্য এটি সরাসরি লিঙ্ক।

 

অ্যামাজন পণ্যগুলির জন্য অনুমোদিত লিঙ্কগুলি তৈরি করার আরেকটি উপায়:

 

প্রথম বিকল্পটি ছিল নিকটতম এবং দ্রুততম। অ্যামাজন পণ্যের জন্য অনুমোদিত লিঙ্ক তৈরি করার অন্যান্য উপায়ও রয়েছে এবং আসুন এগুলিও বিবেচনা করা যাক।

 

আপনার অ্যামাজন সহযোগী অ্যাকাউন্টে লগইন করুন এবং পণ্য লিঙ্কিং> পণ্য লিঙ্কগুলিতে ক্লিক করুন।

পণ্য লিঙ্কটি ব্যবহার করে আমাজন লিঙ্ক তৈরি করুন

পরের পৃষ্ঠায় আপনার দুটি বিকল্প রয়েছে। একটি পণ্য অনুসন্ধান করুন বা প্রতিটি পৃথক পণ্যের জন্য এএআইএন / আইএসবিএন কোড লিখুন। আমি দ্বিতীয়টি পছন্দ করি কারণ এটিও দ্রুত। এএসআইএন / আইএসবিএন কোড সম্পর্কে আরও জানতে পারেন।

 

ব্যক্তিগত আমাজন পণ্যের এএআইএন কোড কীভাবে পাবেন?

 

এখন প্রথম জিনিসটি এমন একটি পণ্য অনুসন্ধান করা যা আপনার ব্লগ / ওয়েবসাইটের সাথে প্রাসঙ্গিক। অ্যামাজন ডটকমের হোমপেজে গিয়ে আপনি যে কোনও পণ্য সরাসরি অনুসন্ধান করতে পারেন। আপনি যখন পণ্যটি খুঁজে পান, তখন পণ্যের বিশদ অংশে যান। এই ক্ষেত্রে আমি পণ্যের এআইএন কোড পেয়েছি।

এএসআইএন কোড ব্যবহার করে অ্যামাজন লিঙ্ক তৈরি করুন

পণ্যের জন্য অ্যামাজন অনুমোদিত লিঙ্ক প্রাপ্ত:

 

এখন আমরা পণ্যের জন্য এআইএন কোড আছে। একটি পণ্য যুক্ত লিঙ্ক পৃষ্ঠাতে যান। (পূর্ববর্তী চিত্র দেখুন)

 

পণ্যের এআইএন কোডটি প্রবেশ করান এবং ক্লিক করুন। নীচের চিত্রটি দেখুন:

আমাজন অ্যাফিলিয়েট লিঙ্কের জন্য এএসআইএন কোড লিখুন

গেট লিংকে ক্লিক করুন এবং আপনি আপনার ওয়েবসাইটটিতে টেক্সট লিঙ্ক বা চিত্র লিঙ্কগুলি পেস্ট করতে পারবেন।

 

এই পোস্ট সম্পর্কিত আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে আমাকে জানান?

ধন্যবাদ

Related Posts