★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

মাস্টার কয়েন সাইট থেকে মাইনিং করে আয় করুন বিভিন্ন ক্রিপটোকারেন্সি আর ২ ডলার হলে পেমেন্ট নিন

হেলো বন্ধুরা আপনাদের মাঝে আজকে নিয়ে আসলাম আরো একটি নতুন মাইনিং সাইট সাইটির নাম হলো মাস্টারকয়েন। মাস্টারকয়েন এ আপনি খালি এক মাধ্যমে মাইনিং করে ইনকাম করতে পারবেন তা নয় আপনি এখানে বিভিন্ন ধরনের ক্রিপটোকারেন্সি মাইনিং করতে পারবেন যেমন বিটকয়েন,ডগিকয়েন, ইথেরিয়াম ও লাইটকয়েন।

আপনি যদি লাইট কয়েন দিয়ে মাইনিং চালু করেন তাহলে বিটকয়েন দিয়ে মাইনিং করতে পারবেন না।আপনি যদি বিটকয়েন দিয়ে মাইনিং করেন ইথিরিয়াম দিয়ে মাইনিং করতে পারবেন না।আবার ডগিকয়েন দিয়ে মাইনিং করলে অন্য কোনো কয়েন দিয়ে মাইনিং করতে পারবেন না।

আপনাকে শুরুতে বেছে নিতে হবে যে আপনি কোন ক্রিপটোকারেন্সি দিয়ে মাইনিং করতে চান তা না হলে পড়ে সমস্যায় পড়বেন।আমি যদি সাজেস্ট করি তাহলে লাইটকয়েন কে সাজেস্ট করব কারণ লাইট কয়েনএ আপনি খুব কম টাকা হলে উইথড্র দিতে পারবেন।


প্রথমে আপনি যেকোনো বাউজ্রারে গিয়ে মাস্টার কয়েন ডট টপ লিখে উপরের দেওয়া স্কিনশর্টের সাইটে প্রবেশ করবেন।এবার আপনি মাস্টার কয়েন সাইটের মেনু বা ৩ডট অপশনে ক্লিক করবেন।এবার দেখবেন এ্যাফিয়েলেট,ক্রিয়েট এ নিউ এক্যাউন্ট,লগিন ও উইথড্র আপনি এখান থেকে ক্রিয়েট এ নিউ এক্যাউন্ট অপশনটিতে ক্লিক করবেন।

তারপর যথারীতি আপনার নাম,ইউজারনেম,ইমেল,দেশ ও পাসওয়ার্ড দিয়ে এক্যাউন্ট খুলে নিবেন।এবার ইমেল ও পাসওয়ার্ড দিয়ে লগিন দিয়ে দিবেন।এবার আপনি চারটি অপশন পাবেন যে আপনি কোন ক্রিপটোকারেন্সিতে মাইনিং করবেন।আপনি লাইটকয়েন সিলেক্ট করবেন যদি অন্য কয়েনে উইথড্র দিতে চান অন্য ক্রিপটোকারেন্সি সিলেক্ট করবেন।

এবার লাইট কয়েন মাইনিং শুরু হয়ে যাবেন ৩০০০ গিগাহার্জে যা দিয়ে আপনি দিনে ২ টাকা ইনকাম করতে পারবেন আর এখান থেকে লাইট কয়েন ২ ডলার হলে উইথড্র দিতে পারবেন।২ ডলার করতে ৮০ দিন এর মতো লাগবে।আমার মতে ২ডলার বা ১৬০ টাকার লাইটকয়েন যদি কোনো কাজ না করে খালি মাইনিং করে পান তাতে ক্ষতি  কি বরং লাভ।আপনি চাইলে রেফার করে ০.২০ ডলার ইনকাম করতে পারেন।