করুনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছে অক্সফোর্ড

তাহলে কেমন আছেন আপনারা। আজকের আলোচনা শুরু হবে একটি খুশির সংবাদ নিয়ে বুঝে গিয়েছেন খুশির সংবাদ টা কি। আমরা সকলে ভাবছি এ ভাইরাস কবে শেষ হবে কবে যাবে মনে হয় অপেক্ষার দিনগুলো শেষ। অবশেষে আবিষ্কার হয়েছে এই ভ্যাকসিন। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় দ্বারা কোনাবাড়িতে ভ্যাকসিন আবিষ্কৃত হয়েছে এবং তারা জানিয়েছেন তাদের এই ভ্যাকসিনে দ্বারা কোন ভাইরাস ধ্বংস করা যাবে।1077 জনের উপর পরীক্ষা চালিয়েছেন তারা ইনজেকশন দিয়েছেন তাদের বডিতে এন্টিবডি তৈরি করেছিল এবং টি-কোষ তৈরি করে যা করোনা ভাইরাস এর বিপক্ষে লড়াই করতে সক্ষম করে। এই ভাইরাসের জন্য বৃহত্তর ভাবে বিচারকার্য চলছে তার এখনও ফল পাওয়া যায়নি খুব শীঘ্রই এর ফল পাওয়া যাবে বিচারকার্য সঠিক হলে ভ্যাকসিন সর্বস্তরের প্রচার করা হবে।
যুক্তরাজ্য ইতিমধ্যে ভ্যাকসিনের 100 মিলিয়ন অর্ডার করেছে। আসুন এবার জেনে নেই বাংলাদেশের কোন ভাইরাসের এখন কি অবস্থা চলছে। 24 ঘণ্টায় নতুন আক্রান্ত 3 হাজার 57 জন। এবং মোট আক্রান্ত 2 লাখ 10 হাজার 510 জন। এত সংখ্যক আক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বিষয় কিন্তু কোন ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার সংখ্যা অনেক বেশি। 24 ঘন্টায় মোট সুস্থ 1841 জন এবং মোট সুস্থ 11 লাখ পাঁচ হাজার 399 জন। 24 ঘন্টায় মৃত্যুর পরিমাণ 41জন এবং মোট মৃত্যুর পরিমাণ 2709 জন।24 ঘন্টায় বাংলাদেশে করোনা পরীক্ষা করা হয়েছে 12898 টি। এবং এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে 10 লাখ 54 হাজার 559 টি। আসুন এবার মোট আক্রান্তের বিন্যাস জেনে নেই। আইসোলেশন এ আছেন 92 হাজার 402 জন 43.9%. মৃত্যু হয়েছে 1.3 %। এবং মোট সুস্থ হয়েছেন 115 399 জন।54.8%. শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি 6 আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে ভাইরাসের কারণে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য নিরাপত্তার কথা বিবেচনা করে দেশের সব প্রতিষ্ঠানগুলো আগামী 6 আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছে।
আসুন জেনে নেই কারণ ও চিকিৎসা সেবা প্রদানকারী বেসরকারি হাসপাতালের তালিকা 1: এবার কেয়ার হসপিটাল ,ঢাকা। 2: স্কয়ার হসপিটাল ,ঢাকা। 3: ইবনে সিনা মেডিকেল কলেজ হসপিটাল, ঢাকা। 4:আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হসপিটাল, ঢাকা। 5: এনাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল, ঢাকা। 6: ইউনাইটেড হসপিটাল লিমিটেড, ঢাকা। 7: ল্যাবএইড হসপিটাল ,ঢাকা। 8:জয়নুল হক সিকদার উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হসপিটাল প্রাইভেট লিমিটেড, ঢাকা। 9: এএমজেড হসপিটাল লিঃ ঢাকা। 10: ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হসপিটাল ,ঢাকা। 11:আহসানিয়া মিশন ক্যানসার এন্ড জেনারেল হসপিটাল ,ঢাকা। 12:বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সাইন্স জেনারেল হসপিটাল, ঢাকা। 13: ইম্পেরিয়াল হসপিটাল লিমিটেড, চিটাগং। 14: ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হসপিটাল ,ব্রাহ্মণবাড়িয়া। 15: টিএমএসএস মেডিকেল কলেজ এন্ড রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ,বগুড়া। 16:ডক্টর ফরীদা হক মেমোরিয়াল ইব্রাহিম জেনারেল হসপিটাল কোভিদ ডায়াগনস্টিক ল্যাব ,গাজীপুর। 17: ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হসপিটাল ,গাজীপুর। 18: প্রাভা হেলথ বাংলাদেশ লিমিটেড ঢাকা। 19:শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে স্পেশালাইজড হাসপাতাল এন্ড নার্সিং কলেজ, গাজিপুর। 20: ডঃ লাল প্যাথ ল্যাব বাংলাদেশ প্রাইভেট লিমিটেড ,ঢাকা।

Related Posts

9 Comments

  1. ভাই, এটা “করুনা” না, করোনা হবে। টাইটেল এ নিজে লিখসে, তাই এই অবস্থা। আর ভিতরের সব তথ্য কপি-পেস্ট করা। বুঝি না, এসব পোস্ট কিভাবে এপ্রুভ হয়। আর আমরা নিজেদের লেখা দিলেও এপ্রুভ করে না।

মন্তব্য করুন