Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ভাইরাল খবর

সবাইকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি এখন এলন মাস্ক।

Mainul islam Robin

Published

on

আসসালামু আলাইকুম। আমার প্রাণপ্রিয় ভাই ও বোনেরা। নতুন বছরে সবাই কেমন কাটাচ্ছেন। আশা করি সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আজ আমি আপনাদের কোন টিপস দিতে আসেন। আজ আমি এসেছি একটি নতুন ঘটনা নিয়ে। যা আপনারা হয়তো অনেকেই জানেন না আবার অনেকেই জানেন। আপনারা কি জানেন বিশ্বের শীর্ষ ধনী এখন কে?

অনেকেই হয়তো জানেন বিল গেটস আবার অনেকেই হয়ত জানেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। কিন্তু না সেই ধারণা এখন বদলেছে। জেফ বেজোস এবং বিলগেটস কে পেছনে ফেলে এখন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন স্পেস এক্স এবং টেসলা কোম্পানির মালিক এলন মাস্ক। হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন। এটা অবিশ্বাস্য হলেও সত্যি যে এক বছর আগে যার অবস্থান ছিল শীর্ষ ধনী মধ্যে 50 নম্বরের তালিকা সেটা 12 মাসের ব্যবধানে সেই তালিকাটা এখন প্রথমে উঠে এসেছে।

জেফ বেজোস, বিল গেটস এবং ওয়ারেন বাফেট কে ছাড়িয়ে সবার শীর্ষে এখন এলন মাস্ক। বর্তমানে এলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১৯ হাজার ৫০০ কোটি ডলার। গত বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি জেফ বেজোস এর সাথে এখন তার সম্পদ এর পরিমাণ সাড়ে নয়শো কোটি ডলার। বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুসারে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এবং তৃতীয় অবস্থানে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

করোনারি মহামারীতে লকডাউন এরমধ্যে জেফ বেজোস এর থেকেও তার সম্পদের পরিমাণ অনেক গুণ বেড়েছে। জুলাই মাসে ওয়ারেন বাফেটকে ছাড়িয়ে সপ্তম ধনীর জায়গা দখল করে নেয় এলন মাস্ক। গত বছর তার টেসলা কোম্পানির জন্য শেয়ার বাজারে লোকসান গুনতে হয়েছিল কিন্তু এই বছর তার কোম্পানির লাভ হু হু করে বাড়ছে। তার সম্পদের ধারে কাছেও এখন কেউ নেই।

তার কোম্পানির ব্যবসা এখন যেরকম ভাবে বাড়ছে তারপরে সে এখন বিশ্বের শীর্ষ ধনীর স্থান ধরে রাখতে পারবে। চলতি বছরে তার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি টেসলার শেয়ার বাজারের মূল্য দাঁড়িয়েছে ৭০০০০ কোটি ডলার। সম্পদ টয়োটা, হন্ডাই তাদের বাজার মূল্যের সমান। এক টুইট বার্তায় তিনি বলেন তার মোট সম্পদের অর্ধেক তিনি ব্যয় করবেন পৃথিবীর সকল সমস্যার সমাধান এবং বাকি অর্ধেক ব্যয় করবেন মঙ্গল গ্রহের আবাস নির্মাণে।

পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ। আপনারা হয়তো এখন জেনে গেছেন যে এখন বিশ্বের শীর্ষ ধনী কে হয়েছে। ভালো লাগলে পোস্টটি শেয়ার করতে পারেন। আসালামুআলাইকুম

ভাইরাল খবর

অবশেষে মেয়ে সন্তানের বাবা হলেন ভিরাট কোহলি। বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন

Mainul islam Robin

Published

on

হ্যালো বন্ধুরা। আপনারা সবাই কেমন আছেন। আশাকরি সবাই খুব ভালো আছেন। আজ আমি আপনাদেরকে একটি নতুন খবর দেওয়ার জন্য চলে আসলাম। খবরটি হতে চলেছে খুব ইন্টারেস্টিং। আবার একটা ভাইরাল খবরে বলা চলে। কারণ আমি যে পোস্টটি আপনাদের সামনে আজকের লিখব সেটা কোন রিভিউ বা ইনকাম ট্রিকস নয়। সেটা হচ্ছে অত্যন্ত মজাদার একটি পোস্ট। আমরা প্রায়ই প্রতিনিয়ত ও ইন্টারনেট ফেসবুকে ঢুকলে অনেক রকমের ভাইরাল খবর দেখে থাকি। তা অনেকটা আবার সত্য আবার কোনোটা আবার মিথ্যা হয়ে থাকে। তাই আমাদের অনেক সময় বিভ্রান্তি তে পড়তে হয় এরকম খবর নিয়ে। ফেসবুক টুইটার ইউটিউব যেখানে যাই সেখানেই দেখি নিত্য নতুন কিছু না কিছু ঘটতে চলেছে। তাই আমি আপনাদের মাঝে একটি তথ্য শেয়ার করব। আর সেটা খেলোয়াড় প্রেমীদের জন্য একটা মজাদার আর সুখবর হতে চলেছে।

