সফ্টকোডিয়েন্ট থেকে আয় করুন। ইউটিউব সাবস্ক্রাইব করে পেমেন্ট বিকাশে নিন।

বিভিন্ন মাইক্রোজব এর মাধ্যমে অনলাইনে আয়ের সুযোগ রয়েছে। মাইক্রো জব বলতে বিভিন্ন ছোট ছোট অনলাইনভিত্তিক কাজগুলোকে বুঝায়। অনলাইনে বিভিন্ন মাইক্রোজব সাইট রয়েছে। মাইক্রোজব সাইটের কাজগুলোর মধ্যে অন্যতম হলো ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, এপ ইন্সটল, বিভিন্ন সাইটে রেফার করা, জিমেইল তৈরি করে দেয়া ইত্যাদি ইত্যাদি। কাজের ধরণ দেখেই হয়তো বুঝতে পারছেন যে এখান থেকে আয় কিরকম হতে পারে! আসলে এই ধরনের প্রতিটা কাজের জন্য খুব কম পরিমাণে আয় হয়। তবে সময় দিয়ে এই ধরনের অনেকগুলো কাজ করে প্রতিদিন ভাল আয় করতে পারবেন।

সফ্টকোডিয়েন্ট :

এই পোস্ট এ আমি যে মাইক্রোজব সাইট সম্পর্কে জানাব, তার নাম সফ্টকোডিয়েন্ট (softcodient)। মাইক্রোজব বিভিন্ন কাজ রয়েছে, কিন্তু এই সাইটে আপনি শুধু এক ধরনের কাজ কর‍তে পারবেন। এই সাইটে শুধু ইউটিউব সাবস্ক্রাইব করে আপনি আয় করতে পারবেন। প্রতি সাবস্ক্রাইব এর জন্য ১ টাকা করে পাবেন। এরকম প্রচুর কাজ এখানে রয়েছে। চ্যানেল এর লিংক এ ঢুকে সাবস্ক্রাইব করতে বেশি সময় লাগেনা। সুতরাং এখান থেকে আপনি চাইলেই ভাল আয় করতে পারবেন।

আরও বাংলাদেশি ফ্রি মাইক্রোজব সাইট সম্পর্কে জানতে ক্লিক করুন।



সাইটে যেভাবে একাউন্ট করবেন :

এই সাইটে কাজ করতে হলে প্রথমে আপনাকে এখানে একটি একাউন্ট করতে হবে। আপনাকে ১০০ টাকা দিয়ে এই সাইটে একাউন্ট করতে হবে। সাইটে যেতে ক্লিক করুন- এখানে সাইটের রেজিস্ট্রেশন বক্সে বিকাশ নম্বর দেওয়া আছে। আপনাকে প্রথমে এই নম্বরে ১০০ টাকা বিকাশে সেন্ড করতে হবে। যে বিকাশ নম্বর থেকে টাকা সেন্ড করবেন সেই নম্বর আর টান্সলোড নম্বর (tnxld number) সংরক্ষণ করে রাখুন।

এরপর রেজিস্ট্রেশন বক্স এ পুনরায় গিয়ে বিকাশে টাকা সেন্ড করার যে টান্সলোড নম্বর (Tnxld number), আপনার নাম ও ফোন নম্বর সহ যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করে আপনার একাউন্ট সম্পন্ন করুন। এরপরে আপনার ইমেইল বা ফোন নম্বর ভেরিফাই করতে হতে পারে। অত্যন্ত সতর্কতার সাথে একাউন্ট খোলার সব ধাপ সম্পন্ন করুন।

সাইটে কাজ করার পদ্ধতি :

একাউন্ট খোলা হয়ে গেলে আপনি হোম পেজ এ গেলে বিভিন্ন চ্যানেল সাবস্ক্রাইব করার কাজ দেখতে পাবেন। কাজ এ ক্লিক করলে চ্যানেল এর নাম আর আপনি যে সাবস্ক্রাইব করেছেন তার একটা প্রুফ সাবমিট করার বক্স দেখতে পাবেন। যে চ্যানেল এর লিংক দেওয়া থাকবে সেই লিংক টা ব্রাউজ করে চ্যানেলটি সাবস্ক্রাইব করে একটি স্ক্রিনশট নিয়ে নিন। এরপর সাইট এ এসে নির্ধারিত কাজ এ এসে প্রুফ সাবমিট করে দিন। একটি চ্যানেল সাবসক্রাইব করতে ১ মিনিটের মতো সময় লাগবে। এভাবে যতগুলো সাবসক্রাইব করবেন তত টাকা আয় করতে পারবেন। প্রতিটা সাবস্ক্রাইব এর জন্য ১ টাকা করে পাবেন।

আরও জানুন- বাংলাদেশি পিটিসি সাইটে আনলিমিটেড আয় করে পেমেন্ট বিকাশ, রকেট, নগদে নিন।

উইথড্র (টাকা উত্তোলন) :

এই সাইটে পেমেন্ট দুইভাবে পেমেন্ট নিতে পারবেন।

  • রিচার্জ
  • বিকাশ

আপনার একাউন্ট এ ১০ টাকা হলে রিচার্জ এবং ৫০ টাকা হলে বিকাশে টাকা তুলতে পারবেন।