★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

বাংলাদেশি ফ্রিল্যান্সিং সাইট খুঁজছেন? দেখে নিন ফ্রিল্যান্সিং করে আয় করার বাংলাদেশি ৩ টি ফ্রিল্যান্সিং সাইট

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। সেই কামনাই করি। আজকে আমি আপনাদেরকে বাংলাদেশি তিনটি ফ্রিল্যান্সিং সাইট আপনাদের সাথে শেয়ার করব। আমার এর আগের পোস্টগুলোতে ও আমি আপনাদেরকে অনেকগুলো ফ্রিল্যান্সিং সাইট শেয়ার করেছিলাম, আশা করি সেই পোস্টগুলো পড়ে আপনার উপকৃত হয়েছেন। আজকের এই পোষ্ট টি পড়েও আপনার উপকৃত হবেন ইনশাআল্লাহ। বাংলাদেশের ফ্রিল্যান্সারদের সবচেয়ে বড় সমস্যা হল পেমেন্ট সিস্টেম নিয়ে এবং ভাষা।

পৃথিবীর সব বড় বড় ফ্রিল্যান্সিং সাইটে পেপাল এবং ব্যাংক একাউন্ট এবং কিছু আন্তর্জাতিক পেমেন্ট সিস্টেম এর মাধ্যমে পেমেন্ট করে থাকে এবং বেশিরভাগ ফ্রিল্যান্সিং সাইটে ইংরেজি ভাষায় পরিচালিত হয়। যা বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য দুটি বড় সমস্যা। আর সেজন্যেই আপনাদের সুবিধার জন্য আজকে আমি আপনাদেরকে বাংলাদেশের তিনটি ফ্রিল্যান্সিং সাইট আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনারা আমার এই পোস্টটি দ্বারা উপকৃত হবেন। তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক –

বাংলাদেশি ফ্রিল্যান্সিং সাইটের মধ্যে জনপ্রিয় সাইট হলো- belancer

সাইট লিংক: https://link.grathor.com/lu



এটি বাংলাদেশের প্রথম ফ্রিল্যান্সিং সাইট। এখানে অনেক ফ্রিল্যান্সিং কাজ করছে। এখানে বেশিরভাগ ফ্রিল্যান্সিং এবং ক্লায়েন্টরা দেশি। তবে এখানে বিদেশী ক্লায়েন্টদেরও আনার চেষ্টা চলছে। প্রোগ্রামিং,ডিজাইন, মার্কেটিং,রাইটিং আরো অনেক ধরনের কাজ পাবেন। এই সাইটটি থেকে আপনি বিকাশ, ব্যাংক একাউন্ট এবং পেপালের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। আর যদি আপনার উপরোক্ত পেমেন্ট সিস্টেম গুলো না থাকে তাহলে আপনি তাদের অফিসে গিয়েও টাকা তুলতে পারবেন।

আমি দ্বিতীয় যে সাইটে আপনাদের সাথে শেয়ার করব তার নাম হচ্ছে- kajkey

সাইট লিংক:

এটি বাংলাদেশের দ্বিতীয় ফ্রিল্যান্সিং সাইট যা ২০১৯ সালের জানুয়ারি মাসে যাত্রা শুরু করে। এখানে অনেক ফ্রিল্যান্সার কাজ করছে। আর এই সাইটের একটি আলাদা বৈশিষ্ট্য হলো এটি সম্পুর্ন বাংলা ভাষায় পরিচালিত হয়। এখানে আপনারা প্রোগ্রামিং, ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন আরো অনেক ধরনের কাজ পাবেন। এখান থেকে আপনার আয় করা টাকা আপনি বিকাশ ব্যাংক একাউন্টের মাধ্যমে তুলতে পারবেন।

তৃতীয় যে সাইটে আপনাদের সাথে শেয়ার করব তার নাম হচ্ছে- স্বাধীন কাজ ডটকম

সাইট লিংক: https://link.grathor.com/lJ

এই সাইটটি উপরের দুইটি সাইটের মতো ততটা জনপ্রিয় না। তবুও এখানে অনেক ফ্রিল্যান্সিংরা কাজ করতেছে। এখানে আপনি একটি অ্যাকাউন্ট খুলে কাজ করতে পারবেন। এখান থেকে আপনি বিকাশ এ পেমেন্ট পাবেন।

এই ছিল আজকের মতন। আপনারা যারা বাংলাদেশি ফ্রিল্যান্সিং সাইট খুঁজতেছেন তারা অবশ্যই এই তিনটি সাইট এর একটিতে অ্যাকাউন্ট খুলে কাজ করতে পারেন।আর বুঝতে কোন অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি যথাসম্ভব রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

ধন্যবাদ।