ফেসবুক থেকে অর্থ উপার্জন এর উপায় 2021

বর্তমান তথ্য প্রযুক্তির যুগ । একবিংশ শতাব্দীতে বসে আজ মানুষ সারা পৃথিবীর সাথে ঘরে বসেই যোগাযোগ করছে । ঘরে বসেই ব্যবসা বাণিজ্য সামলাচ্ছেন । এই মুহুর্তে  পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক ।

সারা বিশ্বে বহুল ব্যবহৃত  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক । এটি ২০০৪ সালে মার্ক জুকারবার্গ ও তার বন্ধু দের হাতে প্রতিষ্ঠিত হয় । এটি তে এখন আরো নানা ধরনের ফিচার যোগ করা হয়েছে ।  যেমন ভিডিও, ফেসবুক মার্কেটিং ।

ফেসবুক এর মাধ্যমে প্রোডাক্ট বিক্রয় করা সম্ভব । ফেসবুক এর মাধ্যমে কিভাবে অর্থ উপার্জন করা যায় তা নিয়ে এই আর্টিকেল টি

ফেসবুক এর মাধ্যমে অর্থ উপার্জন করতে হলে প্রথমে মেনু বার এ ক্লিক করে পেজ অপশন এ ক্লিক করতে হবে । ওখানে গিয়ে ক্রিয়েট নিউ পেজ এ ক্লিক করে পেজ এর একটা নাম দিতে হবে । তারপর ক্যাটাগরি ও সাব ক্যাটাগরি সিলেক্ট করতে হবে । তারপর আপনার সব ফ্রেন্ড দের ইনবাইট করার মাধ্যমে পেজ এর ফলোয়ার বাড়াতে পারবেন তাছাড়া আরোও দুই পদ্ধতিতে ফলোয়ার বাড়াতে পারবেন ।

একটি হচ্ছে প্রমোট । পেজ টি প্রমোট করার মাধ্যমে পেজ এর ফলোয়ার বাড়ানো সম্ভব । তবে এ পদ্ধতি ও দুই ভাগে বিভক্ত , একটি পেজ প্রমোট করা অন্য টি পোস্ট বুস্ট করা । তবে এ পদ্ধতি তে পকেট এর টাকা খরচ করতে হবে । এখানে আমি সাজেস্টেড করব পেজ প্রমোট করতে । কারন পোস্ট বুস্ট করলে মানুষ শুধু পোস্ট টি দেখেই ক্ষান্ত হবে আর পেজ প্রমোট করলে পুরো পেজ টা ই নজরে আসবে । ফলোয়ার বাড়ানোর আরেক টি উপায় পেজ এর পোস্ট শেয়ার করা । পেজ এর একটি ডিসক্রিপশন যোগ করে দিবেন এতো ভিসিটর আকর্ষীত হবে ।

পেজ এ একটা প্রোফাইল ও কভার ফটো আপলোড করতে হবে । তার উপরে কর্ণারে তিন ডট অপশন এ ক্লিক করে , এডিট পেজ অপশন এ ক্লিক  করে তারপর ট্যাব অপশন এ ক্লিক করে এবং অ্যাড  ট্যাব অপশন এ ক্লিক করে শপ ট্যাব টি অ্যাড করে শপ অপশন এ প্রোডাক্ট অ্যাড করে প্রোডাক্ট বিক্রয় করতে পারবেন ।

<

এর মাধ্যমে ইনকাম করতে পারবেন । তাছাড়া আরেক টি উপায় এ ফেসবুক থেকে টাকা আয় করা সম্ভব আর তার জন্য আপনার পেজ এ প্রচুর ফলোয়ার থাকতে হবে । আপনার পেজ এ ফলোয়ার বেশি থাকলে , পেজ বিজ্ঞাপন দিয়েই টাকা উপার্জন করতে পারবেন ।

তাছাড়া পেজ এ ভিডিও পোস্ট করে , ভিডিও এর মাধ্যমে ও বিজ্ঞাপন যোগ করে অর্থ উপার্জন করা সম্ভব । তবে খেয়াল রাখবেন ফেসবুক কমিউনিটি বিরোধী কোনো বিজ্ঞাপন কিংবা প্রোডাক্ট যেন বিক্রয় না করেন , তাহলে ফেসবুক আপনার পেজ ব্যান করে দিতে পারে ।

ধন্যবাদ এতোক্ষণ ধরে পুরো আর্টিকেল টি পড়ার জন্য ।

Related Posts

2 Comments

মন্তব্য করুন