★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এম এস ওয়ার্ড সফটওয়্যার দিয়ে কার্ড তৈরি এখন সহজেই

আসসালামু আলাইকুম! আমরা আগে কাগজ দিয়ে কার্ড বানাতাম অথবা প্রিয়জনদের কার্ড কিনে গিফট দিতাম ।কিন্ত এখন করোনার কারণে থমকে গেছে সব কিছু ।এখন আমরা অ্যাডবি সফটওয়্যার দিয়ে কার্ড তৈরি করি অথবা এম এস ওয়ার্ড দিয়ে কার্ড তৈরি করি। এম এস ওয়ার্ড দিয়ে কার্ড তৈরি আবার কিভাবে? করে এইটা এখন অনেকেই প্রশ্ন করবে । কিন্ত এম এস ওয়ার্ড দিয়ে কার্ড তৈরি করা খুবই সহজ শুধু একটু ভালো ছবি লাগবে যেটা দিয়ে আপনি আপনার কার্ড বানাতে চান। আমি যা যা বলব তাতা ভালো করে মনোযোগ দিয়ে শুনলেই ভালো করে একটি পারফেক্ট একটি কার্ড বানাতে পারবেন।

যাদের বুঝতে সমস্যা হবে তারা  কমেন্ট এ লিখলেই আমি আবার বুঝিয়ে দিব অথবা আমি আবার এই নিয়ে আরেকটি পোস্ট করব যেটা দেখলে আপনারা ভালো করে বুঝবেন।আর যারা যারা এ্ম এস   ওয়ার্ড   দিয়ে কার্ড বানাতে পারেন তারা চাইলে এই পোস্ট দেখতে পারেন অথবা এরিয়ে যেতে পারেন।এখন আসাযাক কিভাবে এম এস ওয়ার্ড দিয়ে কার্ড তৈরি করব তা নিয়ে।

নিচে উল্লেখ করা হলঃ

১।প্রথমে এম এস ওয়ার্ড প্রোগ্রামটি চালু করবে,

২।এর পর পেজ লেয়াউট এ ক্লিক করবে ,মার্জিন সিলেক্ট করবে  এরপর পেজ এর সাইজ সিলেক্ট করে মোর সাইজ এ ক্লিক করে লেটার উইদথ/ প্রস্থ এর ৬” এবং উচ্চতা  ৪” দিয়ে ওকে তে ক্লিক করতে হবে ।

৩। এরপর পেজ লেয়াউট এ গিয়ে পেজ  কালার এয় ক্লিক করে ফাইল এফেক্ট এয় ক্লিক করে পিকচার এয় ক্লিক করবে এর পর  ডাউনলোড করা পিকচার সিলেক্ট করে ওকেতে ক্লিক করবে,

৪। ইন্সারট এয় ক্লিক করে শেপ ক্লিক করবে যেটা তোমার পছন্দ হয় ক্লিক করে তুমি টাইপ করে লেটার ও লিখতে পার অথবা আরেকটা ছবি অ্যাড করতে পার তোমার পছন্দ অনুসারে ঠিক আগের মতো পেজ লেয়াউট এ গিয়ে পেজ  কালার এয় ক্লিক করে ফাইল এফেক্ট এয় ক্লিক করে পিকচার এয় ক্লিক করবে এর পর  ডাউনলোড করা পিকচার সিলেক্ট করে ওকেতে ক্লিক করবে । এভাবেই তুমি তোমার কার্ড আরও সুন্দর করে তৈরি করতে পারবে।আবার ইন্সারট এ ক্লিক করলে যেকোনো তোমার পছন্দের ছবি অ্যাড করতে পারবে ।

যাদের এখনও বুঝতে সমস্যা হচ্ছে তারা কমেন্ট করে বলতে পার। আর যারা বুঝেছ আর যারা  আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়েছ তাঁদের অসংখ্য ধন্যবাদ ।আমার পোস্ট এর সাথেই থাকুন।