দারাজ থেকে এফিলিয়েট মার্কেটিং করে উপার্জন করার উপায়

অ্যাফিলিয়েট মার্কেটিং কি ?

সহজ কথায় বলতে গেলে, অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) হল আপনার নিজস্ব ওয়েবসাইট, ফেসবুক পেজ, ফেসবুক প্রোফাইল, ইউটিউব চ্যানেল ইত্যাদির মাধ্যমে অন্য সংস্থার পণ্য প্রচারণা করা এবং আপনার ওয়েবসাইটের মাধ্যমে বিক্রিত পণ্যটির কমিশন অর্জন। আপনি যদি দারাজের সহযোগী অংশীদার হন আপনার নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে যতগুলো পণ্য বিক্রি হবে তার একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন।

দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং কী?

দারাজ বাংলাদেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস। যেখানে বর্তমানে এক লাখ ৫০ হাজারেরও বেশি পণ্য রয়েছে। আপনি যদি আপনার বা আপনার সাইটের রেফারেন্স সহ দারাজের পণ্যগুলি বিক্রি করেন তবে আপনি কিছু কমিশন পাবেন। এটি দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং।

আপনি কত কমিশন পেতে পারেন?

সাধারণত দারাজ বাংলাদেশ আপনাকে পণ্যের বিভাগের ভিত্তিতে একটি কমিশন দেবে, আপনি কোনও ফ্যাশন পণ্যের জন্য সর্বোচ্চ ১০% কমিশন পেতে পারেন। আপনি যদি নিজের ওয়েবসাইটের মাধ্যমে দশ হাজার টাকার ফ্যাশন পণ্য বিক্রি করেন তবে আপনার কমিশনটি ১০০০০x৮% = ৮০০ টাকা হবে। ১৫ এর অধিক পণ্য বিক্রি করলে আরও ১% করে বেশি কমিশন পাবেন। ফলে আপনার টোটাল কমিশন হবে ১০০০ টাকা ।

কীভাবে দারাজ অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট খুলবেন?

১ম ধাপঃ প্রথমেই আপনাকে চলে যেতে হবে দারাজ বাংলাদেশ এর ওয়েবসাইট এ, সেখান থেকে একদম নিচে নেমে Make Money with us > Become an affiliate partner এ ক্লিক করে “sign up for free now“ এই বাটন এ ক্লিক করতে হবে।

২য় ধাপঃ ফর্মটি যত্ন সহকারে ফিল করুন, ফিরতি মেইল এর মাধ্যমে আপনার রেজিস্ট্রেশন কনফার্ম করুন।

৩য় তৃতীয় ধাপঃ আপনি কিভাবে পেমেন্ট গ্রহন করবেন, তার জন্য আপনার ব্যাংক অ্যাকাউন্টের তথ্য যেমন ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার (IBAN), ব্যাংক এর BIC* নাম্বার, ট্যাক্সের তথ্য ফিল করুন।

৪র্থ ধাপঃ লগইন করে, দারাজ AD Media তে ক্লিক করে > Ad media KIT থেকে আপনার পছন্দের অফারের ব্যানার এবং লিঙ্ক আপনার ওয়েবসাইটে সংযুক্ত করে মাসের শেষে সেলস এর উপর আয় করুন কমিশন।

৫ম ধাপঃ আপনার ইমেইল অথবা ইনবক্সে আমাদের বিভিন্ন সময়ের ক্যাম্পেইন ও প্রোডাক্টের অফারগুলো সম্পর্কে মেইল যাবে, সেখান থেকে ব্যানার এবং লিঙ্ক নির্ধারণ করে আপনার ওয়েবসাইট থেকে প্রচারণা করা এবং কমিশন আয় করা।

আপনার কি থাকতে হবে?

১) আপনার নিজস্ব ওয়েবসাইট / ফেসবুক পেজ / ইউটিউব চ্যানেল
২) ব্যাংক অ্যাকাউন্ট
৩) অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে কিছু সাধারণ ধারণা

Related Posts

15 Comments

মন্তব্য করুন