Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ইন্টারনেট

ফেসবুক থেকে অর্থ উপার্জন এর উপায়

Sakib Rayhan

Published

on

বর্তমান তথ্য প্রযুক্তির যুগ । একবিংশ শতাব্দীতে বসে আজ মানুষ সারা পৃথিবীর সাথে ঘরে বসেই যোগাযোগ করছে । ঘরে বসেই ব্যবসা বাণিজ্য সামলাচ্ছেন । এই মুহুর্তে  পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক । সারা বিশ্বে বহুল ব্যবহৃত  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক । এটি ২০০৪ সালে মার্ক জুকারবার্গ ও তার বন্ধু দের হাতে প্রতিষ্ঠিত হয় । এটি তে এখন আরো নানা ধরনের ফিচার যোগ করা হয়েছে ।  যেমন ভিডিও, ফেসবুক মার্কেটিং ।
ফেসবুক এর মাধ্যমে প্রোডাক্ট বিক্রয় করা সম্ভব । ফেসবুক এর মাধ্যমে কিভাবে অর্থ উপার্জন করা যায় তা নিয়ে এই আর্টিকেল টি

ফেসবুক এর মাধ্যমে অর্থ উপার্জন করতে হলে প্রথমে মেনু বার এ ক্লিক করে পেজ অপশন এ ক্লিক করতে হবে । ওখানে গিয়ে ক্রিয়েট নিউ পেজ এ ক্লিক করে পেজ এর একটা নাম দিতে হবে । তারপর ক্যাটাগরি ও সাব ক্যাটাগরি সিলেক্ট করতে হবে । তারপর আপনার সব ফ্রেন্ড দের ইনবাইট করার মাধ্যমে পেজ এর ফলোয়ার বাড়াতে পারবেন তাছাড়া আরোও দুই পদ্ধতিতে ফলোয়ার বাড়াতে পারবেন । একটি হচ্ছে প্রমোট । পেজ টি প্রমোট করার মাধ্যমে পেজ এর ফলোয়ার বাড়ানো সম্ভব । তবে এ পদ্ধতি ও দুই ভাগে বিভক্ত , একটি পেজ প্রমোট করা অন্য টি পোস্ট বুস্ট করা । তবে এ পদ্ধতি তে পকেট এর টাকা খরচ করতে হবে । এখানে আমি সাজেস্টেড করব পেজ প্রমোট করতে । কারন পোস্ট বুস্ট করলে মানুষ শুধু পোস্ট টি দেখেই ক্ষান্ত হবে আর পেজ প্রমোট করলে পুরো পেজ টা ই নজরে আসবে । ফলোয়ার বাড়ানোর আরেক টি উপায় পেজ এর পোস্ট শেয়ার করা । পেজ এর একটি ডিসক্রিপশন যোগ করে দিবেন এতো ভিসিটর আকর্ষীত হবে ।

পেজ এ একটা প্রোফাইল ও কভার ফটো আপলোড করতে হবে । তার উপরে কর্ণারে তিন ডট অপশন এ ক্লিক করে , এডিট পেজ অপশন এ ক্লিক  করে তারপর ট্যাব অপশন এ ক্লিক করে এবং অ্যাড  ট্যাব অপশন এ ক্লিক করে শপ ট্যাব টি অ্যাড করে শপ অপশন এ প্রোডাক্ট অ্যাড করে প্রোডাক্ট বিক্রয় করতে পারবেন । এর মাধ্যমে ইনকাম করতে পারবেন । তাছাড়া আরেক টি উপায় এ ফেসবুক থেকে টাকা আয় করা সম্ভব আর তার জন্য আপনার পেজ এ প্রচুর ফলোয়ার থাকতে হবে । আপনার পেজ এ ফলোয়ার বেশি থাকলে , পেজ বিজ্ঞাপন দিয়েই টাকা উপার্জন করতে পারবেন । তাছাড়া পেজ এ ভিডিও পোস্ট করে , ভিডিও এর মাধ্যমে ও বিজ্ঞাপন যোগ করে অর্থ উপার্জন করা সম্ভব । তবে খেয়াল রাখবেন ফেসবুক কমিউনিটি বিরোধী কোনো বিজ্ঞাপন কিংবা প্রোডাক্ট যেন বিক্রয় না করেন , তাহলে ফেসবুক আপনার পেজ ব্যান করে দিতে পারে ।
ধন্যবাদ এতোক্ষণ ধরে পুরো আর্টিকেল টি পড়ার জন্য ।

