★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

গ্রাথরে আর্টিকেল লিখলে এপ্রুভ হচ্ছে না?_যদি না হয় তাহলে জেনে নিন করনীয়।

আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই? আসা করি সবাই অনেক ভালো আছেন।

বরাবরের মতো আরো একটি নতুন আর্টিকেল নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে।যে ওয়েবসাইট এর পোষ্টটি আপনি এখন পড়ছেন ,আজকে মূলত সেটা নিয়ে কথা বলা হবে।

গ্রাথর হচ্ছে আপনি উন্মুক্ত বাংলাদেশি ব্লগ সাইট। যেখানে প্রতিনিয়ত অনেকে পার্ট টাইম কিংবা ফুল টাইম আর্টিকেল লিখে অনেকে হাজার হাজার টাকা ইনকাম করছে।লিখালিখি করি আয়ের ক্ষেত্রে এটি সেরা একটি ওয়েবসাইট,যেখানে আপনি খুব সহজে পোস্ট লিখে সাবমিট করার সাথে সাথে পেয়ে যাবেন একটি পোষ্টের জন্য ৮টাকা থেকে ১০০টাকা করে।এছাড়াও এখানে পোস্ট করে করে ইনকাম করার পাশাপাশি, রেফার করে পেয়ে যাবেন প্রত্যেক রেফার করে ৫০টাকার মতো (শর্ত প্রযোজ্য)।



কিন্তু গ্রাথরে কাজ করতে হলে অবশ্যই আপনার কিছু বিষয় সম্পর্কে ধারণা রাখতে হবে। অধিকাংশ মানুষ এখানে অল্প কয়দিন কাজ করে আর কাজ করতে চায় না। কিন্তু সঠিক ধারণা অনুযায়ী কাজ করলে আপনি এখান থেকে খুব সহজে আয় করে টাকা হাতে নিয়ে নিতে পারবেন।

অন্যদিকে অনেকে একটি সমস্যার কথা বলে থাকে, যে পোস্ট অ্যাপ্রব হয় না। কিন্তু এখানে পোস্ট অনুমোদন না পাওয়ার পিছনে বেশ কিছু কারণ রয়েছে। আর কিভাবে এখানে পোস্ট করলে অবশ্যই আপনার পোস্ট অনুমোদন হবে সেটা নিয়ে নিচে কয়েকটি টিপস দেওয়া হলো।

১. কথায় আছে ‘Contant is King’, ব্লগ হোক কিংবা ইউটিউব, আপনার কনটেন্ট অবশ্যই ইউনিক হতে হবে।যেমন ধরুন আপনি এমন একটি পোস্ট করলেন যেটি মানুষ এর কোনো প্রয়োজন নেই তাহলে সেটি কেনো তারা অনুমোদন দেবে বলুন?

উদাহরণস্বরূপ ধরুন বর্তমানে ফেসবুকে সমস্যা দেখা দিয়েছে। ফেসবুক এবং মেসেন্জার চালানো যাচ্ছে না বাংলাদেশ থেকে।এখন আপনি এই বিষয় নিয়ে একটি পোস্ট লিখলেন এই সমস্যাটি সমাধান হয়ে যাওয়ার পর।তাহলে একবার ভেবে দেখুন সমস্যাটি সমাধান হওয়ার পর যদি আপনি পোস্ট করেন তাহলে এটি কি কারো কাজে আসবে? অবশ্যই আসবে না কারণ সমস্যাটি সমাধান হয়ে গেলে কেউ আপনার আর্টিকেলটি পড়বে না আর এটি নিয়ে সার্চ ও হবে না।তাই অবশ্যই ইউনিক কিছু লিখতে হবে।

২. আপনার প্রত্যেকটা পোস্ট 400 শব্দের বেশি লিখার চেষ্টা করবেন। এটা আপনার পোস্ট অনুমোদন হওয়ার সুযোগ অনেকটাই বেড়ে যাবে। অবশ্যই আর্টিকেলে কোন ধরনের ভুল করবেন না।

সুন্দরভাবে প্যারাগ্রাফ এর মত করে আপনি আর্টিকেলটা লিখবেন।

৩. আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি যদি কারো কপি করে থাকেন তাহলে যেমন আপনার এডসেন্স থাকলেও ডিজেবল হয়ে যাবে, একই ভাবে আপনি যদি এখানে কোন কপি করে কনটেন্ট লিখেন, তাহলে গ্রাথর এর সমস্যা হবে। যার কারনে আপনার একাউন্ট ডিজেবল করা হতে পারে। সেটা অবশ্যই কপি করা থেকে বিরত থাকবেন।

৪. পোস্ট ভালো ভাবে করার জন্য এবং পোস্টের টপিক খুঁজে পাওয়ার জন্য, বিভিন্ন ব্লগ ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আর এজন্য Quora সবচেয়ে সেরা।

এখানে পোস্ট এপ্রুভ করার জন্য আপনার তেমন কিছুই করতে হবে না। শুধু ভাল কনটেন্ট লিখতে হবে। অবশ্যই ভালো টাইটেল ব্যবহার করবেন, ভালো থাম্বনেইল এডিট করবেন। তাহলে দেখবেন একশ পারছেন আপনার পোস্টটি এপ্রুভ হবে, টাকাও পেয়ে যাবেন। মাঝে মাঝে হয়তো আপনার পোস্টটি অ্যাপ্রুভ করা হবে কিন্তু টাকা দেওয়া হবে না, তাহলে অবশ্যই বুঝে নিবেন যে আপনার কনটেন্ট কোয়ালিটি তেমন ভালো ছিল না। তাই সেটা নিয়ে আর না ভেবে পরের পোস্ট যাতে অবশ্যই ইউনিক হয় সেটা নিয়ে চিন্তা করবেন।

এভাবে টার্গেট নিয়ে যদি আপনি গ্রাথরে কাজ করেন তাহলে অবশ্যই আপনি এখান থেকে ইনকাম করতে পারবেন। আর একটা কথা মাথায় রাখবেন কেউ কিন্তু কাউকে কোন কাজ ছাড়া একটা টাকাও দেবে না।

এই ছিল মূলত আজকের এপিসোড।আসা করি ভালো লেগেছে।ভালো থাকবেন সবাই, ধন্যবাদ।