★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

পিসির জন্যে সেরা ব্রাউজার

ডান ওয়েব ব্রাউজার আপনার দৈনন্দিন ব্রাউজিংয়ে বিশাল পার্থক্য আনতে পারে – আপনার অগ্রাধিকার দ্রুত সম্পাদন, উন্নত সুরক্ষা বা ডাউনলোডযোগ্য এক্সটেনশনের মাধ্যমে আরও নমনীয়তা হোক।

যাইহোক, আপনার আরাম অঞ্চল থেকে বেরিয়ে আসা কঠিন trick আপনি বর্তমানে যে ব্রাউজারটি ব্যবহার করছেন সেটি সেরা ল্যাপটপে এমনকি সেরা নাও হতে পারে, তবে আশেপাশে আরও ভাল বিকল্পগুলি উপলব্ধি না করেই আপনি সম্ভবত এর আইডিয়াসক্রাইজে অভ্যস্ত হয়ে উঠছেন যা আপনার জীবনকে আরও সহজ করে তুলবে।

এই সমস্ত বাক্সকে সবচেয়ে ভাল টিক দেয় এমন ব্রাউজারটি সনাক্ত করতে আমরা এখানে তাদের গতিগুলির (বৃহত কিছু যার সাথে আপনি পরিচিত নাও হতে পারেন) সবচেয়ে বড় ব্রাউজার রেখেছি। এবং, যদি আপনার কোনও নির্দিষ্ট উদ্বেগ থাকে তবে তারপরে এমন কোনও বিকল্প রয়েছে যা আপনার প্রয়োজনের সাথে আরও উপযুক্ত উপযুক্ত হতে পারে কিনা তা পড়ুন।



এক নজরে সেরা ব্রাউজারগুলি
মোজিলা ফায়ারফক্স
গুগল ক্রম
অপেরা
মাইক্রোসফ্ট এজ

মজিলা ফায়ারফক্স (চিত্রের ক্রেডিট: মজিলা; শাটারস্টক)
1. মোজিলা ফায়ারফক্স
ফায়ারফক্স মোট তদন্তের পরে ফিরে এসেছে এবং এর মুকুট ফিরে নিয়েছে

অপারেটিং সিস্টেম: উইন্ডোজ, ম্যাকস, লিনাক্স, অ্যান্ড্রয়েড, আইওএস

সাইটটি দেখুন
সিস্টেমের রিসোর্সগুলিতে খুব দ্রুততম আলোকপাত করুন দীর্ঘ গোপনীয়তা সরঞ্জামস অ্যান্ড্রয়েড সংস্করণ আপডেট করার প্রয়োজন
ফায়ারফক্স 13 বছরের মধ্যে সম্প্রতি এটির বৃহত্তম আপডেট পেয়েছে এবং এটি এতই চিত্তাকর্ষক, এটি ব্রাউজারটিকে আমাদের তালিকার শীর্ষে চালিত করে।

ফায়ারফক্স সর্বদা তার এক্সটেনশনের জন্য নমনীয়তা এবং সহায়তার জন্য পরিচিত, তবে সাম্প্রতিক বছরগুলিতে এটি গতির ক্ষেত্রে প্রতিযোগিতায় পিছিয়ে যেতে শুরু করেছিল। গত বছর প্রথম প্রকাশিত ফায়ারফক্স কোয়ান্টাম ব্রাউজারের কোড বেসের মোট ওভারহোলকে উপস্থাপন করেছিল, গতি এখন গুগল ক্রোমের সাথে তুলনীয়। এটি কেবল শীর্ষ-প্রান্তের কম্পিউটারগুলিতেই নয়, নতুন ফায়ারফক্স র‌্যামের সাবলীল ব্যবহার করে, এমনকি অনেকগুলি ট্যাব খোলা।

ফায়ারফক্স যখন গোপনীয়তার বিষয়টি আসে তখন এটি গুরুতর বিষয়ও স্কোর করে। মজিলা অলাভজনক, যার অর্থ এটি অন্য ব্রাউজার বিকাশকারীদের মতো আপনার ডেটা বিক্রি করার মতো প্রেরণা নেই। সংস্থাটি তাদের ব্যবহারকারীর গোপনীয়তা রক্ষা করতে নিয়মিত আপডেট দেয় কারণ ইন্টারনেট সংস্থাগুলি যেভাবে তারা জনগণের ডেটা ব্যবহার করে তা নিয়ে তদন্ত বাড়ছে। সাম্প্রতিক সংযোজনগুলির মধ্যে পাসওয়ার্ড-মুক্ত লগইন এবং বিজ্ঞাপন ট্র্যাকারদের স্বয়ংক্রিয়ভাবে ব্লক করা সমর্থন অন্তর্ভুক্ত।

এমনকি ভার্চুয়াল বাস্তবতায় ওয়েব ব্রাউজ করার জন্য ফায়ারফক্সের একটি নতুন সংস্করণ রয়েছে এবং মজিলা তার সম্প্রতি পুনরায় চালু হওয়া টেস্ট পাইলট প্রোগ্রামের মাধ্যমে প্রায়শই নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করে।

এটি সর্বদা নিখুঁত দ্রুত নয় – কিছু পৃষ্ঠাগুলির জন্য ক্রোমের এখনও প্রান্ত রয়েছে – তবে নতুন ফায়ারফক্স দোলা বেড়িয়েছে এবং এখন পর্যন্ত 2019 সালের সেরা ওয়েব ব্রাউজারের জন্য আমাদের চয়ন।

আমাদের সম্পূর্ণ পর্যালোচনা পড়ুন: মজিলা ফায়ারফক্স

বিভাজক
গুগল ক্রোম (চিত্র ক্রেডিট: গুগল; শাটারস্টক)
২. গুগল ক্রোম
এটি বিশ্বের প্রিয় ব্রাউজার, তবে এটি মারাত্মক ক্ষুধার্ত

অপারেটিং সিস্টেম: উইন্ডোজ, ম্যাকস, লিনাক্স, অ্যান্ড্রয়েড, আইওএস

সাইটটি দেখুন
দ্রুত পারফরম্যান্স অনির্দিষ্টকালের জন্য প্রসারণযোগ্য সমস্ত প্ল্যাটফর্মের জন্য রিসোর্স-ক্ষুধার্ত
ক্রোমের সাহায্যে গুগল একটি প্রসারণযোগ্য, দক্ষ ব্রাউজার তৈরি করেছে যা ব্রাউজার র্যাঙ্কিংয়ের শীর্ষে তার স্থানটি প্রাপ্য। মাইক্রোসফ্ট এজ এর ইনস্টল সংখ্যাগুলি সম্ভবত বাড়ছে বলে এর ব্যবহারকারীর বেসটি কেবল বাড়ছে। কেন? ঠিক আছে, এটি ক্রস প্ল্যাটফর্ম, অবিশ্বাস্যরূপে স্থিতিশীল, নূন্যতম স্ক্রিন স্পেস গ্রহণের জন্য দুর্দান্তভাবে উপস্থাপিত হয়েছে, এবং কেবলমাত্র সর্বোত্তম ব্রাউজারটি ব্যবহার করতে হবে।

এটির সহজেই প্রাপ্ত ও ইনস্টল হওয়া এক্সটেনশনের বিস্তৃত অর্থ হল আপনি এটিকে সত্যই নিজের করে তুলতে পারেন এবং সর্বাধিক দক্ষতা নিশ্চিত করার জন্য পিতামাতার নিয়ন্ত্রণ এবং বিপুল পরিসরে টুইট এবং সেটিংসের সমর্থন রয়েছে।

তবে, ক্রোম এর ডাউনসাইড ছাড়া নয়। এটি রিসোর্স ব্যবহারের ক্ষেত্রে সবচেয়ে ভারী ব্রাউজারগুলির মধ্যে একটি, তাই এটি সীমিত র‌্যামযুক্ত মেশিনগুলিতে উজ্জ্বল নয় এবং বেঞ্চমার্কিংয়ের হিসাবে এর কার্য সম্পাদন অন্যদের সাথে পুরোপুরি মেলে না। এবং এটির মাধ্যমে গুগলের তাঁবুগুলি চলার সাথে সাথে আপনার ব্রাউজিং ডেটা কীভাবে ব্যবহৃত হয় তা নিয়ে আপনি অস্বস্তি বোধ করতে পারেন।

এটি বলেছিল, গুগল সুরক্ষার দিকে কিছুটা পদক্ষেপ নিচ্ছে, এবং এইচটিটিপিএসকে বিশেষভাবে শক্তিশালী করছে। ফায়ারফক্সের মতো, ক্রোম এখন ওয়েবআউথনের মাধ্যমে পাসওয়ার্ড-মুক্ত লগইন সমর্থন করে – হয় traditionalতিহ্যবাহী পাসওয়ার্ডগুলি পুরোপুরি প্রতিস্থাপন করতে, বা দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণের ফর্ম হিসাবে কাজ করে work

ব্রাউজারটি বিভিন্ন ভিআর হেডসেটগুলি জুড়ে আরও ধারাবাহিক অভিজ্ঞতা এবং সেন্সরগুলি থেকে ইনপুট ব্যবহার করার ক্ষমতা সহ (যেমন আপনার ডিভাইসের লাইট সেন্সর এবং অ্যাকসিলোমিটার) আরও বেশি ওয়েব বৈশিষ্ট্য সরবরাহ করে।

আমাদের সম্পূর্ণ পর্যালোচনা পড়ুন: গুগল ক্রোম

বিভাজক
অপেরা (চিত্র ক্রেডিট: অপেরা সফ্টওয়্যার)
3. অপেরা
আন্ডাররেটেড ব্রাউজার যা ধীর সংযোগের জন্য দুর্দান্ত পছন্দ

অপারেটিং সিস্টেম: উইন্ডোজ, ম্যাকস, লিনাক্স, অ্যান্ড্রয়েড, আইওএস

সাইটটি দেখুন
ইন্টিগ্রেটেড অ্যাড-ব্লকারস্ট্রং সুরক্ষা বৈশিষ্ট্যগুলি প্রতিদ্বন্দ্বীদের তুলনায় বিল্ট ইন ভিপিএনফিউয়ার প্লাগইনগুলি
এটি দুঃখজনক যে অপেরা ব্রাউজারের বাজারের প্রায় 1% অংশ নিয়েছে, কারণ এটি সত্যই একটি মানের ব্রাউজার। এটি দ্রুত প্রবর্তন করে, ইউআই উজ্জ্বলভাবে পরিষ্কার এবং এটি তার প্রতিদ্বন্দ্বীরা ভাল পরিমাপের জন্য ফেলে দেওয়া বেশ কয়েকটি অতিরিক্ত দিয়ে যা কিছু করতে পারে তা করে।