Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

আউটসোর্সিং

ফ্রিলেন্সার হিসাবে ক্যারিয়ার গড়তে কোথায় থেকে স্কিল বাড়াতে পারবেন? জানুন-

Md Rakibul Islam

Published

on

আসালামুয়ালাইকুম বন্ধুরা, আশা করি সবাই সুস্থ আছেন। ইতি মধ্যে পোস্টটির শিরোনাম দেখে হয়তো বুঝে গেছেন যে আজ আমার লেখার টপিক কি। হুম ঠিক তাই আজ আমি আপনাদের বল্ব যে ফ্রিলেন্সিং এর জন্য স্কিল বাড়াতে আপনি কিভাবে ট্রেনিং করবেন। আমি আমার আগের পোস্টে আপনাদেরকে ফ্রিলেন্সিং কি এবং ফ্রিলেন্সিং করতে আপনি কন কন বিষয়ে স্কিল বাড়াতে পারেন তা নিয়ে একটা ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আপনার যদি ওই বিষয় নিয়ে কোন ধারনা না থাকে তাহলে নিচে দেয়া লিঙ্ক থেকে পড়ে নিনঃ

  1. https://bit.ly/2yaFsjp
  2. https://bit.ly/2ZgQ2Rk

 

ফ্রিলেন্সিং কাজ করার জন্য আপনাকে প্রথমেই নিজে নিজে নির্ধারণ করে নিতে হবে, আপনি কোন সেক্টর নিয়ে কাজ করতে চান। তারপর ওই কাজটি নিয়ে আপনাকে ভাল করে জ্ঞান অর্জন করতে হবে।এর জন্য আপনি গুগোল বা ইউটিউব এর ব্যাবহার করতে পারেন। যে বিষয়টি নির্ধারণ করেছেন ওটা লিখে সার্চ করলে এ নিয়ে অনেক তথ্য পেয়ে যাবেন। মনে রাখবেন আপনি ফ্রিলেন্সিং এর যে বিষয় নিয়েই কাজ করেন না কেন আপনার যেকোনো কিছু সার্চ করে বের করার ক্ষমতা থাকতে হবে। বিষয়টি নিয়ে ভাল করে জেনে এবার আপনার কাজটি শিখার প্রস্তুতি নিতে হবে। আপনি কয়েক ভাবে কাজটা শিখতে পারেন। যেমনঃ

১. ট্রেনিং সেন্টারঃ আপনি ফ্রিলেন্সিং কাজ শিখার জন্য অনেক ট্রেনিং সেন্টার পাবেন, যারা টাকার বিনময়ে আপনাকে কাজ গুলো সিখাবে। আপনি চাইলে এসব ট্রেনিং সেন্টার থেকে আপনার স্কিল বাড়িয়ে কাজ শুরু করতে পারবেন।তবে ট্রেনিং সেন্টার সিলেক্ট করার সময় ভালভাবে খোঁজ খবর নিয়ে নিবেন।কারন আমাদের দেশে অনেক ভুয়া প্রতিষ্ঠান আছে যারা চাকরির পাশাপাশি ফ্রিলেন্সিং কোর্স এর বিজ্ঞাপন দেয়। তাই চাকরির পাশাপাশি ফ্রিলেন্সিং কোর্স এমন বিজ্ঞাপন দেখলে তা থেকে ১০০ হাত দূরে থাকুন।

