★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

‘বাড়িতে বসে কিভাবে অক্সিজেন তৈরি করবেন? বিষয়-টি গুগোল সার্চে ট্রেন্ডিংয়ে।

আশা করি আপনারা সবাই ভালো আছেন ।বর্তমান সময়ে আমরা খুব পেন্ডামিক সিচুয়েশনে আছি। কারণ আমাদের এই করোণা ভাইরাস দিন দিন বৃদ্ধি পেয়েই যাচ্ছে। এই অবস্থায় অনেক যায়গায় অক্সিজেনের প্রচুর অভাব হয়ে গিয়েছে, তাই গুগোলে একটি বিষয় অনেকবার সার্চ হয়েছে। বিষয়-টি সম্পরকে বিস্তারিত জানতে এই পোষ্ট-টি পড়ুন।

করোনায় সংক্রমণ বাড়ছে ভারত এবং বিশ্বজুড়ে। প্রতিটি দেশের বিভিন্ন অঞ্চলে, বিভিন্ন হাসপাতালে আলাদা। বিছানা নেই, অক্সিজেনের জন্য কাঁদছেন। এবং এইরকম পরিস্থিতিতে লোকেরা গুগলে সর্বাধিক অনুসন্ধান করছে, ‘বাড়িতে অক্সিজেন কীভাবে তৈরি করা যায়?’ ‘আবার অনেকেই সার্চ করে দেখছেন:’ ঘরে কীভাবে অক্সিজেন তৈরি করবেন? এই বিষয়-টি নিয়ে। ‘অক্সিজেন সংকট শুরুর পর থেকে গুগল ভারতে ট্রেন্ডিংয়ের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

বিষয়টি সর্বপ্রথম নজরে আনেন বিশাল গোন্ডাল, যিনি ফিটনেস ব্র্যান্ড Goqii এবং NCore Games-এর প্রতিষ্ঠাতা। এই NCore Games-ই হল FAU-G গেমের ডেভেলপার। একটি টুইট বার্তায়, তিনি নিজের গুগল অনুসন্ধানের স্ক্রিনশট সহ “কীভাবে বাড়িতে অক্সিজেন তৈরি করবেন” পোস্ট করেছিলেন। আপনি চাইলে নিজে চেষ্টা করে দেখতে পারেন। কীভাবে ঘরে বসে অক্সিজেন তৈরি করবেন? লিখে সার্চ করলেই বিষয়-টি ভালোভাবে দেখতে পাবেন,



বিষয়টি আমাদের নজরে আসার সাথে সাথে আমরা সাম্প্রতিক কিছু গুগল ট্রেন্ড খুব কাছ থেকে লক্ষ্য করেছি। এর জন্য আমরা প্রথমে গুগল ট্রেন্ডসে যাই এবং এক সপ্তাহ আগে এবং এক মাস আগে ট্রেন্ডগুলি লক্ষ্য করি। এবং গুগল ট্রেন্ডস ফলাফল দেখে আমরা বেশ অবাক! গতকাল গুগল ট্রেন্ডস অনুসারে, “বাড়িতে কীভাবে অক্সিজেন তৈরি করবেন” এর সন্ধান মান ১০০ এর কাছাকাছি। তবে এক সপ্তাহ আগেও ছবিটি সম্পূর্ণ আলাদা ছিল। ১৫ এপ্রিল নাগাদ এই বিষয়েই সার্চ ভ্যালু ছিল ১০ থেকে ১৫-র কাছাকাছি। এবার বুঝতে পারছেন তো, অক্সিজেনের চাহিদা দেশজুড়ে কোন পর্যায়ে পৌঁছে গিয়েছে।

প্রশ্নটি হ’ল, দেশের কোন রাজ্যগুলিতে বাড়িতে বেশি অক্সিজেন পাওয়ার পদ্ধতি সম্পর্কে জিজ্ঞাসা করা হচ্ছে? গুজরাট ৬০০ জনের সাথে শীর্ষে, তারপরে মহারাষ্ট্রের ৪৯, উত্তর প্রদেশের ৫৫ এবং মধ্য প্রদেশের ৪৮ নিয়ে। অন্যদিকে, “কীভাবে অক্সিজেন তৈরি করতে হবে” অনুসন্ধানের প্রবণতায়ও বড় পরিবর্তন দেখা গেছে।

গতকাল এই বিষয়ে Google Trends থেকে ৩৬ সার্চ ভ্যালু নজরে এসেছিল। এক সপ্তাহ আগে সেই সংখ্যাটাই ছিল ৫-এর কাছাকাছি। এখানেও সবার প্রথমেই রয়েছে গুজরাত ৮৭ এবং তার ঠিক পরেই রয়েছে মহারাষ্ট্র ৬১ এবং উত্তরপ্রদেশ ৫৫ আর তার ঠিক এক মাস আগে অর্থাৎ হোলির মাত্র কয়েক দিন পরই, এই দুই সার্চেরই Google Trends-এ ভ্যালু ছিল মাত্র ৪।

ধন্যবাদ আপনাদের  সবাইকে আমাদের এই পোষ্ট-টি পড়ার জন্য।

Md Ahasan Habib
Hi! I"m Md Ahasan Habib, I am Blogger and Graphic Designer . I am Article Writer of Grathor.com. Please Support My Post. Thanks For All Grathor Admin And Member.