চাকরির ভাইবাতে কমন কিছু প্রশ্ন ও উত্তর

চাকরির ভাইবাতে কমন কিছু প্রশ্ন ও উত্তর

আমাদের মাঝে অনেকেই আছেন, যারা ভাইবা ফেস করেছেন তারা তো জানেন  আর না হলে আপনি কখনো তো ভাইবা ফেস করতে পারবেন তাই না ! আজ না হলে কাল আপনাকেও ভাইবা ফেস করতে হবে । যদিও দুই বছর পরেও হয় ,তাহলে ও এই প্রশ্ন গুলো কাজে আসবে ১০০% । সবগুলো না হলেও কিছু তো প্রশ্নতো অবশ্যই করা হবে ।

ভাইবা হলো চাকরির শেষ ধাপ ,এখান থেকেও অনেকেই ঘুরে চলে যান ,তাদেরকে বাদ দেয়া হয় , কারন তারা ভাইবা ভালো করতে পারে না । আসোলে বলতে গেলে ভাইবা একটা মাইন্ড গেম ,আপনি চাইলেই আপনার নিজের মতো করে ফেস করতে পারেন বাট আমি এখানে শুধু প্রশ্ন গুলোর কথা বলছি তাই সেই বিষয়ে আলোচনা করাই ভালো ।

ভাইবাতে যাওয়ার আগে আপনার সাদামাটা পোশাক পরা জরুরি । এর জন্য আপনি চাইলে আমার একটি ইউটিউব চ্যানেল আছে সেটা ফলো করতে পারেন ,কারন কিছুদিনের মধ্যেই ভাইবা সেকশন শুরু হবে ,সেখানে আপনার ভাইবার প্রতিটি ছোট বিষয় নিয়ে আলোচনা করা হবে । মিস করবেন না ।

* প্রথমে আপনার নামের মানে জানতে হবে ,আপনার নামের সাথে মিল আছে এমন কোন বিখ্যাত ব্যক্তির বিষয়ে জেনে নিবেন । এটা ধরতে পারে।

* আপনার জেলার বিখ্যাত স্থান, বিখ্যাত ব্যক্তিত্ব, বিখ্যাত খাবার, ইত্যাদি বিষয়গুলো জেনে নিবেন । ভাইবাতে এরকম প্রশ্ন প্রায় করা হয় ।

* যেদিন ভাইবা দিতে যাবেন সেদিন বাংলা তারিখ কি ,ইংরেজি মাসের তারিখ কি ,সেদিন কোনো বিখ্যাত ঘটনার আছে নাকি সেই বিষয়টা জেনে নিবেন ।

*আপনার মা বাবার নামের মানে ,তাদের নামের কোনো বিখ্যাত ব্যক্তিত্ব থাকলে তাও জেনে নিবেন ।

* আপনি যে বিষয়ে পড়াশোনা করেছেন সেই বিষয়ে গভীর ধারণা নিয়ে যেতে হবে , কারন এখান থেকে আপনাকে গভীর থেকে গভীর প্রশ্ন করে আটকে দেয়ার চেষ্টা করবে তারা ।

* আপনার সাবজেক্ট এর কোনো বিখ্যাত ব্যক্তিত্ব থাকলে তার সম্পর্কে জেনে নিবেন ।

সর্বশেষে আমি বলবো আপনি বেশি টেনশন নিবেন না ,তা’হলে আপনি কিন্তু কিছুই পারবেন না । তাই আত্মবিশ্বাস রাখবেন আর ভাইবা ফেস করবেন ।

আর চাকরির প্রস্তুতি, মোটিভেশনাল ভিডিও সহ , বিভিন্ন চাকরির বেতন ,সুবিধা- অসুবিধা নিয়ে অনেক ভিডিও আছে আপনারা সাবস্ক্রাইব করতে পারেন । নীচের লিংক থেকে –
https://www.youtube.com/channel/UCln3YtnbcGexlhhGFRMDVpw/featured?view_as=subscriber

Related Posts

9 Comments

মন্তব্য করুন