২. অনলাইন কোর্সঃ যারা কোন প্রতিষ্ঠানে না গিয়ে ঘরে বসেই কাজ শিখে কাজ শুরু করতে চায়, তারা অনলাইন কোর্স করে তাদের স্কিল বাড়াতে পারেন। অনেকে মনে করেন যে অনলাইন কোর্স করলে আপনি কাজ ভাল করে বুঝবেন না,আমি বলব আপনাদের এই ধারণাটা  ভুল। অনলাইন কোর্সে আপনি সরাসরি ট্রেনিং সেন্টারের মতই সুবিদা পাবেন। আপনাদের কোন কিছুতে বুঝতে অসুবিদা হলে আপনারা প্রশ্ন ও করতে পারবেন। কিন্তু এ ক্ষেত্রেও আপনাকে দেখে শুনে কাজ করতে হবে যেন আপনারা কোন প্রতারণার শিকার না হন। অনেক বড় বড় মানুষ যেমনঃ ফ্রিলেনার নাসিম, আনিসুল হক সার সহ আরও অনেকে আসে যারা অনলাইন কোর্স করিয়ে থাকে । আপনি চাইলে তাদের কাছ থেকে অনলাইন কোর্স করে আপনার স্কিল বাড়াতে পারেন।

৩. ইউটিউবঃ আপনারা চাইলে ইউটিউবে ধারাবাহিক টিউটোরিয়াল দেখেও ফ্রী আপানাদের স্কিল বাড়িয়ে নিতে পারবেন। আপানাদের কাঙ্ক্ষিত বিষয় নিয়ে ইউটিউবে সার্চ করলে অনেক ভিডিও পাবেন। তার মধ্যে যেকোনো একটি ধারাবাহিক ভিডিও সিলেক্ট করে দেখে স্কিল বাড়াতে পারবেন।

পরিশেষে আপনাদের আমি একটা কথাই বলব যে কাজ শিখার সময় আপনারা যাই শিখেন না কেন তা নিয়ে নিজে নিজে খুব প্র্যাকটিস করতে হবে। এবং নিজে নিজে প্রতি নিয়িত নতুন কিছু করার চেষ্টা করতে হবে তাহলেই সাফল্য পাবেন। আজকের পোস্টটা এই পর্যন্তই। আশা করি পোস্টটি থেকে আপনি একটু হলেও উপকৃত হবেন। সবাই ভাল থাকবেন, “Stay home, Stay safe”.

