★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

বিশ্বের সবচেয়ে সেরা 5 টি ব্র্যান্ড

সারা বিশ্বে ব্র্যান্ড তো প্রচুর রয়েছে। রয়েছে তাদের নানারকম ভ্যালুও। কিন্তু সারা পৃথিবীতে কোন ব্র্যান্ড কত নম্বরে আর তাদের ব্র্যান্ড ভ্যালুই বা কত এবার তা দেখে নেওয়া যাক।
১) অ্যাপল

বিশ্বের সবচেয়ে মূল্যবান ব্র্যান্ডগুলির শীর্ষে থাকা ব্র্যান্ডটি হ’ল অ্যাপল। আমেরিকান এই বহুজাতিক প্রযুক্তি সংস্থা কম্পিউটার এবং মোবাইল যাবতীয় জিনিস তৈরি করে। তবে এর ব্র্যান্ড ভ্যালু অন্যান্য সংস্থাগুলির চেয়ে এক ধাপ অনেকটাই এগিয়ে। ১৪৫ বিলিয়ন এর ব্র্যান্ড মূল্য সহ অ্যাপল এখানে সেরা ব্র্যান্ড।
২) গুগল

আমরা ইন্টারনেট চালানোর সময় যে প্রথম ছবিটা দেখি তা গুগলের। এটি আমেরিকার বহুজাতিক প্রযুক্তি সংস্থাও। তাদের ব্যবসা ইন্টারনেট এবং কম্পিউটার সফ্টওয়্যার দিয়ে। সারা বিশ্বের লোকেরা তাদের গ্রাহক। তাদের ব্র্যান্ডের মূল্য ৯৪ বিলিয়ন ডলার।

৩) স্যামসাং

[bsa_pro_ad_space id=7]

দক্ষিণ কোরিয়ার মাল্টিন্যাশনাল কংগ্লোমারেট কোম্পানি স্যামসং। ১৯৩৮ সাল থেকে সারা বিশ্ব জুড়ে এদের ব্যবসা। বিশেষত মোবাইল এবং কিছু ইলেকট্রনিকস দ্রব্যও প্রস্তুত করে এই কোম্পানি। যদিও এরা মোবাইল কোম্পানি হিসেবেই বেশি পরিচিত। এর ব্র্যান্ড ভ্যালু ৮৩ বিলিয়ন ।

৪) অ্যামাজন

অ্যামাজন বৃহত্তম ইন্টারনেট ভিত্তিক খুচরা বিক্রেতা। যদিও এটি প্রাথমিকভাবে একটি আমেরিকান সংস্থা, তবে এর ব্যবসা বিশ্বজুড়ে ছড়িয়ে রয়েছে। এতে গহনা থেকে শুরু করে খাবার, খেলনা থেকে শুরু করে আসবাব পর্যন্ত সব কিছু রয়েছে। আপনি অর্ডার করার সাথে সাথে তারা আপনার কাছে পৌঁছে দেবে। তাদের দ্রুত পরিষেবা দিন দিন তাদের গ্রাহকের সংখ্যা বাড়ছে। তাই তাদের ব্র্যান্ডের মান ৬৯ বিলিয়ন ডলারে পৌঁছেছে।

৫) মাইক্রোসফ্ট

মাইক্রোসফ্টের নামটি আজ আমাদের খুব পরিচিত। এটি আমেরিকার একটি বহুজাতিক সংস্থা। এই সংস্থাটি সমস্ত ধরণের কম্পিউটার সফটওয়্যার তৈরি করে। তারা বহু বছর ধরে বিভিন্ন নতুন সফটওয়্যার তৈরি করছে। তাদের ব্র্যান্ড ভ্যালু ৬৭ বিলিয়ন মার্কিন ডলার। গ্রাহকদের সফটওয়্যার থেকে শুরু করে অপারেটিং সিস্টেম সবই সবসময় আপডেটেড ভার্সন দিয়ে থাকে।