★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ফ্রিতে বিটকয়েন আয় নিয়ে প্রাথমিক ধারনা

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

প্রতিবারের মতো আজকেও আমি নতুন একটি আর্নিং বিষয়ক আর্টিকেল নিয়ে আবার আপনাদের সামনে হাজির হয়েছি। আজকের এ আর্টিকেলে আমি নতুনদের জন্য বিটকয়েন আর্নিং করার প্রাথমিক ধারনা শেয়ার করব যা পড়ে পরবর্তীতে আপনার ক্রিপ্টোকারেন্সি আয়ের ব্যাপের জ্ঞাত থাকবেন। আশা করছি grathor.com এর সুপ্রিয় পাঠক পাঠিকাগণ যারা নিয়মিত আমার আর্টিকেল গুলো নিয়মিত পড়ে থাকে তাদের কিছুটা হলেও এই আর্টিকেলটি পড়ে নিজেদের উপকারে আসবে।

বর্তমান এ সময়ে বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি কি এটা হয়তো আমরা প্রায় সকলেই জানি যারা যারা আজকাল অনলাইনে অর্থ উপার্জন করে থাকি।বিটকয়েনই হলো এক ধরনের ক্রিপ্টোকারেন্সি। আর এ রকম অনেক ধরনের ক্রিপ্টোকারেন্সিই বর্তমানে রয়েছে। যেমন- লাইটকয়েন, ইথেরিয়াম, ট্রন, ডগি, কিন ইত্যাদি। তবে সবচেয়ে হাই লেভেলের যে ক্রিপ্টোকারেন্সিটি সেটি হলো বিটকয়েন। আর আজকের এই আর্টিকেলে কিভাবে এ বিটকয়েন উপার্জন করা যায় সেই নিয়েই বিস্তারিত বলব।



বন্ধুরা, আমরা যারা বিভিন্ন ক্রিপ্টো সাইটে কাজ করি তারা হয়তো এই বিটকয়েন বিভিন্ন কোম্পানি বা সাইটে ইনভেষ্ট করে তারপর ইনকাম করি কিংবা, বিভিন্ন এক্সচেঞ্জারে বিটকয়েন এক্সচেঞ্জ করে থাকি। যাই হোক, এই বিটকয়েন কিন্তু আমরা অনেকেই ডলার দিয়ে কিনে থাকি তারপর অন্যান্য কাজে ব্যবহার করি। কিন্তু এমন যদি হয়, এই বিটকয়েল আমরা ডলার দিয়ে না কিনে ফ্রিতেই পেয়ে যাই, তাহলে? আসলে এটি না কিনে ফ্রিতে বিটকয়েন উপার্জন করা কি সত্যিই সম্ভব? হ্যাঁ, আপনি ফ্রিতে বিটকয়েন উপার্জন করতে পারবেন!

তবে পৃথিবীর কোনো জিনিসই এমনি এমনি পাওয়া যায় না। তার জন্য সময় দিতে হয়। ঠিক তেমনি অনলাইনে আপনি ডলার দিয়ে বিটকয়েন না কিনে বিটকয়েন উপার্জন করতে পারবেন। কিন্তু তার জন্য আপনাকে কিছু সময় দেয়ার লাগবে। কিছু কাজ আছে যেগুলো করে আপনি বিটকয়েন উপার্জন করতে পারেন। যেমন- অনলাইনে সাধারণ যে কাজগুলি করার জন্য আপনাকে বিটকয়েন প্রদান করা হয়,  এমন

ইন্টারনেট পরিষেবার মধ্যে অন্যতম হলোঃ
অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট ভিউ করতে হবে
তাদের দেয়া বিজ্ঞাপনগুলোতে ক্লিক করতে হবে,
সাইটের বিভিন্ন জরিপ আপনাকে পূরণ করতে হবে,
বিশেষক্ষেত্রে ভিডিও দেখতে হবে।

অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট ভিউ করা

ফ্রিতে বিটকয়েন উপার্জনের জন্য আপনাকে সর্বপ্রথমে যেকোনো ব্রাউজার দিয়ে সার্চ করতে কোন্  কোন্ ওয়েবসাইটগুলো নির্দিষ্ট কাজের বিনিময়ে বিটকয়েন প্রদান করে থাকে। আপনি সার্চ করলেই অনেকগুলে এমন ওয়েবসাইটের নাম পেয়ে যাবেন যেখানে আপনারা বিটকয়েন পেতে পারেন। ইতোমধ্যে এরকম কয়েকটি সাইট আমি গ্রাথোরে শেয়ার করেছি। আপনারা চাইলে মার পূর্ববর্তী পোষ্টগুলো ভিউ করে কিছু বিটকয়েন আর্নিং সাইট জেনে নিতে পারেন। তবে সামনে আমি আরো কয়েকটি সাইট শেয়ার করব। আপনারা সে সাইটগুলো নিঃসন্দেহে বহুল পরিমানে ক্রিপ্টো আয় করতে পারবেন।

বিজ্ঞাপনে ক্লিক করা

বর্তমানে অলমোষ্ট যতগুলো ওয়েবসাইট পাওয়া যায়, সেগুলো থেকে বিটকয়েন উপার্জন করার জন্য আপনাকে তাদের দেয়া এড বা বিজ্ঞাপনে ক্লিক করে ভিড করতে হয়। এর জন্য আপনি একেক সাইটে একেক রকমের বিটকয়েন সাতোশি উপার্জন করতে পারবেন।

সাইটের বিভিন্ন জরিপ পূরণ করা

বর্তমানে অনলাইনে কিছু কিছু সাইটে আপনি দেখবেন যেখানে বিভিন্ন জরিপের বিনিময়ে বিটকয়েন সাতোশি প্রদান করা হয়। আপনি চাইলে এই সমস্ত জরিপ পূরণ করেও বিটকয়েন উপার্জন করতে পারেন।

তো আজকে এ পর্যন্তই। সামনে নতুন একটি আর্টিকেলে আবার আপনাদের সামনে হাজির হব। ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন।