গ্রাফিক্স ডিজাইন শিখুন। আর বাড়িতে বসে নিজের ক্যারিয়ার তৈরি করুন।

আশা করি সবাই ভালো আছেন লকডাউনে স্কুল কলেজ বিশ্ব বিদ্যালয় সব বন্ধ হয়ে যাওয়ায় সবাই আতঙ্কের মাঝে রয়েছেন নিশ্চই, অনেকে আবার ভাবছেন বাড়িতে বসে কিভাবে টাকা ইনকাম করা যায়, আর এর জন্য বেশির ভাগের ও বেশি মানুষ ভুল পথে যাচ্ছেন আজ আমি সেটাই নিয়ে কথা বলবো আপনাদের যে এ সময় আপনার কি করা দরকার তাহলে মনযোগ দিয়ে পুরোটা পরে ফেলুন।

একটা প্রভাদ আছে বাঙ্গালি আজ কাজ শিখে আজ টাকা ইনকাম করতে চায়। আমি জানিনা এ কথাটা কতোটা সত্য কিন্তু সত্যি কথা হচ্ছে দিনে কাজ শিখে দিনে কাজ করতে পারেন কিন্তু লাখ পতি হতে পারবেন না । আমরা প্রতিদিন ফেসবুকে বিভিন্ন দরনের কাজের তথ্য পেয়ে থাকি তার ভেতর 99% ভুয়া কাজ। আমরা অযথাই সময় নষ্ট করি আর দিন শেষে আমরা হতাশ হই। আবার অনেক সময় কিছু সফ্টওয়্যার বা ওয়েবসাইট আছে যার মাধ্যমে আমরা কাজ করে টাকা ইনকাম করতে পারি কিন্তু এতোই অল্প টাকা ইনকাম করতে পারি যা আমাদের মোবাইল খরচটাই হয় না। যদিও খারাপ লাগবে তবু বলতে হয় এইযে আমাদের  গ্রাথর ওয়েবসাইট টি যেখানে অনেকে কাজ করেন কেও কি বলতে পারবেন যে আমি দিনে 2000 টাকা ইনকাম করেছি সম্ভব নয় তার মানে একদম ব্যবহার করবেন না তা বলছি না আমাদের প্রয়োজনে আমাদের বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করতে হবে । তথ্য গ্রহন করতে হবে তাতে যা ইনকাম হবে তা অতিরিক্ত ইনকাম হিসাবে ধরেনিতে হবে  মনে করতে হবে এটা সম্পূর্ণ অপশনাল কিন্তু আমাদের স্থায়ি ভাবে টাকা ইনকাম করার জন্য প্রয়োজন একটি নিদিষ্ট কাজ শেখা । আমি আরো একটা উদাহরন দিচ্ছি আমরা  ক্লস ১ থেকে মাষ্টাস কম্পিলিট করতে ১৮/২০ বছর লেগে যায় কিন্তু মাষ্টাস করার পরেই আমাদের চাকুরি দেয় না সরকার আমাদের আবার বিভিন্ন চাকুরিতে ইন্টাভিউ দিতে হয় আর ব্যর্থ হতে হয়। কিন্তু আমরা যে কাজটা শিখে টাকা ইনকাম করতে পারবো সরকারি চাকুরির চেয়ে বেশি টাকা  এবং স্বাধীন ভাবে কাজ করতে পারবো সেটাতে আমরা 6  মাস দিতে চাই না ।

এবার আসল কথাটা বলি আপনি এ লকডাউনের ভেতর 2টা কাজ শিখে ফেলতে পারেন ১। মাইক্রোসফ্ট অফিস , আমার জানামতে বেশির ভাগ মানুষ অফিস পোগ্রাম টি জানেন না জানলে জেনে নিবেন এটি বর্তমানে খুব দরকার সরকারি চাকুরি , বেসরকারি চাকুরি এবং কম্পিউটার চালাতে নিজের কাজ করতে এর পর রয়েছে ২। গ্রাফিক্স ডিজাইন  বর্তমানে খুবি জনপ্রিয় একটি কাজ হচ্ছে গ্রাফিক্স ডিজাইন যার মাধ্যমে আপনি বাড়িতে বসে হাজার হাজার ডলার ইনকামের পাশা পাশি দেশের বিভিন্ন কোম্পানিতে ভালো বেতনে চাকুরি করতে পারবেন। আর IBNA SINA IT SCHOOL  এর পক্ষথেকে অলরেডি শুরু হয়ে গিয়েছে এই দুটি FREE  কোর্স তাহলে দেরি না করে এখনি যোগাযোগ করুন।

যারা কোর্স করবেন নিচের লিংকে ক্লিক করে ক্লাসে জয়েন্ট করবেন। ক্লাসের সুবিধা হচ্ছে আপনি প্রয়োজনিয় সফ্টওয়্যার ফ্রিতে পাবেন, না বুঝলে ট্রেইনারের সাথে সরা সরি কথা বলতে পারবেন ফেসবুক, ইমুতে । আপনার কম্পিউটারের কোন সমস্যা বা কাজ বুঝতে সমস্যা হলে আপনি আপনার স্কিন শেয়ার করে কাজ করে নিতে পারবেন। নিচে চ্যানেল লিং দেয়া আছে সেখানে ক্লিক করে এখনি জয়েন হয়ে নিন। প্রথমে লিংকে ক্লিক এবং চ্যানেলটিকে সাবসক্রাইব করে দিন আর বেল বাটনে ক্লিক করে রাখবেন যাতে সবার আগে আপনার কাছে ভিডিও নটিফিকেশন পৈাছায়। চ্যানেল লিং:- IBNA SINA IT SCHOOL

Related Posts

13 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://www.facebook.com/107324621876693/posts/113049517970870/?app=fbl

মন্তব্য করুন