কিভাবে সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করা যায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ইমেইল মার্কেটিং করার জন্য, আমাদের অবশ্যই আমাদের অনেক ইমেইল এর প্রয়োজন হয়। সত্যিকার অর্থে আমাদের ইমেইল না থাকলে আমরা ইমেইল মার্কেটিং করতে পারিনা। তাই আপনি যদি ইমেল মার্কেটিং করতে চান, তাহলে অবশ্যই আপনারও অনেক ইমেইল এর প্রয়োজন হবে।


তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছে কিভাবে ইমেইল সংগ্রহ করা যায় সম্পূর্ণ ফ্রিতে। সাধারণত ইমেইল দুইভাবে সংগ্রহ করা যায় এক হল ফ্রিতে। আর দুই হলো ক্রয় করে। তবে আমরা সম্পূর্ণ ফ্রিতে কিভাবে ইমেইল সংগ্রহ করতে পারি এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবো এই আর্টিকেলে। পিছন শুরু করা যাক আজকের আর্টিকেল এর মূল টিউটোরিয়াল।

কিভাবে সম্পূর্ণ ফ্রিতে ইমেইল কালেক্ট করা যায়?

এক নম্বর পদ্ধতিঃ

ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল কালেক্টঃ আপনি হয়তো অনেক ওয়েব সাইটে দেখবেন তাদের ওয়েবসাইটে সাবস্ক্রিপশন একটি অপশন থাকে। এবং সাবস্ক্রাইব করার জন্য একটি বক্স থাকে। যে ব্যক্তি ওই বক্সে তার ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করবে, ওয়েবসাইট এর আসল মালিক এর কাছে সেই ইমেইলটা চলে যাবে।

তাই আপনারা চাইলে এই পদ্ধতি অবলম্বন করে আপনার ওয়েবসাইটের মাধ্যমে সম্পূর্ণ ফ্রি-তে অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। এই পদ্ধতি অবলম্বন করে বর্তমানে 1000 হাজার লোক ইমেল সমূহ করছে। তাই আপনিও চাইলে এই পদ্ধতি অবলম্বন করে, সম্পূর্ণ ফ্রি-তে আপনার জন্য ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন, ইমেইল মার্কেটিং করার জন্য।

দ্বিতীয় নম্বর পদ্ধতিঃ

ইউটিউব এর মাধ্যমে ইমেইল কালেক্টঃ আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি চাইলে খুব সহজেই এখান থেকেও ইমেইল সংগ্রহ করতে পারেন। আপনি চাইলে আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে অথবা ডিসক্রিপশন নিয়ে বিস্তারিত বিবরণ লিখে দিবেন।

এমনভাবে দর্শকের সামনে উপস্থাপন করবেন যেন তাদের প্রয়োজন হলে, অবশ্যই তারা যেন তাদের ইমেইল এড্রেস আপনাকে দিতে চাই। আপনি বিস্তারিত আপনার মার্কেটিং সম্পর্কে প্রচার করে ও সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। বন্ধুরা আপনারা চাইলে এই পদ্ধতি অবলম্বন করে সম্পূর্ণ ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন।

তৃতীয় নম্বর পদ্ধতিঃ

টুইটারের মাধ্যমে ইমেইল কালেক্টঃ বর্তমান সময়ে টুইটার মিডিয়াতে হাজার হাজার লোক সময় দিয়ে থাকে। তাই আপনি চাইলেও এই টুইটার প্লাটফর্মে আপনার সার্ভিসটি প্রচার করতে পারেন। আপনি যে সার্ভিসটি নিয়ে ইমেইল মার্কেটিং করতে চান, তার বিবরণ মানুষের সামনে খুব সুন্দর ভাবে উপস্থাপন করবেন।

যেন আপনার সার্ভিসটি উপভোগ করতে তারা অবশ্যই তাদের ইমেইল গুলো আপনাকে দিতে রাজি হয়। এই পদ্ধতি অবলম্বন করে এখান থেকেও আপনি বেশ ভালো পরিমাণে ইমেইল কালেক্ট করতে পারবেন। যদিও সম্পূর্ণ নির্ভর করবে আপনার প্রচার যেভাবে করবেন তার উপরে। চাইছো-তো ভালোভাবে পারেন তত ভালোভাবে মানুষের সামনে উপস্থাপন করুন।

তো বন্ধুরা আপনারা চাইলে উপরের এই পদ্ধতি অবলম্বন করে খুব সহজে সম্পূর্ণ ফ্রি-তে ইমেইল এড্রেস কালেক্ট করতে পারেন। নিজের ধৈর্য্য ও সততা নিয়ে কাজগুলো করতে থাকুন আশা করি এই পদ্ধতি অবলম্বন করে ফ্রীতেই অনেক ইমেইল এড্রেস আপনি সংগ্রহ করতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা

এতক্ষণ ধৈর্য ধরে আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।আজকে এয়ারটিকেল থেকে আমরা সম্পূর্ণ ফ্রিতে কিভাবে ইংল্যান্ডের সংগ্রহ করতে হয় এ বিষয়ে আলোচনা করেছি। আপনি যদি মনদিয়ে আর্টিকেলটি পড়েন তাহলে আপনি খুব সহজেই ইমেল মার্কেটিং করার জন্য ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন।

আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts