★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

বিজ্ঞাপন থেকে ইউটিউব প্রতিদিন কত টাকা আয় করে আপনারা জানলে সত্যিই অবাক হয়ে যাবেন।

হ্যালো বন্ধুরা। কেমন আছেন সবাই। আশা করি আপনারা সবাই ভাল আছেন। করোনা মহামারীতে আমরা সবাই এখন ঘরে বন্দী অবস্থায় জীবনযাপন করছি। কিন্তু সুস্থ থাকতে হলে এসব নিয়ম কানুন আমাদের মেনে চলতে হবে। তাই আপনারা সবাই ঘরে অবস্থান করুন। সুস্থভাবে সবার সাথে জীবন যাপন করুন। কোথাও বের হলে মুখে মাস্ক পরিধান করুন।

 

আমি আজ আসলাম আপনাদের মাঝে নতুন একটি টিপস নিয়ে। আমি আজ ইউটিউব এর বিষয়ে কিছু কথা বলব। ইউটিউব কিভাবে টাকা দেয় কিভাবে ইউটিউব টাকা পায় এসব বিষয়ে কথা বলার জন্য আজকের আমার এই পোস্টটি। তাই চলুন কিছু জেনে নেই ইউটিউব এর বিষয় নিয়ে।

 

ইউটিউব হচ্ছে একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। যা 2005 সালে তৈরি করা হয়েছিল । ইউটিউব তিনজন ব্যক্তি তৈরি করেছিল। তাদের নাম গুলো হচ্ছে চ্যাড হারলি, স্টিভ চ্যাম এবং বাংলাদেশি বংশোদ্ভূত জার্মান নাগরিক জাভেদ করিম। ইউটিউব এর ফাস্ট ভিডিও হচ্ছে জাভেদ করিম চ্যানেল কর্তৃক আপলোডকৃত মি এট দি জু। তারপর এটির জনপ্রিয়তা দেখে গুগোল এই ইউটিউব তাদের কাছ থেকে কিনে নেয়।

 

হাজার হাজার মানুষের ইউটিউব চ্যানেল রয়েছে।ইউটিউব থেকে মানুষ কিভাবে ইনকাম করে তা আপনারা হয়তো অনেকেই জানেন না। ইউটিউব এর আসল ইনকাম হচ্ছে গুগল এডসেন্স। আমরা অনেক সময় অনেক ভিডিওতে ভিডিও প্লে করলেই এবং দেখতে পাই। এইসব অ্যাড থেকে ইউটিউব চ্যানেলের মালিকরা এবং গুগোল ইনকাম করে থাকে। আপনারা শুনলে সত্যিই অবাক হবেন যে ইউটিউব প্রতিদিন অ্যাড থেকে আয় করে 1300 মিলিয়ন ইউএস ডলার। তাহলে এবার ভেবে দেখুন যে কিভাবে ইউটিউব কত টাকা দেয় এবং কিভাবে এত টাকা ইনকাম করে। আপনি যখন একটি ভিডিও দেখবেন তখন যার চ্যানেল থেকে যে ভিডিওটি দেখবেন এই ভিডিওতে যদি অ্যাডভার্টাইজমেন্ট শো করে তাহলে গুগোল মোট আয়ের 42% নেয় এবং বাকি 58% টাকা সেই চ্যানেলের মালিক কে দিয়ে দেয়। এভাবেই ইউটিউব অ্যাডভার্টাইজমেন্ট এর মাধ্যমে আয় করে থাকে। এবং ইউটিউব থেকে প্রতি বছর গুগোল আয় করছে 15 বিলিয়ন ইউএস ডলার। সুতরাং ইউটিউব থেকে গুগোল কিভাবে আয় করে আপনারা হয়তো জেনে গেছেন । এরকম আরো ভালো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব এই পর্যন্তই সবাই ভাল থাকুন।