জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করুন ও আয় করুন হাজার হাজার টাকা

আসসালামু আলাইকুম সকাল পাঠকবৃন্দ। আশাকরি সকলে সুস্থ আছে। আজ আমি শেয়ার করব ইনস্টাগ্রামের মতে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ব্যবহার করে কিভাবে মাসে হাজার হাজার টাকা ইনকাম করবেন। ভালো ইনকাম করতে সম্পূর্ণ টা পড়ুন।

আজ আমি আপনাকে ইনস্টাগ্রামের মাধ্যমে কীভাবে অর্থ উপার্জন করবেন সে সম্পর্কে বিস্তারিত বলব। ভেবে দেখুন, আমরা ছবি বা ভিডিও পোস্ট করতে ইনস্টাগ্রাম ব্যবহার করেছি, কিন্তু অনেক লোক ইনস্টাগ্রামের মাধ্যমে ব্যবসা করেছে, তাদের পণ্য বিক্রি করেছে, অনেকে ইনস্টাগ্রাম প্রচারের মাধ্যমে সরাসরি নিজের ওয়েবসাইট ভিজিটর নিচ্ছে।

আজ আমি ইনস্টাগ্রামের মাধ্যমে কীভাবে অর্থ উপার্জন করতে হবে তা জানবো।



ইনস্টাগ্রাম থেকে অনলাইনে অর্থোপার্জনের জন্য আপনার যা করা দরকার:

ইনফ্লুয়েন্সর (influencer): আমাদের জীবনে সামাজিক যোগাযোগমাধ্যমের ভূমিকা অপরিসীম ও এটা আমরা সবাই জানি। প্রতিদিন আমরা সোশ্যাল মিডিয়াতে নিজের অনেক সময় ব্যয় করি। তবে আপনি হয়ত জানেন না যে এই সামাজিক মিডিয়া থেকে ভাল উপার্জন করা যায়। আজ আমরা শিখাব কীভাবে আপনি ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার হিসাবে আপনার ক্যারিয়ার তৈরি করতে পারেন এবং ভাল উপার্জন করতে পারেন।

আপনি যখন ইনস্টাগ্রামের একজন ফেমাস ব্যক্তি হয়ে উঠেন, তাহলে আপনার একইসাথে মিলিয়ন ফলোয়ারস অর্জন হবে। আপনার ইনস্টাগ্রামের বিপুল ফলোয়ার্স থাকায়, বিভিন্ন সংস্থা আপনাকে স্পনসর করতে আগ্রহী হবে। আজকাল ডিজিটাল মার্কেটিং এর অগ্রগতির কারণে বিভিন্ন সংস্থাগুলি কীভাবে তাদের পণ্যগুলি কম সময়ে আরও বেশি লোকের কাছে পৌঁছতে পারে তা নিয়ে প্রতিনিয়ত অনুসন্ধান করছে। তাই বিভিন্ন সংস্থাগুলি এমন লোকদের সন্ধান করছে যারা ইনস্টাগ্রামে প্রচুর অনুসারী তথা ফলোয়ার্স রয়েছে। কারণ দ্বারা পন্যটি অধিক মানুষের কাছে পৌছানো সম্ভব।

আমরা প্রায়শই বিভিন্ন সেলিব্রেটিদের ইনস্টাগ্রামে পণ্য পর্যালোচনা করতে দেখি। তারা মূলত কোম্পানি থেকে স্পনসরশিপ নিয়ে প্রোডাক্টের উপকারিতা সবকিছু পর্যালোচনা করে পণ্যটি বাজারজাত করে। কম সময়ে বেশি ব্যস্ততা থাকায় বর্তমানে ইনফ্লুয়েন্সারের অনেক চাহিদা রয়েছে এবং আপনি যদি পণ্যটি চান তবে আপনি প্রভাবক হিসাবে একটি ক্যারিয়ার তৈরি করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং: এখন অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আরও কিছু কথা বলব। এফিলিয়েট মার্কেটিং বর্তমানে সর্বাধিক জনপ্রিয় অনলাইন মার্কেটিং পদ্ধতি যা থেকে ভাল ইনকাম করা সম্ভব তবে অবশ্যই সঠিক উপায়ে অবলম্বন করতে হবে। এখন আসুন ইনস্টাগ্রামে কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন।

আপনি মার্কেটিং করতে আমাজনের মতো ই-কমার্স সংস্থাগুলি ব্যবহার করতে পারেন। যেহেতু বাংলাদেশে এখনও অ্যামাজন আসে নি, তাই আমরা দারাজ দিয়ে এটি করতে পারি। দারাজের আ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদানের মাধ্যমে আপনি ইনস্টাগ্রামের মাধ্যমে পণ্য বিক্রি করে ভাল আয় করতে পারবেন।

আজ এই পর্যন্ত। আবার আসব অনলাইন ইনকামের নতুন টিপস নিয়ে। ততক্ষণ মাস্ক পড়ুন, সতর্ক থাকুন।