প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই? আশা করি সকলে ভালো আছেন। আমাদের এই জীবনে আমরা প্রতিদিন, প্রতিবছর প্রতি ধাপে কোন না কোন মানুষের সাথে পরিচিত হয়ে থাকে।কিন্তু কয় জনের কথাই আমাদের মনে রাখি?খুব কম কিছু মানুষ রয়েছে যাদের কথা সবসময় আমাদের মনে থাকে। যাদের কথা আমরা প্রতি সেকেন্ড এ মনে করি,মন বার বার তাদের সাথে কথা বলতে চায়,তাদের কথা ভাবতে চায়।তারাই হয়ে থাকে আমাদের প্রিয় মানুষ।

প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা:

প্রিয় মানুষ হতে কোনো ধরণের নির্দিষ্ট গুণ লাগেনা।কিন্তু তারা তাদের স্বভাব সুলভ বৈশিষ্ট্য এর জন্য সবসময় আলাদা থাকে সবার ক্ষেত্রে। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়।প্রিয় মানুষ শুধু ভালোবাসার মানুষও হয় না।প্রিয় মানুষ বন্ধু,বান্ধব কিংবা পরিবারের যেকোনো মানুষও হতে পারে।আজ আমি আমার প্রিয় মানুষ নিয়ে লিখব। সেই প্রিয় মানুষ যিনি আশার পর আমার জীবনে আমূল পরিবর্তন ঘটে।প্রিয় মানুষদের প্রতি আমাদের শুধু ভালোলাগা থাকে না,থাকে ভালোবাসা,থাকে পারস্পরিক শ্রদ্ধা।কিছু কিছু মানুষ আপনাকে জীবন চলতে শিখিয়ে দিবে।আমার প্রিয় মানুষটি তাদের মধ্যে একজন।

তবে তার আশার আগে আমার জীবনটা পুরোপুরি আগোছালো ছিলো। তার আশার আগে আমি ক্লাস নিয়ে এত সিরিয়াস ছিলাম না,না আমার খাবার নিয়ে, না আমার সেমিস্টার কিংবা পড়াশোনা নিয়ে। সে এসে আমাকে জীবনের সত্যিকারের মানুষ হতে শিখিয়েছে।কিভাবে একজন ভালো মানুষ হয়ে গড়ে তুলা যায় তা শিখিয়েছে।আর তার এইসব কারণে আমার সেমিস্টারের রেজাল্ট ভালো হতে লাগলো।আমার জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রে আমার সফলতা বাড়তে লাগলো।আমার জীবনটা পুরোপুরি গুছিয়ে দিয়েছে।

প্রিয় মানুষতো মূলত সেই মানুষই যে আপনার জীবনে আপনাকে বড় হতে সাহায্য করবে।আপনাকে সঠিক দিক নির্দেশনা দিবে।আপনাকে ভালো কাজে উৎসাহিত করবে আর মন্দ কাজ থেকে দূরে সরিয়ে রাখবে।আপনাকে সবসময় আগলে রাখবে।

প্রিয় মানুষ সবসময় আপনার পাশে না থাকলেও আপনাকে সকলের সাথে চলা শিখিয়ে দিবে।প্রিয় মানুষ সেই ব্যক্তি যেই ব্যক্তি আপনাকে নিয়ে ভাববে। আপনার পাশে থাকুক না থাকুক আপনার মনে থাকবে সবসময়। প্রিয় মানুষরা প্রত্যেকটি মানুষের কাছে আলাদা থাকে। সুখে দুঃখে মানুষ তার প্রিয় মানুষকে কাছে চায়।হয়তো কেউ পায় কেউ পায় না।কারো কপালে সবসময় সারাজীবন পাশে চলার সুখ থাকলেও কেউবা এই সুখ থেকে বঞ্চিত।তবে সবসময় মানুষকে বুঝার ক্ষমতা তৈরি করুন।মানুষকে মূল্যায়ন করুন দেখবেন আপনিও একদিন মূল্যায়ন পাবেন।

পৃথিবীতে কেউই চিরস্থায়ী নয় না আপনি, না আমি, না অন্য কেউ।তাই ভালো খারাপের মূল্য দিতে শিখুন।তবেই আপনি অন্যের প্রিয় মানুষ হতে পারবেন।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

23 Comments

মন্তব্য করুন