★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

মোবাইল রিপেয়ারিং এর ব্যবসা শুরু করবেন কিভাবে? (Mobile Repairing Business Idea)

আজকালকার সময়ে বিভিন্ন ব্যবসা আমাদের চারপাশে পরিচালিত হচ্ছে। বিভিন্ন ব্যবসায়ীরা তাদের কাঙ্ক্ষিত ব্যবসা পরিচালনা করার দ্বারা আজ প্রচুর অর্থ আয় করছেন।

এই অর্থ আয় করার পিছনে কিছু অবদান রয়েছে, যেগুলো হলো সঠিক নিশ নিয়ে কাজ করা, ব্যবসা সম্পর্কে সঠিক জ্ঞান, সঠিক স্থান নির্ধারণ আরো ইত্যাদি। তবে আজ আমরা মোবাইল রিপেয়ারিং ব্যবসা আইডিয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। বর্তমান সময়ে একটি স্মার্টফোন আমরা সবাই ব্যবহার করি। আর তাই স্মার্টফোন ব্যবহাকারীদের সংখ্যা বেড়ে যাওয়াতে প্রতিদিন কারো না কারো ফোন মোবাইল মেকানিকদের কাছে আমাদের নিয়ে যেতে হয়। সুতরাং বলাই যায়, এখনকার সময় মোবাইল রিপেয়ারিং ব্যবসা শুরু করতে চাইলে এটি আপনার জন্য সবচেয়ে লাভজনক ব্যবসা হিসেবে প্রমাণিত হতে পারে। চলুন নিচে বিস্তারিত জেনে নেই।

মোবাইল রিপেয়ারিং ব্যবসা কি? (What is Mobile Repairing Business?)

মোবাইল রিপেয়ারিং বলতে আমাদের মোবাইলের যাবতীয় সমস্যার সমাধান করার কাজকে বোঝানো হয়ে তাহলে সাধারণত। সুতরাং বলাই যায় মোবাইলের হওয়া যাবতীয় সমস্যার সমধান করার জন্য আমাদের এমন একজনের কাছে যেতে হবে যে আমাদের মোবাইল এর সমস্যা বের করে সেটি ঠিক করতে পারবে। আর এক্ষেত্রে আমরা যার কাছে যায় সেটিকে বলা হয় Mobile Servicing Shop, মূলত এটিই Mobile Service/Repair এর ব্যবসা। এমনিতে আমরা সবাই জানি এই ব্যবসার সম্পর্কে, তাও যারা আগে জানতেন না তারা নিশ্চই বিষয়টা বুঝতে পেরেছেন।

কিভাবে শুরু করবেন Mobile Repairing Business?

যে কোন ব্যবসা শুরু করার আগে সে ব্যবসা সম্পর্কে জ্ঞান অর্জন করতে হয়। আপনি যে ব্যবসাটি শুরু করতে যাচ্ছেন সেটি সম্পর্কে যদি আপনার বিস্তারিত জ্ঞান না থাকে তাহলে আপনি তাতে সফল হতে পারবেন না। Mobile Repairing Business শুরু করার পূর্বে আপনাকে অবশ্যই Mobile Repairing এর বিষয়ে জ্ঞান থাকতে হবে। মোবাইল কিছুদিন ব্যবহার করার পর মোবাইলের সাউন্ড স্পিকার খারাপ হয়ে যাওয়া, স্ক্রিন টাচ সমস্যা, ব্যাটারি সমস্যা, চার্জিং সমস্যা, ফ্লাশ ইত্যাদি সমস্যা হয়, এক্ষেত্রে আপনার যদি একট রিপেয়ারিং এর দোকান থেকে তাহলে আপনার কাছে কাস্টমার আসবে এসকল সমস্যার সমাধান করতে। এখন আপনি যদি মোবাইলের সব সমস্যার সমাধান করতে না পারেন তাহলে কাস্টমার আপনার কাছে কেন আসবে?

[bsa_pro_ad_space id=7]

তাহলে, Mobile Repairing এর কাজ শিখবো কিভাবে?

Mobile Repairing এর কাজ শিখতে হলে আপনাকে ততটা কষ্ট করতে হবে না। কেবল ২-৩ মাস এর মধ্যেই আপনি মোবাইল সার্ভিসিং এর কাজে দক্ষ হতে পারবেন।

Mobile Repairing শেখার দুটি উপায়ঃ

১. অনলাইনে শিখুনঃ ইন্টারনেটের কল্যাণে এখন যে কোন কিছু আপনি নেটে খুঁজলেই পেয়ে যাবেন। এই ক্ষেত্রে Youtube, Udemi এর মত প্লাটফর্ম গুলো থেকে আপনি মোবাইল সার্ভিসিং এর কোর্স করে শিখতে পারবেন।

২. ট্রেনিং ইনস্টিটিউট থেকে শিখুনঃ আমাদের বাসায় আসেপাশে অনেক ধরনের ট্রেনিং ইনস্টিটিউট থাকে। যদি আপনার আশেপাশে মোবাইল সার্ভিসিং সম্পর্কিত কোন ট্রেনিং সেন্টার থাকে তাহলে আপনি সেখান থেকে কোর্স করতে পারেন।

মোবাইল সার্ভিসিং এর কাজ শেখা হলে আপনি একটি সঠিক স্থান নির্বাচন করে এই ব্যবসাটি শুরু করে দিতে পারেন। আজ এই পর্যন্তই, আল্লাহ হাফেজ