Advertisement
24 Comments

24 Comments

  1. Mainul islam Robin

    Mainul islam Robin

    May 19, 2020 at 5:45 pm

    Good

  2. Muktadir Hasan

    Muktadir Hasan

    May 19, 2020 at 5:49 pm

    good

  3. Humayun Kabir

    Humayun Kabir

    May 19, 2020 at 5:49 pm

    Gd

  4. Mehedi Islam Noman

    Mehedi Islam Noman

    May 19, 2020 at 5:58 pm

    Nice

  5. Tawshiqur Rahman

    Tawshiqur Rahman

    May 19, 2020 at 6:01 pm

    Nice

  6. Shahed Ahamed

    Shahed Ahamed

    May 19, 2020 at 6:28 pm

    Gd

  7. SH Arman

    SH Arman

    May 19, 2020 at 9:05 pm

    Awesome

  8. Rimi

    Rimi

    May 19, 2020 at 11:14 pm

    👍👍👍👍

  9. Emon Rafiq

    Emon Rafiq

    May 20, 2020 at 1:15 am

    Wow

  10. Jowel Das Provas

    Jowel Das Provas

    May 20, 2020 at 9:51 am

    useful post

  11. Md Golam Mostàfa

    Md Golam Mostàfa

    May 20, 2020 at 9:58 am

    Good

  12. Shahin Shan

    Shahin Shan

    May 20, 2020 at 2:13 pm

    ok

  13. rabby kazi

    rabby kazi

    May 20, 2020 at 5:34 pm

    gd

  14. rabby kazi

    rabby kazi

    May 20, 2020 at 5:34 pm

    nc

  15. Md Hanif

    Md Hanif

    May 22, 2020 at 10:22 am

    wow nice

  16. Dolon Kumar

    Dolon Kumar

    May 22, 2020 at 11:09 am

    Nice

  17. Afroz Tushi

    Afroz Tushi

    May 22, 2020 at 3:14 pm

    😍

  18. Chandra Bikash Chakma

    Chandra Bikash Chakma

    May 22, 2020 at 3:50 pm

    Good

  19. Bonna akter

    Bonna akter

    May 23, 2020 at 12:09 am

    😊

  20. Hridoy Khan

    Hridoy Khan

    May 23, 2020 at 2:14 am

    ank vlo

  21. Utsa Kumer

    Utsa Kumer

    May 23, 2020 at 7:16 pm

    nice

  22. Emon Rafiq

    Emon Rafiq

    May 23, 2020 at 8:29 pm

    Nice

  23. firoz alam niloy

    firoz alam niloy

    May 24, 2020 at 4:38 pm

    nice

You must be logged in to post a comment Login

Leave a Reply

আউটসোর্সিং

প্রতিদিন কুইজ খেলুন , নগদ পুরস্কার জিতুন

Shat rong

Published

on

একটি দারুণ কুইজ অ্যাপ সম্পর্কে জানতে পারবেন আজকের এই পোস্টে । যেটি একটি অনলাইন কুইজ অ্যাপ । অ্যাপটিতে কুইজ খেলে জ্ঞান বৃদ্ধির পাশাপাশি জিতে নিতে পারেন নগদ প্রাইজ ।

তাহলে আর দেরী না করে অ্যাপটি সম্পর্কে জানা যাক । অ্যাপটির নাম হচ্ছে কিউটেন । এটি একটি বাংলাদেশী অনলাইন কুইজ খেলার অ্যাপ । অ্যাপসটি টেসলা এল এল সি- এর  একটি অ্যাপস। মূলত কিউটেন হচ্ছে লাইভ কুইজ গেম শো যেখানে আপনি একসাথে জ্ঞান অর্জন আর নগদ প্রাইজ জিততে পারেন।

এই অ্যাপসে অনেক রকম কুইজে কন্টেস্ট করে জিতে নিতে পারেন নগদ  টাকা।
এই কুইজ অ্যাপস দিয়ে আপনি বিভিন্ন উপায়ে খেলে পুরস্কার হিসেবে জিততে পারেন নগদ টাকা ( প্রাইজ মানি)।

অ্যাপটি যেখান থেকে ডাউনলোড করবেন: প্রথমে প্লে স্টোরে গিয়ে “q ten” লিখে সার্চ দিলেই অ্যাপটি পেয়ে যাবেন । অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে ইন্স্টল করতে হবে । অ্যাপটি ইন্স্টল হওয়ার পর অ্যাপটি অপেন করে রেজিস্টেশন সম্পন্ন করতে হয়।

🔷🔷🔷যেভাবে রেজিস্টেশন করবেন: অ্যাপসটি অপেন করলে দুটি অপশন দেখা যায়। সেখান থেকে ” আমার অ্যাকাউন্ট আছে” অপশনে ক্লিক করুন। মোবাইল দিয়ে লগইন করতে চাইলে মোবাইল নাম্বার দিন ও “কেড পাঠান” এ ক্লিক করুন। ফোন নাম্বার দেওয়ার পর একটি কোড আসবে পরবর্তিতে ঐ কোডটি বসাতে হবে । এবার “ইউজার নেম” এ আপনার নাম, কিউটেন কোড (এসএমএস এ আসা কোড) এবং রেফার কোড 8ZCFU80V দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।
➡➡রেফার কোড:  8ZCFU80V ব্যবহার করবেন ।
এক্ষেত্রে মোবাইল নাম্বার অথবা ফেইসবুক দিয়ে রেজিস্ট্রেশন ও লগইন করা যাবে।

