★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

যেকোনো বড় লিংক ছোট করুন। নিজের মোবাইল দিয়ে একদম সহজে।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। এন্ড্রয়েড মোবাইলের জন্য চমৎকার একটি টিপস নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে। আজকের টিপসটি মোটামুটি সবার কাজে লাগবে তাই আপনারা সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়বেন।

আমরা যখন কোন সাইট কিংবা পোস্ট কিংবা পেজের লিংক কপি করে সেটা অনেক বড় হয়। আমরা যখন লিংকগুলো কোথাও শেয়ার করি সেটা অনেক খারাপ দেখায় বড় হওয়ার কারণে। উদাহরণস্বরূপ গ্রাথোর এর  পোষ্টের লিংক গুলো অনেক বড় হয়। এর ফলে আমরা যখন ফেসবুক কিংবা অন্যান্য মাধ্যমে লিঙ্কগুলো শেয়ার করে এটা খুব সুন্দর দেখায় না।তাই আমরা লিংকগুলো যদি ছোট করে শেয়ার করতে পারি তাহলে আমাদের লিংক গুলো সুন্দর দেখাবে।এর ফলে আমাদের লিংকে ক্লিক করার সম্ভাবনা বেড়ে যাবে এবং আমাদের ভিজিটর সংখ্যা বেড়ে যাবে।আজকে আমি আপনাদের সামনে এমন একটি অ্যাপস নিয়ে কথা বলবো যে অ্যাপস থেকে আপনার অনেক বড় বড় লিংককে ছোট করে ফেলতে পারবেন ।


আমি আপনাদেরকে নিচে অ্যাপস ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি। এছাড়াও আপনি প্লে স্টোর এ url shortener লিখে সার্চ করলে পেয়ে যাবেন। তবে সে ক্ষেত্রে আপনার সামনে অনেকগুলো অ্যাপস শো করবে।  ভালো হবে যদি আপনি নিচের লিংকে ক্লিক করে অ্যাপটা ডাউনলোড করে নেন।

অ্যাপ লিংকঃ- https://play.google.com/store/apps/details?id=de.keineantwort.android.urlshortener

লিংকে ক্লিক করলে আপনাদের সরাসরি প্লে স্টোরে নিয়ে যাবে আপনারা প্লে স্টোর থেকে অ্যাপটা ডাউনলোড করে নিবেন। এটা খুবই ছোট একটা অ্যাপস 1mb  এর ও কম।এর ফলে অন্যান্য অ্যাপ ব্যবহার করার ফলে আপনার মোবাইলের রেম এর যে ক্ষতি হয় কিংবা মোবাইলে যে ক্ষতি হয় এই অ্যাপ  ব্যবহার করলে ক্ষতি হবে না। এছাড়াও আপনি এই অ্যাপ থেকে সকল প্রকার ডিজিট এ লিংক ছোট করতে পারবেন।


এই অ্যাপস থেকে আপনারা bit.ly তে লিংক ছোট করতে পারবেন। আপনি যদি শুধু bit.ly অ্যাপ ডাউনলোড করে লিঙ্ক ছোট করেন তাহলে আপনাকে সেখানে একাউন্ট করতে হয়। কিন্তু এই অ্যাপস আপনাকে কোন একাউন্ট করা লাগবে না কোন ঝামেলার মধ্যে যাওয়া লাগবেনা। আমি নিজে এই অ্যাপসটা ব্যবহার করি এবং আমি উপকার পাচ্ছি তারপর আপনাদের সাথে শেয়ার করছি।

আশাকরি সবাই সবকিছু বুঝতে পারছেন। এবং আজকের পোস্টটা পড়ে সবাই উপকৃত হয়েছেন। পোষ্টে যদি কোন ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ভালো থাকবেন সবাই কথা হবে পরবর্তী পোস্টে। আল্লাহ হাফেজ।