★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

প্রতি হাজার ভিউসে ১০০০ টাকা আয় করার অন্যতম একটি সাইট

বন্ধুরা, আজকে তোমাদের সামনে এমন একটি সাইট নিয়ে আলোচনা করব, যে সাইটে লেখালেখি করে অনেক টাকা আয় করতে পারবে। এই সাইটে তোমার লেখায় যত ভিউস হবে তত টাকা পাবে। অর্থাৎ, ১ জন ভিউস করলে তুমি ১ টাকা পাবে। ১ পয়সা কিন্তু নয়। পুরো ১ টাকাই পাবে। অ্যামেরিকা কিংবা অন্যান্য উন্নত দেশের ভিজিটর তোমার লেখা পড়লে, তার জন্য প্রত্যেক ভিউসে ২ টাকা পর্যন্ত আয় করতে পারবে।

একবার ভেবে দেখ। তোমার লেখায় যদি ১০০০ ভিউস হয়, তবে তুমি হাজার টাকা পাবে। আর উন্নত দেশ হলে তো ডাবল টাকা পাবে। কয়েকদিন আগেও এখানে প্রতি ভিউসে ০.৫ টাকা করে দেওয়া হতো। মানে ৫০ পয়সা করে দেওয়া হতো। কিন্তু, সাম্প্রতি এই সাইটের কর্তৃপক্ষ এখানকার মেমবারদের আয় ৩ গুণ করার সিদ্ধান্ত নেন। আর সেই সিদ্ধান্ত অনুযায়ী তারা এই সাইটটির মেমবারদের প্রতি লেখায় পে পার ভিউ ১-২ টাকা দেওয়া শুরু হয়।

বন্ধুরা, এতক্ষণ তোমাদের সামনে শুধু সাইটটির সারসংক্ষেপ তুলে ধরলাম। এখনো সাইটটির নাম কি, তা বলি নি। চল জেনে নিই সাইটটির নাম।
এই সাইটটির নাম হচ্ছে জেআইটি। অন্যান্য সাইটের মতো এই সাইট থেকে তোমরা ২ ভাবে ইনকাম করতে পারবে।
ক) আর্টিকেল লিখে আয়
খ) রেফারেল করে আয়


১মে রেফারেল করে আয় কি করে করা যায়, তা নিয়ে আলোচনা করি।
এখানে তোমাদের রেফারেল লিংক দিয়ে যতজন লেখালেখি করবে, তার ইনকামের ২০% ইনকাম তোমার কাছে চলে আসবে। (আমার রেফারেল লিংকে কাজ করতে চাইলে “আমার রেফারেল লিংক” লেখাটিতে ক্লিক কর।) অর্থাৎ, সে যদি লেখালেখি করে ১০০ টাকা আয় করে, তবে তোমার একাউন্টে ২০ টাকা ঢুকে যাবে।

এবার আসি লেখালেখি প্রসঙ্গে। এই সাইটে যে কেউ তাদের নিজের লেখা প্রকাশ করতে পারবে। এই প্রোগ্রামে লেখালেখির কিছু শর্ত আছে। যেমনঃ
১) অন্য সাইট থেকে কারো লেখা কপি করে লিখতে পারবে না। এমনকি নিজের লেখা অন্য সাইটে প্রকাশ করার পর, আবার এই সাইটে সাবমিট করলে সে লেখা তারা ডিলেট করে দিবে।
২) আর লেখা কমপক্ষে ৪০০ ওয়ার্ড এর হতে হবে।

তবে এখানে সব ক্যাটাগরির লেখা প্রকাশ করার সুযোগ নেই। গ্রাথোরে যেরকম নানান ক্যাটাগরির লেখা প্রকাশ করার সুযোগ আছে, জেআইটি প্রোগ্রামে তা কিন্তু নেই। এখানে সীমিত কয়েক ধরণের লেখা প্রকাশ করার সুযোগ আছে। তো চল জেনে নিই সে সমস্ত ক্যাটাগরি সম্পর্কে, যে সমস্ত ক্যাটাগরি জেআইটি প্রোগ্রামে বিদ্যমান।


১) অনলাইন আয় 
২) ইউটিউব   
৩) ব্লগিং এন্ড ওয়েবসাইট   
৪) প্রযুক্তি   
 ৫) ক্যারিয়ার     
৬) টিউটোরিয়াল     
৭) ফ্রি-ল্যান্সিং     
৮) গুগল এডসেন্স     
৯) মোবাইল   
১০) কম্পিউটার     
১১) সফটওয়্যার     
১২) অন্যান্য
১৩) টিপ্স এন্ড ট্রিক্স
১৪) সাকসেস স্টোরি 
১৫) ভ্রমণ 
১৬) এন্ড্রয়েড 
১৭) রেসিপি
১৮) সোশ্যাল মিডিয়া 
১৯) ডিজিটাল মার্কেটিং

বুঝতেই পারছ এখানে শুধু অনলাইন সম্পর্কিত লেখালেখি করতে পারবে। গ্রাথোরের মতো গল্প, শিক্ষা কিংবা অন্য কোনো বিষয়ে লেখালেখি করতে পারবে না। তোমাদের মধ্যে যারা উপরের টপিক নিয়ে লেখালেখি করতে পারবে, তাদের জন্য এই সাইটে কাজ করা খুবই সৌভাগ্যের ব্যাপার। কারণ, ১মেই বলেছি এখানে পে পার ভিউ ১-২ টাকা।তাছাড়া, একাউন্ট ক্রিয়েট করার সাথে সাথে তোমাদের একাউন্টে ১০ টাকা ঢুকে যাবে।

অনেকেই পেইমেন্ট নিয়ে চিন্তায় থাকে। এখানে পেইমেন্ট বিকাশ, নগদ, মোবাইল রিচারজ ইত্যাদির মাধ্যমে নেওয়া যায়। একাউন্টে ২০ টাকা হলেই মোবাইলে রিচারজ করা যাবে। আর ১০০ টাকা হলে বিকাশ কিংবা নগদে পেইমেন্ট নেওয়ার সুযোগ আছে।

তো, যারা এই সাইটে লেখালেখি করতে চাও, তারা আমার রেফারেল লিংক লেখাটিতে ক্লিক করে একাউন্ট ক্রিয়েট করতে পারো। যদি কেউ একাউন্ট ক্রিয়েট এর পদ্ধতি সম্পর্কে জানতে চাও, বা জানতে চাও, কি করে একাউন্ট ক্রিয়েট করব? তবে কমেন্ট করে জানাতে পারো। আমি পরবর্তীতে এ সম্পর্কে লেখার চেষ্টা করব।
ধন্যবাদ সকলকে।