ইন্টারনেট

ইন্টারনেট আধুনিক যুগের এক বিস্ময়কর মাধ্যম

Khairul Kabir

Published

on

বন্ধুরা সবাই কেমন আছো, আশা করি সবাই ভাল আছো এবং সুস্থ আছো। আজকে আমি তোমাদের মাঝে কথা বলব পৃথিবীর খুবই আশ্চর্যজনক একটা আবিষ্কার ইন্টারনেট নিয়ে যা খুব সহজেই পৃথিবীটাকে বদলে দিয়েছে। যার কারণে আমরা সবাই বদলে গেছি, যা আমাদের জীবনটাকে অনেক সহজ করে দিয়েছে, আমাদের চলাফেরা আমাদের পারিপার্শ্বিক সকল কিছুতে উন্নতি হয়েছে যার মাধ্যমে হ্যাঁ বন্ধুরা ঠিকই ধরেছ তা হলো “ইন্টারনেট”।

 

আধুনিক যুগে আমাদের সবচাইতে বড় যে সুযোগটা তা হচ্ছে ইন্টারনেট। ইন্টারনেটের কল্যাণে আমরা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছি কয়েক গুণ বেশি। আমরা ঘরে বসেই এখন অনেক রকমের যোগাযোগ খুব অনায়াসে করতে পারি সে সুযোগ করে দিয়েছে ইন্টারনেট। আমার এখনো মনে পড়ে আজকে থেকে দশ বছর আগে যখন ইন্টারনেট ছিল না তখন কতটা হতাশাগ্রস্ত ছিলাম আমি, তখন কিছু কিছু ইন্টারনেট ভিত্তিক সংস্থা ছিল কিন্তু ইন্টারনেটের জন্য ব্যয় করতে হতো প্রচুর টাকা এবং পাওয়া যেত খুব সীমিত আকারে।

যেমন ঢাকায় বসে ঢাকার বাহিরে কোন জায়গা থেকে ইন্টারনেটের ব্যবহার করা যেত না কিন্তু এখন পুরো বাংলাদেশ যেন ইন্টারনেটের আওতায় এটা আমাদের জন্য অবশ্যই সৌভাগ্যের। ইন্টারনেটের জন্য এখন আমরা ভয়েস কল করতে পারি বাড়তি কোন টাকা ছাড়াই ভিডিও কল আমাদেরকে এনে দিয়েছে আরো কাছে খুব সহজে এখন আমরা প্রযুক্তির কল্যাণে ইন্টারনেটের মাধ্যমে পড়ালেখা, গান শোনা,  অফিসের বিভিন্ন ফাইল আদান-প্রদান গুরুত্বপূর্ণ যোগাযোগ ব্যবস্থা খুব সহজে করতে পারি।

আগে এটা চিন্তা করাই কঠিন ছিল ধন্যবাদ তোমাকে ইন্টারনেট তোমার জন্যই আজকে আমরা নতুন সুন্দর দিনের স্বপ্ন দেখতে পারি। তোমার জন্যই আমরা দূরে থেকেও অনেক কাছে আছি। ইন্টারনেট আসলে এখন খুবই সহজলভ্য যার কারণে আমাদের জন্য অনেক কর্মক্ষেত্রের সুযোগ হয়েছে ইন্টারনেটের মাধ্যমে কর্মক্ষেত্রের প্রায় ৩0 থেকে ৪0 শতাংশ মানুষ কাজ করে খেতে পারছে। ইন্টারনেট না থাকলে আমাদের দেশে বেকারত্বের হার কত হত সেটা চিন্তাই করা যায় না সত্যি কথা বলতে। আমি যদি আমার কথাই বলি ইন্টারনেট যদি না থাকতো তাহলে আমি বেকার থাকতাম বাবা-মায়ের বোঝা হয়ে থাকতাম যেটা আমার জন্য আমার সমাজের জন্য খুবই অকল্যাণকর হতো।

 

তো বন্ধুরা খুব শীঘ্রই আমি তোমাদের কাছে ফিরবো ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সাইট নিয়ে যার মাধ্যমে তোমরা খুব সুন্দরভাবে টাকা ইনকাম করতে পারবে। আর নিজেকে সাবলম্বী করে তুলতে পারবে ইন্টারনেট  দিয়েই । ইন্টারনেট যে শুধু টাকা ইনকামের জন্য তা না, ইন্টারনেট দিয়ে পড়ালেখা করা যায়, ইন্টারনেট দিয়ে দেশ বিদেশের সকল খবর জানা যায়, ইন্টারনেট যোগাযোগের একটা বিশাল মাধ্যম। এখন ইন্টারনেটের মাধ্যমে আমরা সকল আপডেটগুলো ঘরে বসেই পাচ্ছি যেগুলো হয়তো টেলিভিশনেও সময় লাগছে কিন্তু আমরা ইন্টারনেটে খুব সহজে পেয়ে যাচ্ছি ফিরছি কিছুদিন পর খুব শীঘ্রই নতুন কিছু ইন্টারনেটে ইনকামের টেকনিক নিয়ে ধন্যবাদ।