🔹লাইভ খেলার নিয়ম:  নির্দিষ্ট সময়ের মধ্যে লাইভ কুইজ শুরু হবে। সময় প্রাইজের পরিমাণ আগেই অ্যাপসএ জানিয়ে দেয়া হবে। প্রতিটি গেমে ১০টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নে ৩ টি করে অপশন থাকবে। প্রতিটি প্রশ্নের উত্তর দিতে মাত্র ১০ সেকেন্ডের সময় পাবেন।সব প্রশ্নের সঠিক উত্তর যারা দিতে পারবে তারা বিজয়ী হবে। একের অধিক প্লেয়ার জিতলে প্রাইজের টাকা সবার মধ্যে সমান ভাগ হবে।
কোনো ভুল উত্তর দিলে এক্সট্রা লাইফ ব্যবহার করে আবার গেম এ ফিরতে পারবেন। তবে শেষ ৩ টি প্রশ্নে এক্সট্রা লাইফ ব্যবহার করা যাবে না।

🔸আর যা যা খেলা যায়—লাইভ গেম ছাড়াও প্রতিদিন ডেইলি কন্টেস্ট খেলা যায় । যেখানে পৃথকভাবে তিনটি ক্যাটাগরীতে সাধারণ জ্ঞান , ইংরেজী ও গণিত বিষয়ে প্রশ্ন থাকে । এছাড়াও থাকছে প্রাইভেট কন্টেস্ট খেলার সুযোগ।

🔹যেভাবে পুরস্কারের টাকা পাবেন: বিকাশ , নগদ , মোবাইল রিচার্জ এই তিন উপায়ের মধ্যে যেকোনো উপায়ে পুরস্কারের টাকা উত্তোলন করতে পারবেন। ৫০ টাকা হলে বিকাশ কিংবা নগদের মাধ্যমে টাকা তুলতে পারবেন। আবার ২০ টাকা হলেই মোবাইল রিচার্জ এর মাধ্যমে টাকা তুলতে পারবেন ।

উইনারদের তালিকা দেখতে “উইনার বোর্ডে ক্লিক” করুন ।

🔸🔸এই কুইজ গেমটির উদ্দেশ্য মূলত জ্ঞান বৃদ্ধিতে সাহায্য করা । এটি একটি শিক্ষামূলক কুইজ গেম। জ্ঞানের পরিধি বাড়াতে খেলতে পারেন এই মজার কুইজ গেমটি। সাথে জিততে পারেন পুরস্কার।

চেস্টা করেছি এই পোস্ট-এ অ্যাপসটি সম্পর্কে বিস্তারিত লিখার। 
সবাই ভাল থাকুন । পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Continue Reading

আউটসোর্সিং

তিনটি অ্যাপ এর মাধ্যমে নিজের জ্ঞান চর্চা করে ইনকাম করুন। ছাএ-ছাএীদের জন্য সেরা আর্নিং অ্যাপ।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

কেমন আছেন সবাই..??

আজকে আমি আপনাদের সামনে বিশেষ করে যারা লেখাপড়া করছে তাদের জন্য আয় করার ভালো ৩ টি অ্যাপ নিয়ে আলোচনা করব। অ্যাপ গুলোর মাধ্যমে আপনি আপনার নিজের জ্ঞান চর্চা করতে পারবেন। এবং মোটামুটি কিছু টাকা ইনকাম করতে পারবেন। সবগুলো অ্যাপ থেকে আপনি ১০০% পেমেন্ট পাবেন।

winit….

আপনি প্লে স্টোর এ winit লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন। এই অ্যাপ এর এডমিন তথা পরিচালক হচ্ছে রবি সিম কম্পানি। এই অ্যাপ এ কুইজ খেলে কিছু টাকা ইনকাম করা যায়। আমি এই অ্যাপ থেকে ২২০+ ইনকাম করছি এবং পেমেন্ট পেয়েছি। লাইভ,ডেলি চ্যালেঞ্জ এবং রেপিড ফায়ার খেলে টাকা ইনকাম করতে পারবেন।

