★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

গণিতের এসাইনমেন্ট নবম শ্রেণির

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়।

মহামারী করোনা মহামারির থাবায় থমকে গেছে বিশ্ব।থমকে গেছে আমাদের জীবনযাত্রা। সেই সাথে থমকে গেছে সবকিছু। লকডাউন পরিস্থিতির কারণে স্কুল কলেজ বন্ধ থাকলেও বর্তমানে লকডাউন সিথিল করা হয়েছে। কিন্তু মহামারী করোনা এখনো নিয়ন্ত্রণ করা যায় নি এবং শিক্ষার্থীদের ঝুঁকির কথা চিন্তা করে এখনো স্কুল কলেজ সহ দেশের ছোট বড় সকল শিক্ষা প্রতিষ্ঠান এখন বন্ধ রয়েছে। উক্ত বন্ধের কারণে শিক্ষার্থীদের যাতে পড়াশোনায় ব্যাঘাত না ঘটতে পারে সেই কথা মাথায় রেখে শিক্ষার্থীদের মেধা মূল্যায়নের জন্য শিক্ষা মন্ত্রণালয় এসাইনমেন্ট পদ্ধতি চালু করেছে।

তার ধারাবাহিকতায় আমি নবম শ্রেনীর গনিতের এসাইনমেন্ট এর সমাধান তুলে ধরব। এর ফলে আশা  করি আপনাদের উপকার হবে।
সংশিপ্ত প্রশ্নঃ
১.




আমি প্রত্যেকটি গনিত প্রশ্নের সমাধান তুলে ধরেছি। প্রথমে কিছু সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর  এবং তারপর সৃজনশীল প্রশ্ন উত্তর তুলে ধরার চেষ্টা করেছি।  নবম শ্রেণির শিক্ষার্থীরা প্রশ্ন  উত্তর খুজে সময় নষ্ট করতে  হবে না। খুব সহজে শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় এসাইনমেন্ট করে জমা দিতে পারবে পরীক্ষার খাতায়। শিক্ষার্থীদের প্রথমে তাদের একটি কাভার পেইজ বানাতে হবে এসাইনমেন্ট তৈরি করার জন্য।

তারপর সেই পেইজে নিজের নাম, শ্রেণি,স্কুলের নাম, রুল নাম্বার,বিষয়ের নাম তুলে ধরতে হবে।তারপর এসাইনমেন্ট এর প্রশ্নপত্র ভালো করে পড়ে তারপর উত্তর লিখা শুরু করতে হবে।যেহেতু গনিত এসাইনমেন্ট সেইজন্য কোন রকম কাটা ছেড়া করা যাবেনা। সুন্দর ভাবে মার্জন করে  লিখা শুরু করতে হবে।তাহলে আর দেরি কেন? এখনি লিখে ফেলো এসাইনমেন্ট উত্তর এবং জমা দিয়ে দাও তোমাদের স্কুলে। সকল শিক্ষার্থী বন্ধুদের জন্য শুভকামনা।

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।

মাস্ক পড়ুন

সুস্থ থাকুন

Related keyword: নবম শ্রেণির গণিতের এসাইনমেন্ট, গণিতের এসাইনমেন্ট অষ্টম এবং নবম শ্রেণীর, গণিত অ্যাসাইনমেন্ট

Maria Hasin Mim
Sometimes a wrong train will reach you to the right station