ট্রিএবা সাইট এ সার্ভে করে আয় করুন। জরিপ করে আয় করার বাংলাদেশি সাইট।

জরিপ বা সার্ভে করে আয় করার কথা অনেকেই চিন্তা করে থাকেন। কিন্তু বিদেশি আইপি আর পেমেন্ট সিস্টেম এর ঝামেলার কারণে অনেকেই সার্ভে বা জরিপ সাইটে কাজ করার ইচ্ছা থাকলেও এই কাজে যুক্ত হতে পারেন না। কিন্তু যদি এমন হয় আপনি বাংলাদেশ থেকেই জরিপ (survey) করে আয় করতে পারছেন, তাহলে কেমন হবে! এই পোস্ট এ আমি একটি সাইট সম্পর্কে বলব যেখানে আপনি বাংলাদেশ থেকেই সার্ভে বা জরিপ করে আয় করতে পারবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

ট্রিএবা বাংলাদেশ :

এই সাইটের নাম ট্রিএবা বাংলাদেশ (Triaba Bangladesh)। এখান থেকে আপনি জরিপ করে আয় করতে পারেন। প্রতি জরিপ এর জন্য আপনি ১৩ সেন্ট থেকে ২.৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। এই সাইটে কাজ করতে হলে আপনাকে এই সাইটে জয়েন করতে হবে। এটি একটি বাংলাদেশি সাইট। এই সাইটআয় করা টাকা আপনি জি-কোড (G-code) এর মাধ্যমে পাবেন। জি কোড (G- code) থেকে আপনি সাথে সাথেই মোবাইল রিচার্জ বা একটি গিফট কার্ড নিতে পারেন।

আরও জানুন- আয় করার ৫ টি বাংলাদেশি সাইট।



সাইটে যেভাবে একাউন্ট করবেন :

ট্রিএবা বাংলাদেশ” সাইটে কাজ করতে হলে প্রথমেই আপনাকে এই সাইটে রেজিস্ট্রেশন করতে হবে। সাইটে যাওয়ার জন্য ক্লিক করুন- এখানে। সাইটে গিয়ে স্ক্রল ডাউন করলে আপনি রেজিস্ট্রেশন অপশন পাবেন। এখানে আপনার যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করবেন। এরপর আপনার ইমেইল এ একটি ভেরিফিকেশন লিংক যাবে। এই লিংক থেকে সাইটে ঢুকে লগ ইন করলে আপনার একাউন্ট ভেরিফাই হয়ে যাবে। ব্যাস, আপনার একাউন্ট রেজিস্ট্রেশন করা শেষ।

ট্রিএবা সাইটে যেভাবে কাজ শুরু করবেন :

এই সাইটে আপনার একাউন্ট ভেরিফাই করা হয়ে গেলে আপনার প্রোফাইলে কতগুলো প্রশ্ন থাকবে। সবগুলো প্রশ্নের উত্তর দিতে হবে। এরপর আপনার প্রোফাইল ভালভাবে সবরকম তথ্য দিয়ে সাজাবেন। এখন আপনি “survey” অপশন এ ক্লিক করলে আপনার কাছে বিভিন্ন সার্ভে আসতে থাকবে।

সার্ভে তে থাকা বিভিন্ন প্রশ্নের অবশ্যই সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করবেন। সবসময় সততার সাথে উত্তর দিবেন। আপনার কাছে বিভিন্ন গুরুত্বপূর্ণ জরিপ আসতে পারে। এখন আপনার মনে হতে পারে একটা সার্ভে বা জরিপ সম্পূর্ণ করতে কত সময় লাগতে পারে? একটি সার্ভে করতে আপনার ১০-১৫ মিনিট লাগতে পারে। আবার প্রতি সার্ভের জন্য ১৩ সেন্ট থেকে ২ ডলার পাবেন। তাহলে আপনি একদিনে সহজেই ৩৫০-৪০০ টাকা করতে পারেন।

আরও জানুন- ভিসা এক্সপ্রেস সাইটে আনলিমিটেড আয় করে বিকাশ,রকেট,নগদে টাকা নিন।

উইথড্র পদ্ধতি :

এখানে উইথড্র দিতে হলে আপনার ৮০০ টাকা থাকতে হবে। ১ ডলার = ৮০ টাকা। এখানে উইথড্র দিলে আপনার ইমেইলে ৮০০ টাকার একটি জি- কোড (G- code) যাবে। এই কোড আপনি app.gcode.com সাইট থেকে সহজেই রেডিম করে নিতে পারেন। আপনি এই জি কোড থেকে সাথে সাথে বাংলাদেশের যে কোন নম্বরে মোবাইল রিচার্জ বা পেপালের মাধ্যমে জি- কোড থেকে টাকা আনতে পারবেন। আপনি চাইলে জি- কোড সম্পর্কে গুগল এ সার্চ করে দেখতে পারেন।

আশা করি পোস্ট টি পড়ে উপকৃত হয়েছেন।