বিশ্বজুড়ে জনপ্রিয়তা বাড়ছে কোরিয়ান রূপচর্চার ; যার ফল মিলছে হাতেনাতে।

কোরিয়ানরা বরাবরই আলাদা। তাদের স্বাতন্ত্ৰা শুধু চেহারাতেই নয়।,ত্বকচর্চাও। কোরিয়ান মেয়েদের দাগহীন ত্বক দেখলে যে করোও চোখ ধাঁদিয়ে যেতে পারে। জানেন কি এই দাগহীন ,পেলব ত্বকের রহস্য হচ্ছে বিশেষ নিয়মে ত্বকচর্চা। যার ফল মিলছে হাতেনাতে। তাদের রূপরহস্সের কৌশল যেকোনো উৎসবে তো বটেই ,নিত্যদিনের ত্বকের যত্নেও ভীষণ জনপ্রিয়। পাঠকের জন্য রইলো কোরিয়ান মেথড অনুযায়ী ত্বকের সমস্যার কয়েকটি সমাধান।

মেকআপ রিমুভাল :

মেয়েরা প্রতিদিন বাইরে বের হলে রোদ ,ধুলো  ও ধোয়া এর সংস্পর্শে আসে। দিন শেষে ত্বক হয়ে পরে মলিন। ত্বকের ক্লান্তিভাব কাটাতে বাইরে থেকে ঘরে ফিরেই  অয়েল বেসড ক্লিনজার দিয়ে মুখ মুছে  নিতে হবে। মেকআপ বাইরের ধুলা পলুশন দূর করতে এ ক্লিনজাররের জুড়ি নেই। জোজোবার মতো এসএনসিয়াল অয়েল বা অয়েল বেসড ক্লিনজার ব্যবহার করা যেতে পারে।

ওয়াটার  বেসড ক্লিনজার :

শুধু কি ধুলো ধোয়া ? রোদে গরমে মুখে জমে থাকা ঘাম ময়লা দূর করতে ওয়াটার বেসড ক্লিনজার বেশ প্রসিদ্ধ। এক্ষেত্রে গ্রিন টি বেসড ক্লিনজার বা রাইস ওয়াটার ব্যবহার করা যেতে পারে।

টোনিং :

<

ত্বকের কোমলতা বজায় রাখতে টোনিং এর পরামর্শ দেন অনেক বিশেষজ্ঞ। এতে ত্বকের পিএইচ ব্যালান্স বজায় থাকে। টোনিংয়ের জন্য লিকোরাইস। এক্সট্রাক্ট ব্যবহার করা যেতে পারে। যদি তও সম্ভব না হয় তবে  প্রাকৃতিক গোলাপজল তো আছেই।

অ্যামপুল :

এ ক্যাপসুলে বন্দি দীর্ঘ যৌবনের রহস্য।  অ্যামপুল এ থাকে এমন কয়েকটি বিশেষ উপাদান যা জেদি ব্রণের দাগ , ত্বকের বলিরেখা বা চোখের নিচের কালচে দাগ দূর করা সহ ত্বকের নানাবিধ সমস্যার মোক্ষম দাওয়াই। ট্রি ট্রি অয়েল বা ভিটামিন ই অয়েল ক্যাপসুল বা অ্যামপুল এ ক্ষেত্রে আদর্শ।

সানস্ক্রিন :

রোদের দাপট থেকে ত্বককে  রক্ষা করার জন্য বেরোনোর আগেই  অবশ্যই সানস্ক্রিন  ব্যবহার করতে হবে। সানস্ক্রিন কেনার সময় তাতে সঠিক মাত্রায় এসপিএফ রয়েছে কিনা যাচাই করে নিতে হবে।

Related Posts

41 Comments

মন্তব্য করুন