Continue Reading

ইন্টারনেট

Youtube থেকে যেকোন ভিডিও ডাউনলোড করুন কোন সফটওয়্যার বা App ছাড়াই এক ক্লিকেই !

Shahed Ahamed

Published

on

পাঠক কেমন আছেন আশা করি ভাল আছেন *
প্রিয়
আজকে আপনাদের মাঝে যে বিষয়টা শেয়ার করবো হয়তো অনেক ভালো লাগতে পারে চলুন আজকে বিচার শুরু করা যাক

আমরা যারা বর্তমানে ইন্টারনেট ব্যবহার করি তারা ইউটিউব ব্যবহার করি না একথা মেনে নেয়া অসম্ভব কারণ ছাড়াই থাকে তারা ইউটিউব দুনিয়ায় থাকে এটাই হলো সত্য কথা আমরা ইউটিউবে নানা ধরনের ভিডিও থাকি কিছু
ভিডিও মজার কিছুটা শিক্ষানীয় আবার কিছুটা নানা রকমের হয়ে থাকে

সেসব ভিডিও দেখে আমাদের অনেক সময় ভালো লাগে কিছুটা নামাতেও ডাউনলোড করতো আমাদের মন চায় কিন্তু আমরা আসলে করতে পারি না কারণ আমাদের নানা রকম সফটওয়্যার এর প্রয়োজন হয় এ জন্য নানারকম সমস্যায় আমরা ভুগে থাকি ডাউনলোড করতে গিয়ে।

তো আমি আপনাদের দেখাব কিভাবে ইউটিউব থেকে আপনারা সরাসরি যেকোন ভিডিও মন চাইলে আপনার ডাউনলোড করে নিতে পারেন কোন রকম সফটওয়্যার বা অ্যাপ ছাড়াই

তো চলুন কিভাবে কিভাবে কি করবেন সেটা আপনাদের আজকে দেখিয়ে দিই আপনার থেকে আশা করি সব কিছু ডাউনলোড করতে পারবেন প্রথমে আপনি আপনার ফোনের যেকোন একটা ব্রাউজার বেছে নিবেন সেখান থেকে সেটা হতে পারে ওপেরামিনি বা ক্রোম ব্রাউজার এটা থেকে আপনি ইউটিউবে সার্চ করবেন তারপরে ইউটিউবে আপনি ঢুকে যাবেন ইউটিউব এ ঢোকার পর যেই ভিডিও আপনার ভালো লাগে যেটা ভালো লাগবে সেটা আপনি সার্চ করবেন

আবারও বলছি এটা ওপেরামিনি বা যেকোন ব্রাউজারে গিয়ে আপনি ইউটিউব লিখে সার্চ করে আপনার কাঙ্খিত ভিডিওটি সিলেট করবেন তারপরে ভিডিওটা প্লে করবেন প্লে করার পর দেখবেন উপরে ওই ভিডিওটা লিংক আছে example :; https://m.youtube…… … আপনি ওই লিঙ্ক থেকে এরপর ওই ভিডিওটা লিংক পাবেন ওই লিঙ্ক থেকে আপনি m. কেটে ss দিন তারপর সার্চ ক্লিক করবে তারপর আপনার একটা ওয়েবসাইটের নিয়ে যাওয়া হবে সেখান থেকে আপনি ওই ভিডিওটা যেকোনো কোয়ালিটিতে সেটা এইচডি হোক বা লো কোয়ালিটি মিডিয়াম কোয়ালিটি তে আপনি ভিডিওটি ডাউনলোড করে নিতে পারেন।

আবারও বলছি যে ভিডিও লিঙ্কটা উপরে থাকবে m. আপনি ss দিয়ে ক্লিক করবেন তাহলে ওয়েবসাইটে নিয়ে গিয়ে আপনার ডাউনলোড করানো শুরু করে দিবে যে কোন কোয়ালিটি

তো আশা করি আপনাদের বুঝাতে পেরেছি আর যদি আপনি কিছু না বুঝতে পারেন তাহলে কমেন্ট করতে থাকুন আর কমেন্টে আপনার আনসার টা দিয়ে দেবো আশা করি সমাধান পেয়ে যাবেন

Continue Reading

ইন্টারনেট

বাংলালিংক সিম দিয়ে ফ্রিতে Download সহ সবকিছু চালান ঝড়ের গতিতে !

