Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ইন্টারনেট

টেলিটক সিমের কিছু প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ কোড দেখে নিন এখান থেকে

Mainul islam Robin

Published

on

হ্যালো বন্ধুরা। আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আমি প্রায় সময়ই আপনাদের মাঝে অনেক পোস্ট শেয়ার করি। আজও তেমনি একটি পোষ্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য এসেছি।

আমি আজ যে পোস্ট টি সম্পর্কে বলবো সেটি হচ্ছে টেলিটক সিমের গুরুত্বপূর্ণ কিছু কোড। আমরা অনেকেই টেলিটক সিম ব্যবহার করে থাকি কিন্তু এর অনেক গুরুত্বপূর্ণ কোড রয়েছে যেগুলো হয়তো আমরা অনেকেই জানিনা। তাই আজ আমি আপনাদের মাঝে টেলিটক সিম এর কিছু গুরুত্বপূর্ণ কোড শেয়ার করবো। আপনারা যারা টেলিটক সিম ব্যবহার করেন তাঁরা উপকৃত হবেন বলে আশা করি।

তাহলে চলুন শুরু করা যাক।

Place your ad code here

 

১. ব্যালেন্স চেক করতে ডায়াল করুন – *১৫২#

 

২. হেল্প লাইন এর জন্য – ১২১ অন্য নাম্বারে সাহায্য পেতে 015001211129

 

৩. ইমার্জেন্সি ব্যালেন্স এর জন্য- *১১২২#

 

৪. নিজের নাম্বার দেখতে- TYPE TAR & Send to 222 অথবা ডায়াল করুন- *727*3*4#

 

৫. প্যাকেজ চেক করতে- P and send to 154

 

৬. মিনিট চেক করতে ডায়াল করুন- *১৫২#

 

৭. এসএমএস চেক করতে ডায়াল করুন- *১৫২#

 

৮. এমএমএস চেক করতে ডায়াল করুন- *১৫২#

 

৯. ডাটা প্যাক কিনতে ডায়াল করুন- *১১১#

 

১০. ইন্টারনেট সেটিং পেতে ডায়াল করুন- TYPE SET and send 738

 

১১. মিস কল এলার্ট চালু করতে ডায়াল করুন – TYPE REG and send 2455

 

১২. মিস কল এলার্ট বন্ধ করতে ডায়াল করুন- TYPE CAN and send 2455

 

১৩. কলার টিউন চালু করতে ডায়াল করুন- tt> song code and send 5000

 

১৪. কলার টিউন বন্ধ করতে ডায়াল করুন- tt> song code and send 5000

 

১৫. এফএনএফ এড করতে – add number and send to 363

 

১৬. এফএনএফ ডিলিট করতে ডায়াল করুন- del number and send to 363

 

১৭. এফএনএফ চেক করার জন্য – see send to 363

 

১৮. এফএনএফ চেন্জ করতে ডায়াল- ১৫১৫

 

আজকের মতো এখানেই শেষ করছি ‌। আপনাদের যদি আরো কোন বিষয় বুঝতে সমস্যা হয় বা কোন হেল্প লাগে তাহলে কমেন্ট করতে পারেন। অন্য একটি নতুন পোস্ট নিয়ে আবার আসব। সবাই ভালো থাকবেন। ধন্যবাদ।

Advertisement
3 Comments
Subscribe
Notify of
3 Comments
Oldest
Newest
Inline Feedbacks
View all comments
Md Golam Mostàfa

Nice tips.

Shanta Akter

Tnx

Md. Mashum Ali

হ্যালো বন্ধুরা: Thanks.

ইন্টারনেট

এয়ারটেল সিমের গুরুত্বপূর্ণ কিছু কোড সমূহ দেখতে এখানে ক্লিক করুন

Mainul islam Robin

Published

on

আসসালামু আলাইকুম। বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করি সবাই আল্লাহর রহমতে ভালই আছেন। আমিও ভালো আছি। করোনারি এই মহামারী যে সবার খুব একটা ভালো থাকার কথা না। সবাই সব রকম নিয়মে মেনে ঘরে অবস্থান করুন। আজ আমি আপনাদেরকে গুরুত্বপূর্ণ একটি টিপস শেয়ার করব। আমি যেই ট্রিক্স টি নিয়ে কথা বলব সেটি হল এয়ারটেল সিমের গুরুত্বপূর্ণ কিছু কোড সমূহ। আপনারা যারা এয়ারটেল সিম ব্যবহারকারী রয়েছেন তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ হবে। তাই যারা এয়ারটেল সিম ব্যবহার করেন কিন্তু অনেক কোড রয়েছে যা আপনারা জানেন না তাই মনোযোগ সহকারে আপনারা পোস্টটি দেখে নিন। তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

 

১. এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করতে ডায়াল করুন- *778#

Place your ad code here

 

২. এয়ারটেল সিমের নিজের নাম্বার চেক করার জন্য ডায়াল করুন – *121*6*3#

 

৩. এয়ারটেল সিমে যে কোন প্যাকেজ চেক করার জন্য ডায়াল করুন- *121*8#

 

৪. এয়ারটেল সিমের মিনিট দেখার জন্য ডায়াল করুন- *778*5# বা *778*8#

 

৫. এয়ারটেল সিমের এসএমএস চেক করতে ডায়াল করুন- *778*2#

 

৬. এয়ারটেল সিমের এমএমএস চেক করার জন্য ডায়াল করুন- *222*13#

 

৭. এয়ারটেল সিমের ডাটা প্যাক বা এমবি চেক করতে ডায়াল করুন- *778*39# বা *778*4#

 

৮. এয়ারটেল সিমে ফিরতি কল রিকুয়েস্ট বা কল মি ব্যাক করার জন্য ডায়াল করুন- *121*5#

 

৯. এয়ারটেল সিমের নেট রিকোয়েস্ট করতে ডায়াল করুন- *140*7#

 

১০. এয়ারটেল সিমের মিসকল এলার্ট চালু করতে ডায়াল করুন- *121*3*4#

 

১১. এয়ারটেল সিমে নিজের ইন্টারনেট অফার চেক করতে ডায়াল করুন- *222*5#

 

১২. ইন্টারনেট বোনাস চেক করতে ডায়াল করুন- *778*7#

 

১৩. বোনাস চেক করতে ডায়াল করুন- *778*1#

 

১৪. এয়ারটেল কাস্টমার কেয়ারের জন্য ৭৮৬

 

১৫. এয়ারটেল শোরুম অ্যাড্রেস এর জন্য ডায়াল করুন – *121*11#

 

আপনারা চাইলে এয়ারটেল এর বিভিন্ন আকর্ষণীয় অফার এর জন্য গুগল প্লে স্টোর থেকে মাই এয়ারটেল অ্যাপস টি ডাউনলোড করে নিতে পারেন। মাই এয়ারটেল অ্যাপসে আপনারা বিভিন্ন আকর্ষণীয় অফার পেয়ে যাবেন।

 

তাহলে আজকের মতো এই পর্যন্তই। অন্য আরেকটি নতুন পোস্ট নিয়ে আবার আপনাদের সামনে আসব সবাই সেই পর্যন্ত ভালো থাকুন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

 

 

Continue Reading

ইন্টারনেট

গ্রামীণফোন দিচ্ছে মাত্র 100 টাকায় 10 জিবি ইন্টারনেট মেয়াদ 30 দিন দেখতে হলে এখানে ক্লিক করুন

Mainul islam Robin

Published

on

প্রিয় পাঠকবৃন্দ । কেমন আছেন সবাই। এই করোনা মহামারীতে কেউই ভালো নেই আমি জানি তবুও নিয়মকানুন মেনে সুস্থভাবে জীবনযাপন করুন কারণ ভালো থাকতে হলে এসব নিয়ম মেনে চলতে হবে। সবাই ঘরে বসে ভালোমতো পরিবারের সাথে আনন্দের দিন কাটান। আমি আজ আপনাদের মাঝে আবার এসেছি নতুন আরো একটি টিপস নিয়ে। টিপসটি হচ্ছে গ্রামীণফোনের একটি দারুণ অফার। আপনারা হয়তো অনেকেই এই অফারটি নিয়েছেন তবুও আমি আপনাদেরকে স্মরণ করানোর জন্য পোস্টটি নিয়ে আসলাম। আমি আজ এই গ্রামীনফোনের ইন্টারনেট অফার টি শেয়ার করব সেটি হল গ্রামীণফোন দিচ্ছে মাত্র 100 টাকায় 10 জিবি ইন্টারনেট সবাই নিতে পারবেন। হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন 100 টাকায় 10 জিবি ইন্টারনেট মেয়াদ 30 দিন। যারা জানেন তো ভালো আর যারা না জানেন তাদের জন্য আজকের এই পোস্ট টি তাই আপনার মনোযোগ সহকারে পোস্টটি পড়ুন। 100 টাকায় 10 জিবি 30 দিন মেয়াদে ইন্টারনেট প্যাকেজ নিতে হলে আপনাদেরকে ফোনে 100 টাকা রিচার্জ করতে হবে তারপর আপনার আপনাদের ফোনের ডায়াল পেড অপশনে গিয়ে ডায়াল করুন *১২১*৫৩৩৯# । এটা ডায়াল করার পর আপনাদের ফোনে সাথে সাথে 10 জিবি 100 টাকা মেয়াদ 30 দিন এই অফারটি চালু হয়ে যাবে। আমি এর আগেও এই অফারটা নিয়েছিলাম। এই অফারটি হয়তো গ্রামীন এর সবচেয়ে ভালো একটি অফার। কারণ গ্রামীণফোন সহজে এত ভাল অফার কাউকে দেয় না তাই আপনারা তাড়াতাড়ি অফারটি নিয়ে ফেলুন। কারণ এই অফারটি হয়তো তারা বন্ধ করে দিতে পারে। আপনারা ভাবুন যে 100 টাকায় যদি 10 জিবি হয় তাহলে 1 জিবির মূল্য মাত্র 10 টাকা অবিশ্বাস্য ব্যাপার। তাই এরচেয়ে ভালো অফার আর আপনারা গ্রামীনফোনে পাবেন না।

