করোনা ভাইরাস এর প্রতিকার, প্রতিরোধ, আক্রান্তের কারন?

করোনা ভাইরাস সারা বিশ্বের মহামারি রুপ ধারন করেছে।এই রোগের কারনে সারা বিশ্বে প্রায় ৬ লক্ষ লোক আক্রান্ত হয়েছে। তবে এই রোগের প্রতিষেদক এখন পর্যন্ত আবিষ্কার হয় নি। তবে আস্টেলিয়ার বিজ্ঞানীরা দাবি করেছে যদি তাদের এক বছর ছয় মাস  সময় দেওয়া হয় তাহলে তারা এই রোগের প্রতিষেদক দিতে পারবেন।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

এই রোগে আক্রান্ত  এর কারন গুলো হলঃযে ব্যাক্তি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে তার দারে কাছে যাওয়া। তার ব্যবহৃত জিনিস পত্র ব্যবহার  করা। তার কাছে  থাকা।আক্রান্ত ব্যক্তির হাচি কাশির মাধ্যমে। বাতাশের মাধ্যমে।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

এই রোগের প্রতিকারঃপ্রথমে সব সময় ঘরে থাকা।পাচ ওয়াক্ত নামাজ পরা। আক্রান্ত ব্যক্ত থেকে দূরে অবস্থান করা। হাচি কাশি সময় রুমাল ব্যবহার করা। জন সমাবেশ এরিয়ে চলা।যে খানে মিছিল সমাবেশ হচ্ছে সেখানে না যাওয়া।

এই রোগের প্রতিরোদঃএই রোগ প্রতিরোদ  করতে হলে আমাদের সবাইকে সচেতন হতে হবে। সবার ঘর পরিষ্কার রাখতে হবে। ঠান্ডা খাবার খাওয়া যাবে না। আইস্ক্রিম বা অন্ন কোন ঠান্ডা খাবার খাওয়া যাবে না।

grathor-ads

আমরা সবাই যদি একটু সচেতন হয় তাহলে আমরা করোনা ভাইরাস থেকে আমরা সহজেই মুক্তি পাবো আর যদি আমরা অসচেতন ভাবে চলা ফেরা  করি তাহলে আমাদের করোনা ভাইরাস থেকে মুক্তি কঠিন হয়ে যাবে। তাই আমাদের উচিত সব সময় সঠিক পথে চলা। আমরা সঠিক পথে চললে হয়ত আমরা করোনা ভাইরাস থেকে মুক্তি পেলেও পেতে পারি।

আর সব চেয়ে বড় কথা হল আমাদের আল্লাহ এর উপর বিশ্বাশ রাখতে হবে। এক মাত্র আল্লাহই পারে আমদের এই বিপদ থেকে রক্ষা করতে তাই আমাদের পাচ ওয়াক্ত নামাজ পরতে হবে আর সকল খারাপ কাজের জন্য মাফ চাইতে হবে। আল্লাহ নিশ্চয়ই আমাদের রক্ষা করবেন। তাই আমরা ধৈর্য ধারন করবো।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

আমরা সব সময় ভালো খাব ভালো থাকব এই প্রতিজ্ঞায় বেচে থাকব। আল্লাহ আমাদের বাচিয়ে রাখবেন।আর  কেমন লাগলো পোস্ট টা লিখে জানিও আজ এই পরজন্ত।আল্লাহ আমাদের সবাই কে ভাল রাখুক সুস্থ রাখুক।আল্লাহ তুমি সবাই কে ভালো রেখো।তোমার কাছে এর থেকে বেশি কিছু চাওয়ার নেই

 

  1.          (আমিন)

Related Posts

6 Comments

মন্তব্য করুন