Shahed Ahamed

Published

on

প্রিয় পাঠক আশা করি কেউ ভালো নেই!

কারণ ঘূর্ণিঝড় কারণে আমাদের সাধারণ জনগণের নানারকম ক্ষতি সাধন হয়েছে, এই.ঝড়ের কারণে আমাদের প্রত্যেকের কিছু না কিছু ক্ষতি হয়েছে।
শুরু করি আজকের বিষয় কিভাবে আপনারা বাংলালিংক সিম দিয়ে আনলিমিটেড ফ্রি চালাবেন ডাউনলোড করবেন এবং সবকিছু ব্রাউজিং করবেন। এটা চালানোর জন্য আপনার বাংলালিংক সিম কার্ডে কোন টাকা না থাকলে চলবে আর মেগাবাইট না থাকলে চলবে

একটা কথা হলো আপনার বাংলালিংক সিম।
কার্ডের যেন টাকার মেয়াদ থাকে সেটা দিকে একটু লক্ষ করবেন না হলে কিন্তু চলবে না

এই বাংলালিংক সিম দিয়ে আপনাকে ফ্রি চালানোর জন্য যাতে একটা ওয়েবসাইট ব্যবহার করতে হবে অথবা ওয়েবসাইট লিংক এখানে দিয়ে দিচ্ছি আপনি এটা সেভ করে রাখবেন স্ক্রিনশট মেরে রাখতে পারেন।

সাইটটা নাম হল www.ninjaweb.xyz

এই ওয়েবসাইট টা কপি করে বা কোথাও লিখে রাখবেন তারপর আপনার ফোনের বাংলালিংক সিম কার্ডে ইন্টারনেট ডাটা চালু করবেন তারপরে এই সাইটটাতে আপনি প্রবেশ করবেন।

লিংকটাতে আপনি ঢোকার পর তারপরে আপনার সামনে একটা পেজ চলে আসবে যেটা আপনি একটু নিচের দিকে গেলে দেখতে পারবেন একটা ফাঁকা বক্স আছে ওখানে কি আপনাকে কিছু টাইপ করতে বলছে আপনি সেখানে google.com, youtube,com আপনি যা কিছু সার্চ করতে পারেন

পাঠক কিছু কারণে ওয়েবসাইটের নাম এর পরের ডটকম শব্দটার জন্য কম ব্যবহার করেছি এটা এই সাইটে সিকিউরিটির জন্য তো ডটকম আপনারা দিয়ে নিবেন .Com এটা

সেখানে গিয়ে এড্রেস টা দিবেন তারপর আপনার কাঙ্খিত সেই জিনিস গুলো আপনার সামনে হাজির হবে মূলকথা আপনি google,com এ গিয়ে আপনি যেই জিনিস দেখতে চান অথবা সার্চ করতে চান সেটা আপনি গুগলে গিয়ে সার্চ করবেন কারন জানেন তো গুগলে সার্চ করলে সবকিছু পাওয়া সম্ভব সেখান থেকে আপনি গান ডাউনলোড করতে পারবেন সিনেমা ডাউনলোড করতে পারবেন এবং ইউটিউবে ঢুকে সেখানে ইউটিউব এর ভিডিও সকল কিছু ফ্রিতে দেখতে পারবেন এভাবে আপনি সেখান থেকে আনলিমিটেড ব্রাউজিং করতে পারবেন এটা হল মূল বিষয়

তো এখন থেকে শুরু করে দিন ফ্রিনেট চালানো আর আপনার প্রিয় জন অথবা আশেপাশে কেউ যদি বাংলালিংক সিম ব্যবহার করে থাকে তাকেও এই সম্পর্কে বলে দিন এবং তাকে ফ্রিতে চালানোর সুযোগ করে দিন।

তারপরও যদি পাঠক আপনার কোন সমস্যা হয়ে থাকে তাহলে আপনি ইউটিউবে গিয়ে সার্চ দিবেন নিনজা ওয়েব ninjaweb,xyz এগুলো আপনি ওখান থেকে আপনি ফ্রি নেট চালানোর বিষয়গুলো করে আরো দেখে নিতে পারবেন।

তো আজকের মত এখানেই শেষ করছি

সবাই অনেক ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিজের ঘরে নিরাপদ থাকুন।

Continue Reading