বন্ধুরা পোস্টটি কেমন লাগলো। ভাল লাগলে কমেন্ট করে জানাতে পারেন। আর যদি আপনাদের কোন সমস্যা হয় তাহলে কমেন্ট এর মত আমাকে জানাতে পারেন আমি আপনাদেরকে সাহায্য করার চেষ্টা করব। আজকের মতো এখানেই শেষ করছি। আবার অন্য আরেকটি নতুন টিপস নিয়ে আপনাদের কাছে আসবো সবাই সেই পর্যন্ত সুষ্ঠুভাবে জীবনযাপন করুন এবং ঘরে অবস্থান করুন। আর বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করুন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Place your ad code here

Continue Reading

ইন্টারনেট

এখন বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করুন ঘরে বসে খুব সহজে

Mainul islam Robin

Published

on

হ্যালো বন্ধুরা। সবাই কেমন আছেন আশা করি অনেকেই ভালো আছেন। সবাই করোনার এই সময় আমি অনেক অসহায় এবং অস্বস্তি ভাবে জীবন যাপন করছেন আমি জানি। কিন্তু কি আর করার বলুন ভালো থাকতে হলে আমাদের সবাইকে এই সব নিয়ম মেনে চলতে হবে। আমি আজ আপনাদের মাঝে নতুন একটি ট্রিক শেয়ার করব যেটির হলো আপনারা কিভাবে বাংলালিংক সিমে এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করবেন খুব সহজেই। আপনারা যারা জানেননা যারা জানেননা তারা খুব সহজেই পোস্টটি থেকে জেনে নিতে পারবেন কিভাবে ব্যালেন্স ট্রান্সফার করতে হয় বাংলালিংক সিমে। তাই আপনারা পোস্ট টি মনোযোগ দিয়ে পড়ুন।

আমরা অনেক সময় অনেক বিপদে পড়ি অনেক সময় মোবাইলে ব্যালেন্স থাকে না বন্ধুকে বলতে হয় ব্যালেন্স ট্রান্সফারের জন্য অথবা কাউকে ব্যালেন্স ট্রান্সফার করতে হয় কিন্তু না জানার কারনে সেটা করা আর সম্ভব হয় না তাই আমার এই পোস্টটি থেকে আপনারা মাধ্যমে ঘরে বসে নিশ্চিন্তে বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন তাহলে চলুন কাজের কথায় আসি।

ব্যালেন্স ট্রান্সফার করার জন্য আপনাদেরকে একটি কাজ করতে হবে সেটি হলো আপনারা প্লে স্টোর থেকে মাই বাংলালিংক অ্যাপটি ডাউনলোড করবেন। মাই বাংলালিংক অ্যাপটি ডাউনলোড করার পর সেখানে দেখবেন ব্যালেন্স ট্রান্সফার নামে একটি অপশন রয়েছে। অথবা আপনারা চাইলে আপনাদের ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে পারেন *১০০০# । এটি ডায়াল করার পর আপনাদের সামনে একটি অপশন আসবে আপনাদেরকে তখন একটি পিন দেওয়া হবে। আপনাদের কে সেই পিনটি মনে রাখতে হবে । আপনাদের যদি পিনটা সহজ মনে না হয় তাহলে চাইলে আপনারা পিন পরিবর্তন করতে পারবেন। *১০০০# ডায়াল করলে আপনাদেরকে তখন চেঞ্জ পিন নামে একটি অপশন দেখাবে সেখান থেকে আপনারা পিনটি পরিবর্তন করতে পারবেন। পিন নেয়া হয়ে গেলে আপনাদেরকে যা করতে হবে তা হল আপনারা *১০০০# ডায়াল করে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন আপনারা যত টাকা ট্রান্সফার করতে চান সেই অ্যামাউন্ট বসিয়ে যে বাংলালিংক সিমে ট্রান্সফার করতে চান সে নাম্বারটি এবং সর্বশেষ আপনাদের যে পিনটি দেওয়া হয়েছিল সেটি দিলেই আপনাদের ব্যালেন্স ট্রান্সফার হয়ে যাবে। তো কেমন লাগলো আমার এই টিপসটি। কোন সমস্যা হলে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারবেন। আজকের মতো এই পর্যন্তই অন্য একটি পোস্ট নিয়ে আবার হাজির হব ইনশাল্লাহ সবাই ভালো থাকুন।

Place your ad code here

Continue Reading






গ্রাথোর ফোরাম পোস্ট