Qten…
আপনি প্লে স্টোর এ Qten লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।এটাও winit এর মতো একটা আর্নিং অ্যাপ। এখানে আপনি কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন এবং ১০০% পেমেন্ট পাবেন। Qten এ আপনি winit এর থেকে কিছু টাকা বেশি ইনকাম করতে পারবেন। এবং এখানে আয় করার জন্য অনেকগুলো অপশন দেখতে পাবেন।

jitun…
আপনি প্লে স্টোর এ jitun লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।উপরের ২ টা আর্নিং অ্যাপ এর মতো জিতুন ও একটা কুইজ খেলে আয় করার মতো অ্যাপ। আপনি জিতুন এ নির্দিষ্ট দিন এ লাইভ খেলায় অংশগ্রহণ করে ভালো ইনকাম করতে পারবেন।

সবগুলো অ্যাপ আপনাকে ১০০% পেমেন্ট করবে। এগুলো থেকে আপনি বিকাশ এ পেমেন্ট নিতে পারবেন। সবগুলো অ্যাপ বাংলাদেশ এর। আপনি এগুলো থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন না তবে ছাএদের জন্য মেধা চর্চার পাশাপাশি ইনকাম এর উপায় আছে। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading

আউটসোর্সিং

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে আয় করুন। প্রতিদিন এর পেমেন্ট প্রতিদিন।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন..? আজকে আমি আপনাদের সাথে ভালো একটা আর্নিং ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।এখানে আপনি সবচেয়ে সহজ পদ্ধতি তে ভালো ইনকাম করতে পারবেন। এবং ১০০% পেমেন্ট পাবেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে আপনি কাজ করবেন এবং ইনকাম করবেন, পেমেন্ট নিবেন সবকিছু।

আজকে আমি আপনাদের সাথে যে ওয়েবসাইট টি শেয়ার করতে যাচ্ছি এটা হচ্ছে amrtube. অনেক এ এখানে কাজ করছেন। যারা এখানে কাজ করছেন ভালো আর যারা এখনো কাজ করেন নি এখনি কাজ শুরু করতে পারেন। আপনি সাইট এ একাউন্ট করা ছাড়াই এখানে পেমেন্ট প্রুফ দেখে নিতে পারবেন। বুঝতেই পারছেন কতটা বিশস্ত সাইট।

এতকিছুর পর যদি আপনি এখানে কাজ করতে চান তাহলে সবার প্রথম আপনাকে একাউন্ট করতে হবে। একাউন্ট করার জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না যেহেতু এটা ওয়েবসাইট। আমি আপনাকে রেজিস্টার লিংক দিব যেখানে গিয়ে রেজিষ্ট্রেশন করে নিবেন।

রেজিষ্ট্রেশন লিংকঃ- http://amrtube.com/

লিংক এ ক্লিক করার পর সাইন আপ এ ক্লিক করবেন। তারপর আপনার মোবাইল নাম্বার, ইমেইল এড্রেস, আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করবেন। পরবর্তী তে আপনি আপনার মোবাইল নাম্বার বা ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারবেন। এতটুকু তে শেষ আপনার একাউন্ট করা।এখন আপনার কাজ হচ্ছে কিভাবে ইনকাম করবেন।

আমি শুরু থেকে বলছি এখানে কাজ শুধু ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা। প্রতিটি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার জন্য আপনাকে পয়েন্ট দেওয়া হবে। আপনি এসব পয়েন্ট কে টাকায় কনভার্ট করতে পারবেন। কত পয়েন্ট এ কত টাকা এবং প্রতি সাবস্ক্রাইব এ কত পয়েন্ট সবকিছু সাইট এ দেওয়া থাকবে।

তো আপনার কাজ তো বুঝতে পারলেন। এখন আসে পেমেন্ট এর পালা। আপনি মাএ ১০ টাকা হলে মোবাইল রিচার্জ নিতে পারবেন। আর পেমেন্ট পাবেন ১০০% আপনি একাউন্ট করার আগেই পেমেন্ট প্রুফ দেখতে পাবেন। আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট এ জানাবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে এরকম আরো একটি পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading