Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এন্ড্রয়েড টিপস

যেনে নিন ইমেইল, এটাচমেন্ট পাঠানোর সঠিক এবং নিরাপদ নিয়ম

Masud rana

Published

on

আসসালামুয়ালাইকুম grathor.com এর প্রিয় পাঠক পাঠিকা গন৷আশা করি আল্লাহ রহমতে ভোলো আছেন সবাই৷আজকে ধাপে ধাপে আলোচনা করব কিভাবে নিরাপদে এবং সঠিক নিয়মে ইমেইল ও এটাচমেন্ট পাঠানো যায়৷আশা করি পোষ্টি অপনাদের কাজে আসবে প্রথম জানবো কিভাবে সঠিক নিয়মে ইমেইল পাঠানো যায়৷ তাহলে চলুন শুরু করা যাক…👇👇👇👇

ইমেইল পাঠানো সঠিক নিয়ম

ইমেইল পাঠাতে হলে ইন্টারনেট ব্রাউজার চালু করে যে ওয়েবসাইটে নিজের ইমেইল ঠিকানা রয়েছে সেটিতে প্রবেশ করতে হবে৷ এক্ষেত্রে ইমেইল পাঠানো যায় তার প্রক্রিয়া উল্লেখ করা হল….

  1. প্রথমে ব্রাউজার চালু করে ইয়াহু সাইটে mail লেখা জায়গায় ক্লিক কর৷
  2. তোমার ইয়াহু আইডি ও পাসওয়ার্ড লিখে sign in ক্লিক কর৷
  3. এখন compose লেখা জায়গায় মাউস ক্লিক করে অপেক্ষা কর৷
  4. এখন to এর পাশে যাকে পাঠাবো তার ইমেইল ঠিকানা ও subject এ কিছু লিখ৷
  5. এখন send এ ক্লিক কর.তাহলেই চলে য়াবে ইমেইল ৷

এটাচমেন্ট পাঠনো

ইমেইলের সাথে যে কোনো ফাইল যেমন কোনো ডুকুমেন্ট ফাইল বা এক্সেল ফাইল বা ছবি পিডিএফ ফাইল এটাচমেন্ট দিয়ে পাঠানো যায়৷

 

কাজটি একদমই সহজ৷ উপরের প্রক্রিয়া অনুসরণ করে মেইল লেখা শেষ কর৷ এখন send বাটন এর পাশে এটাচমেন্ট আইকন টিতে ক্লিক করতে হবে৷ ফাইলটি যে location এ আছে তা নির্বাচন করি

এরপর open button এ Click করলে ফাইলটি ইমেইলের  মাঝে যুক্ত হয়ে যাবে৷ ফাইলের আকার এবং ইন্টারনেট কানেকশান গতির উপর করবে ফাইলটি এটাচ হতে কত সময় লাগবে ৷

 

ফাইল এটাচ হওয়ার পর আগের নিয়মে  send করলেই ফাইলটিসহ ইমেইলটি কাঙ্ক্ষিত ঠিকানায় পৌছে যাবে৷

 

সঠিক এবং নিরাপদ উপায়ে ইমেইল একাউন্ট হতে বের হতে হবে

ইয়াহু ইমেইল এ নিজের  একাউন্টের উপর ডানদিকে ক্লিক করলেই প্রফাইল মেনু চলে আসবে৷

সেখান থেকে sing out এ ক্লিক করতে হবে৷ এভাবে ইমেইল একাউন্ট হতে বের হওয়া নিরাপদ৷

 

ফলে ইমেইল একাউন্টও সুরক্ষিত থাকবে অর্থাৎ ইমেইল আইডি বা পাসওয়ার্ড হ্যাকিং হওয়ার সম্ভনা কমে যাবে৷

আশা করি বুজতে পারছেন৷আজকে এ পর্যন্তই৷ দেখা হবে অন্য কোনো পোস্টে ততক্ষেনে ভালো থাবেন grathor.com এর সাথেই থকবেন আল্লাহ হাফেজ ৷

 

এন্ড্রয়েড টিপস

মোবাইল চার্জ দেওয়ার কৌশল

Ahmadur Rahman

Published

on

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি সকলেই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার দয়ায় ভালো আছি। আজকে আপনাদেরকে মোবাইল চার্জিং নিয়ে কিছু বলবো।
বর্তমানে এমন এক যুগের সাথে আমরা বসবাস করি যেখানে হাতের স্মার্ট মোবাইল এ কথা বলা ছাড়া আরো অনেক কাজই করা হয় । স্মার্টফোনের গুরুত্বপূর্ণ একটি অংশ হলো এর ব্যাটারি । অন্যান্য সিম্পল ব্যাটারি মতন স্মার্টফোনের ব্যাটারির জন্য একটা নির্দিস্ট সময় বা মেয়াদ কাল রয়েছে । সাধারন কিছু নিয়ম মেনে চললে এবং সময় অনুযায়ী চার্জ দিলে ব্যাটারির স্থায়িত্ব বা টেকসই হয় বেশ দীর্ঘ । আর ফোনের নির্ধারিত চার্জার ছাড়া অন্য চার্জার মোবাইল চার্জ না করা এবং একটানা অনেক সময় চার্জে দিয়ে না রাখা ।

মোবাইল চার্জ এর জন্য কী কিনতে হবে

আপনি পাওয়ার ব্যাঙ্ক ব্যবহারকারী হলে বাসার বাহিরেও আপনার ফোনটি চার্জে লাগতে পারবেন। এর জন্য আপনার পাওয়ার ব্যাঙ্কই এক মাত্র হতে পারে দুঃসময়ের সঙ্গী। তবে পাওয়ার ব্যাঙ্ক মূলত একটু বেশি সময় নিয়েই চার্জ হয়। আবার বিভিন্ন সময় দেখা যায় পাওয়ার ব্যাংক এর চার্জ শেষ হয়ে যায়। পকেটে আপনার মোবাইল অনুযায়ী ১ টি চার্জিং ক্যাবল অবশ্যই সঙ্গে রেখে দিবেন। আর এই পাওয়ার ব্যাংক যখন কিনবেন একটু বেশি দাম দিয়েই কিনবেন উন্নত মানের দেখে। ভালো পাওয়ার ব্যাঙ্ক এর জন্য আপনার ফোন্টিও সুরক্ষিত থাকবে আর কয়েকদিন পর পর আর বদলাতেও হবেনা। আজকাল বাজারে অনেক ২ নাম্বার পাওয়ার ব্যাঙ্ক রয়েছে যা অনেক কম দামে পাওয়া যায়। আর বিশেষ করে যারা গ্রাম অঞ্চলে থাকে তাদের জন্য পাওয়ার ব্যাঙ্ক খুবই প্রয়োজন। আর এর একমাত্র কারন হচ্ছে লোডশেডিং। বিশেষ করে গ্রাম অঞ্চলে লোডশেডিং একটু বেশিই হয়।

চার্জ দিতে হবে কতক্ষণ

আসলে কতক্ষন ধরে চার্জিং করতে হবে এর নির্দিষ্ট কোনো সময় নেই , তবে আপনার ফোনের ব্যাটারি লেভেল ১০০ পার্সেন্ট র্যন্ত চার্জ করা উচিত। আর ১০০ পার্সেন্ট হয়ে গেলে সাথে সাথে চার্জার থেকে আপনার মোবাইলটি খুলে ফেলতে হবে। আর বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী বর্তমানের স্মার্টফোনগুলোর ব্যাটারি খুবই উন্নতমানের। ১০০ পার্সেন্ট চার্জ হওয়ার পর পরই অটোমেটিক চার্জার থেকে ফোনের ব্যাটারিতে চার্জ নেয়া বন্ধ হয়ে যায়।

তবে অনেক বিশেষজ্ঞ এর মতে স্মার্টফোনের ব্যাটারিতে এবারেস্ট ৪০ থেকে ৮০ ভাগ চার্জ রাখাটাই সব থেকে উত্তম। কিন্তু আমরা অনেকেই বাস্তব ক্ষেত্রে এই নিয়ম নীতি-গুলি অনুসরণ করি না। তা ছাড়া আমার নিকট মনে হয় ১০০% চার্জ করাটাই সব থেকে বেটার। আর তাই এই জিনিস নিয়ে বেশি চিন্তিত না হওয়াটাই শ্রেয়। সব সময় আপনার মোবাইলটি ফুল চার্জ করলেই যে ব্যাটারি বাতিল হয়ে যাবে তার কোনো মানে নেই। আর চার্জে দিয়ে কখনো মোবাইল টিপাটিপি করলে ব্যাটারিতে বাড়তি একটা চাপ পড়ে। আর ঘনঘন চার্জ দেয়া উচিত নয়। এর ফলে ব্যাটারির তাপমাত্রা বেড়ে যায় এবং এতে করে কোনো দুর্ঘটনাও ঘটতে পারে। তাই এরপর থেকে এ বিষয়ে সাবধান থাকবেন। আর চার্জে দিয়ে কারো সাথে কথা বলা থেকে বিরত থাকুন।

Continue Reading

এন্ড্রয়েড টিপস

এবার গেম খেলে আয় হবে দৈনিক ১ ডলারেরও বেশি

Jibon Roy

Published

on

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? সবাই ভালো আছেন তো ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই করি সব সময় । আজকে আমি কেবলমাত্র গেম খেলে আর্নিং অ্যাপ সংক্রান্ত নতুন একটি আর্টিকেল নিয়ে আবার আপনাদের সামনে হাজির হয়েছি।

আশা করছি grathor.com এর সুপ্রিয় পাঠক পাঠিকাগণ যারা নিয়মিত পোষ্ট পড়ে থাকে তাদের কিছুটা হলেও এই আর্টিকেলটি পড়ে নিজেদের উপকারে আসবে।

বর্তমানে অনলাইন প্লাটফর্মে এমন অনেক হাজারো অ্যাপস আপনি দেখতে পাবেন, যেখানে বলা হবে এই অ্যাপে সাইন আপ করলে এত কি এত টাকা। অথবা শুধু ক্লিক করে বা অ্যাড দেখেই এত টাকা পাবেন। কিন্তু সত্যিই কি আপনি এখন পর্যন্ত কোনো পেমেন্ট পেয়েছেন? অবশ্যই পান নি। কারণ এই সমস্ত অ্যাপসের প্রতিষ্ঠাতারা কেবল মাত্র আপনার মতো অনেকের কাছ থেকে আয় করে নিচ্ছে কিন্তু কোনো অর্থ ব্যয় করছে না। তবে যে অনলাইনের সমস্ত অ্যাপসই এমন তা না। কিছু অ্যাপস আছে যেগুলো সত্যিই আপনাকে পেমেন্ট করে থাকে। আর আজকে আমি সেরকমই একটি গেমিং অ্যাপ সম্পর্কে আপনাকে অবগত করব যেখান থেকে আপনি অবশ্যই ডলার আয় করতে পারেন এবং পেমেন্টও পেতে পারেন। এক্ষেত্রে যে শুধু দৈনিক ১ ডলারই আয় হবে ঠিক তা নয় আপনি চাইলে আরো বেশি আয় করতে পারেন।

তো যে অ্যাপটির কথা আমি বলছি সেটি হলো big time winr games. এখানে অনেক গেম আছে যেগুলো আপনার খেলতেও অনেক ভালো লাগবে। আর এখানে আপনাকে ভালো খেলতে হবে এমন কোনো কথা নয়। আপনি যেমনই খেলেন না কেন আপনি টিকিট অর্জন করতে পারবেন। আর এখানে ১০,০০০ টিকিটে ০.১ ডলারে কনভার্ট করতে পারবেন। নিচে আমি অ্যাপটির লিঙ্ক দিয়ে দিচ্ছি

Jibon invited you to play Big Time. You get 2,500 tickets in the current draw for $3,590, if you sign up through this link https://www.winrgames.com/wgw/ref?code=58PTI and enter code 58PTI.

আপনি যদি এই লিঙ্ক দিয়ে অ্যাপটি ডাউনলোড করে সাইন আপ করেন তাহলে কয়েক হাজার টিকিট এমনিতেই পেয়ে যাবেন। তবে অবশ্যই আমার রেফার কোডটি ব্যবহার করতে হবে। আমার রেফার কোডটি হলো  58PTI.

আর একটা বিশেষ কথা হলো big time winr গ্যামটি প্রতি সপ্তাহে লাকি ড্র করার সুযোগ দেয়। এক্ষেত্রে যে সবচেয়ে বেশি পয়েন্ট অর্জন করতে পারে তাকে কয়েক হাজার ডলার পুরষ্কৃত করা হয়। তবে আপনাকে সেই সুযোগ অবশ্যই ভালো গেম খেলতে হবে। যদি যত ভালো খেলবেন তত আপনার লেবেল আপ হবে এবং আপনি তত বেশি টিকিট অর্জন করতে পারবেন।

তাছাড়া আমি একবার বলেছিলাম যে কোনো অ্যাপ ডাউনলোড করার পূর্বে সেই অ্যাপটি রিয়েল কিনা তা যাচাইয়ের জন্য অ্যাপটির নিচে সকল রিভিউ পড়ে নিবেন। তাই আমি এবারও বলছি এই অ্যাপটি যদি ফেক মনে হয় তাহলে আগে রিভিউ দেখে নিন।  তারপর ডাউনলোড করে সাইন আপ করুন।

আজকে এ পর্যন্তই। আর্টিকেলটি ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করুন।
সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

Continue Reading

এন্ড্রয়েড টিপস

নাম্বার ছাড়া ইমু ব্যবহার করুন

miraz raj

Published

on

নাম্বার ছাড়া ইমু ব্যবহার করুন

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম আশা করি সবাই ভাল আছেন. বন্ধুরা আমি আপনাদের সামনে আজকে এমন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি. যে বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ এবং ইন্টারেস্টিং. 

বন্ধুরা আমরা সকলেই ইমু ব্যবহার করে থাকি. 

বন্ধুরা নাম্বার ছাড়া ইমু ব্যবহারের ক্ষেত্রে এই আর্টিকেলটি সবথেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে. পুরো আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে তাহলে সহজেই একটি ইমু একাউন্ট কোন  নাম্বার ছাড়া.

 

 

 নাম্বার ছাড়া ইমু ব্যবহার করার ক্ষেত্রে কয়েকটি ধাপ অবলম্বন করতে হবে সেই ধাপগুলো আমি step-by-step দেখিয়ে দিচ্ছি.

1/ আপনাকে আমার এই লিংকের মাধ্যমে ক্লিক করে একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে. 

https://play.google.com/store/apps/details?id=com.tempnumber.Temp_Number.Temp_Number

অথবা,https://sms24.me/messages/imo?page=1

 এই ওয়েবসাইটের মাধ্যমে ভিজিট করতে পারেন. 

2/ আপনি এখান থেকে যে কোন একটি নাম্বার কালেক্ট করে নিবেন.

3/ এবং আপনার ইমু অ্যাপ্লিকেশনটি ওপেন করবেন এবং সেখানে নাম্বারটা বসাবেন বসিয়ে ওকে করার সাথে সাথে আপনার কাছে চার সংখ্যার একটি ভেরিফিকেশন কোড চাইবে.

4/ এবং আপনি মিনিমাইজ করে আবার এই অ্যাপ্লিকেশনে অথবা ওই ওয়েবসাইটে চলে যাবেন. এবং সেখান থেকে এই নাম্বারটির মধ্যে ক্লিক করবেন এবং সেখানে আপনার ভেরিফিকেশন  চলে যাবে.

5/ এবং সেখান থেকে সে কটি আপনি কপি করে ইমুর মধ্যে চলে গিয়ে সেই চার ডিজিটের কোড টি এখানে বসিয়ে দিবেন.

6/ এরপরে ওকে করে দেওয়ার পরে আপনি দেখতে পারবেন যে আপনার ইমোতে সাকসেসফুলি ভাবে তৈরি হয়ে গেছে এবং আপনি একটি নাম্বার ছাড়া ইমু একাউন্ট তৈরি করতে সফল হয়েছেন.

7/এবং আপনি বেশিক্ষণ এখানে ইমুতে ইউজ করবেন না সর্বোচ্চ 10 থেকে 20 মিনিটে কা নিউজ করার পর এইটা কেটে দিবেন যদি আপনার প্রয়োজন হয় তাহলে আবারও ভুল করবেন কারণ এটি একটি লোকাল নাম্বার পৃথিবীর হাজার হাজার দর্শক এটি দিয়ে তার প্রয়োজনীয় কাজ করে থাকে.

8/ বিশেষ সতর্কতাঃ এটাই যে আপনি আপনার ইমুতে সেকারিটি সম্পন্ন তেমন কোনো  অসচেতনতা পাবেন না.

9/ এবং আপনাকে আমি এই সম্পূর্ণ বিষয়টি ভিডিও আকারে দেখানোর জন্য একটি ভিডিও তৈরি করে রেখেছি আপনি চাইলে খুব সহজভাবে এবং সুন্দরভাবে বিষয়টি ক্লিয়ার করতে পারেন.

10/   এর জন্য আপনাকে আমার <iframe width=”560″ height=”315″ src=”https://www.youtube.com/embed/v6PZVBxETAU?start=40″ frameborder=”0″ allow=”accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture” allowfullscreen></iframe>এই লিংকের মাধ্যমে ক্লিক করে আমার ইউটিউব এই ভিডিওটি সম্পূর্ণরূপে মনোযোগ সহকারে দেখার মাধ্যমে আপনি আপনার কর্মটি সাকসেসফুলি ভাবে করতে পারবেন. 

#আপনি যদি এরকম ইন্টারেস্টিং আর্টিকেল এবং ভিডিওতে চান তাহলে অবশ্যই আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখবেন/

 

 

Continue Reading






গ্রাথোর ফোরাম পোস্ট