যেকোনো দুর্বোধ্য ভাষা ট্রান্সলেট করে নিন আপনার নিজস্ব ভাষায়

আসসালামুআলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই ?আশা করছি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে দুর্দান্ত একটি এপ্লিকেশন শেয়ার করবো আশা করছি সেটা আপনাদের ভালো লাগবে।বলতে গেলে বন্ধুরা অ্যাপ্লিকেশনটি খুবই জরুরী এবং অ্যাপ্লিকেশনটি প্রত্যেকটি ফোনে থাকা উচিত প্রত্যেকের জন্য। বন্ধুরা এটি এমন একটি এপ্লিকেশন যেটি ভাষা ট্রান্সলেট করতে পারে।
অ্যাপ্লিকেশনটি ফোনের ক্যামেরার মাধ্যমে কাজ করে।ধরুন আপনারা বিদেশি কোন ভাষা আপনাদের নিজস্ব ভাষায় অর্থাৎ বাংলা ভাষায় ট্রান্সলেট করে দেখতে চাচ্ছেন তাহলে অ্যাপ্লিকেশনটির মাধ্যমে সিম্পলি আপনার মোবাইলের ক্যামেরা টি অন করে সে বিদেশি ভাষাটি মোবাইলের ক্যামেরার সামনে ধরতে হবে ।তাহলে অটোমেটিক্যালি সে ভাষাটি আপনাদের বাংলা ভাষায় কনভার্ট হয়ে যাবে অথবা আপনারা চাইলে সে ভাষাটি বা ইংরেজি ভাষা তে কনভার্ট করে নিতে পারবেন।
তো বন্ধুরা অ্যাপ্লিকেশনটি আমাদের ডেইলি লাইফে অনেক কাজে লাগবে কারন আমরা অনেকেই আছি যারা ইংরেজি অথবা হিন্দি লেখা পড়তে পারি না তাদের জন্য অ্যাপ্লিকেশন টি খুবই সুবিধাজনক কারণ এই অ্যাপ্লিকেশনটি ইংরেজি অথবা হিন্দি লেখা বা যেকোন ভাষাকে ট্রান্সলেট করে বাংলা তে কনভার্ট করে দিতে পারবে ।বন্ধুরা অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য আপনাদেরকে প্রথমে প্লে স্টোরে গিয়ে লিখতে হবে গুগল ট্রান্সলেটর এবং সর্বোচ্চ রেটিং যে অ্যাপটিতে রয়েছে সে অ্যাপটি ইনস্টল করে নিতে হবে এরপর অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে অ্যাপটি ওপেন করতে হবে। অ্যাপটি ওপেন করলে আপনারা চারটি অপশন দেখতে পাবেন ।সেখানে আরো একটি অপশন থাকবে ক্যামেরা এবং বন্ধুরা যেহেতু আমরা এখানে ক্যামেরা নিয়ে কথা বলছি সেহেতু অন্য কোন অপশন এর বিষয়ে এই লেখাতে কথা বলবো না।তো বন্ধুরা আপনাদেরকে ক্যামেরা অপশনটিতে ক্লিক করতে হবে এবং ক্যামেরা অপশনটিতে ক্লিক করার পরে আপনারা দেখতে পারবেন ক্যামেরা ঠিক উপরেই ভাষা সিলেকশনের অপশনটি আপনারা পেয়ে যাবেন ।সেখান থেকে আপনারা যেই ভাষাটি বাংলা ভাষায় কনভার্ট করতে চান সেই ভাষা টি সিলেক্ট করবেন এবং বাংলা ভাষা সিলেক্ট করে নেবেন এরপর যে লেখাটি আপনারা বাংলাতে দেখতে চান সেই লেখাটি ক্যামেরা সামনে ধরবেন তারপরেই দেখবেন লেখাটির কয়েক সেকেন্ডের মধ্যেই আপনার বোধগম্য বাংলা ভাষায় কনভার্ট হয়ে গেছে।এফবি তে কাজ করার জন্য অবশ্যই আপনার ফোনে এমবি থাকতে হবে এমবি না থাকলে অর্থাৎ নেট কানেকশন না থাকলে আপনি কাজ করবে না আবার অনেক সময় নেট কানেকশন দুর্বল থাকলে একটি কাজ করতে কিছুটা দেরি হতে পারে তবে এই অ্যাপটি অনেকটাই হেল্প ফুল।আশা করি আমার আজকের এই টিপসটি আপনাদের ভাল লেগেছে। ভাল লাগলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন এবং আমার লেখাটা শেয়ার করবেন ধন্যবাদ সবাইকে। ঘরে থাকুন, সুস্থ থাকুন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন