শখের স্মার্টফোনটি পানিতে ভিজে গেলে যা করবেন !

আমাদের দৈনন্দিন চলার পথে স্মার্টফোন যেন একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে স্মার্ট ফোন ছাড়া নিজেকে মনে হয় বেশী একা একা লাগে।।আপনার কাছে যদি আপনার স্মার্টফোনটি থাকে তাহলে আপনি নিজেকে দুইজনকেই মনে করেন কারন স্মার্টফোন আপনার একটা সাথী।

আপনার কাছে কোন ফোন বা স্মার্টফোন না থাকে তাহলে আপনি একা কোন জায়গায় নিঝুম ভাবে বসে থাকেন তাহলে বুঝতেই পারছেন।
নিজেকে কত বড় একা লাগে আপনার কাছে যদি একটা স্মার্ট ফোন থাকে তাহলে বিভিন্ন জনের সাথে কথাবার্তা যোগাযোগ ফেইসবুকসহ বিভিন্ন সোশাল মিডিয়ায় ঘোরাঘুরি মনকে ইউটিউবে ভিডিও দেখে মজা নিতে পারবেন এটা আপনার এক জায়গায় বসে থাকা একঘেয়েমি দূর করবে।।

যদি আপনার এই স্বাদের স্মার্টফোনটি আপনার হাত থেকে বৃষ্টির পানিতে ভিজে যায় অথবা পানিতে পড়ে গেলে তৎক্ষণাৎ আপনি কি করবেন তাহলে রইলো পাঁচটি দারুন টিপস।।

১> স্মার্টফোন যদি ভিজে যায় পানিতে পড়ে অথবা বৃষ্টির পানিতে তাহলে প্রথমে আপনার ফোনটি বন্ধ করুন আপনার ফোনটা অন থাকে এটা হল বন্ধ করবেন।।

২> ফোনের ভিতরে সিম কার্ড গুলো খুলে ফেলুন মেমোরি টাও খুলে ফেলুন আর আপনার ফোনের ক্যাচিং টা খোলা যায় যথাসম্ভব সেটাও খুলে রাখুন।।

৩> ফোনের ভিতরে ক্যাচিং ব্যাটারি মেমোরি রাখার জায়গা কার্ড রাখার জায়গা এবং ভিতরে সকল রকম যন্ত্রাংশ একটি শুকনো কাপড় অথবা টিস্যু দিয়ে ভালো করে মুছে ফেলুন।।

<

৪> ফোনটা আপনি শুকানোর জন্য রাখুন কখনোই প্রখর রোদে অথবা কারেন্টের কোনো বৈদ্যুতিক বাল্ব অথবা আগুনের হিটে দিবেন না।

৫ মৃদু রোদে শুকিয়ে ফেলুন এবং পুরোপুরি যখন শুকনো হয়ে যাবে তখন ফোনটা সেখান থেকে তুলে আপনার সংগ্রহে রাখুন। ফোনে ব্যাটারি সিম কার্ড মেমোরি লাগিয়ে ফোনটা খোলার চেষ্টা করুন।।
যদি ফোনটা না খোলে তাহলে নিকটস্থ কোনো সার্ভিস পয়েন্টে অথবা মেকানিকের কাছে নিয়ে গিয়ে ফোন টা সম্পর্কে বলুন ফোনের ক্ষতি হয়েছে এবং পানি ঢুকেছে বৃত্তান্ত বলুন।।

Related Posts

8 Comments

মন্তব্য করুন