আমি যে খবরটি আপনাদেরকে বলতে চলেছি সেটি হচ্ছে একজন খেলোয়ার কে নিয়ে। আর সেটা হচ্ছে ভিরাট কোহলিকে আপনারা সবাই জেনে থাকবেন। প্রায় সবাই তাকে চিনবেন আশা করি। জানারই কথা কারণ তিনি হচ্ছেন ভারতীয় জাতীয় দলের একজন বিখ্যাত ক্রিকেটার। আমরা অনেকেই জানি তার বিয়ে হয়েছে অভিনেত্রী এবং মডেল অনুষ্কা শর্মার সাথে। তাদের বিয়ে হয়েছে প্রায় তিন বছরের মতো। এমন সময় একটি ভাইরাল খবর ছড়িয়ে পড়েছে যে তাদের ঘরে একটি কন্যা সন্তানের জন্ম হয়েছে। আপনারা যারা নেট নিয়ে ব্যস্ত থাকেন তাঁরা হয়তো এই খবরটি জেনে থাকবেন।

 

বিরাট কোহলির ভারত এবং বাংলাদেশ জুড়ে অনেক ভক্ত রয়েছে। শুধু ভারত আর বাংলাদেশ বললেই হবে না প্রায় পৃথিবীব্যাপী তার অনেক ভক্ত রয়েছে। আর এর মধ্যে বিরাট কোহলির অনেক হেটার্স রয়েছে। যারা মোটেও ভিরাট কহলি কর্মকাণ্ড পছন্দ করেনা। কিন্তু কর্মকাণ্ড এসব হচ্ছে নিজের ব্যাপার। কে কাকে পছন্দ করল আর কে পছন্দ করল না সেটা বিরাট কোহলির তাতে কিছু যায় আসে না। কিন্তু আমারও তার অনেক আচার-ব্যবহার দেখে তাকে ভাল লাগে না। তারপরও বিরাট কোহলির সন্তানের জন্য রইল শুভকামনা। যাই হোক অবশেষে একটি ভালো খবর আমরা পেলাম। বিরাট কোহলি এবং আনুশকা শর্মার দাম্পত্য জীবন সুখের হোক।

 

আমার আগের আর একটি পোস্ট রয়েছে সাকিব আল হাসানকে নিয়ে। সাকিব আল হাসান কয়েকদিন আগে তৃতীয় সন্তানের বাবা হয়েছেন। আপনার চাইলে আমার এই পোস্টটি এখান ক্লিক করে দেখে নিতে পারেন।

 

বিভিন্ন ধরনের ভাইরাল খবর শুনে বিভ্রান্ত না হয়ে সচেতন হওয়ার চেষ্টা করুন। পরবর্তীতে আরেকটা নতুন প্রশ্ন আপনাদের সামনে আসব ধন্যবাদ সবাইকে।

Continue Reading

ভাইরাল খবর

ভাইরাল খবর ও আমরা

Maafi Manwar

Published

on

হাতে হাতে স্মার্টফোন, সহজলভ্য ইন্টারনেট, অতি পরিচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বদৌলতে ইদানীং একটা শব্দের সাথে আমরা বেশ পরিচিত। আর সেটা হলো “ভাইরাল”।

আজকাল এমন হয়েছে যে, ভাইরাল করা অথবা ভাইরাল না হতে পারলে যেন ইজ্জত পাওয়া যায় না। যে কোন ভাবে ভাইরাল হতে হবে বা করতে হবে এমন একটা ট্রেন্ড যেন বাজারে চালু হয়েছে। এই তো সেদিন দেখলাম রাজশাহীতে একটা ছেলে এবং একটা মেয়ে পাবলিক প্লেসে বসে সিগারেট টানছে, কিছু লোক গিয়ে যাচ্ছেতাই ভাবে তাদের কথা শুনিয়ে তা আবার ভিডিও করে বিশ্বাবাসীদের দেখাচ্ছে। যেন কত মহৎ কাজ করে ফেলেছে।

আদৌ কি তাই? পাবলিক প্লেসে সিগারেট টানবে কি টানবে না তাতে আমার আপনার কি? আর যদি পাবলিক প্লেসে সিগারেট টানা অন্যায়ই হয়ে থাকে সেজন্য আমরা কেন আইন নিজের হাতে তুলে নিবো? যদি মনে করেন কাজটা অন্যায় করছে সেজন্য তাদের সাবধান করতে পারেন সম্মানের সাথে কিন্তু অপমান অপদস্ত করা আবার তা ভিডিও করে প্রচার করাটা কি সমীচীন?

নীতিপুলিশগিরি ব্যপারটা কেবল অন্যের বেলায় খাটে নিজের বেলায় নয় এমনটা ভাবা ঠিক নয়। পরবর্তীতে দেখা গেল যেই ব্যক্তি সিগারেট টানা নিয়ে এতো হইচই করলো তিনি নিজেই প্যাকেট প্যাকেট সিগারেট টানেন। এই যে হেনস্তা করা হলো এর সঠিক বিচার যদি করা হতো তবে বেশ হতো। প্রচুর ফালতু ঘটনা অহেতুক ভাইরাল হয়ে অনেক বড় বড় দাঙ্গা হাঙামা হবার সংখ্যা কম নয়। অনেকে আত্মহত্যাও করে বসে। সুতরাং সচেতন হোন, সামান্য কিছুতেই এতো বেশি রিএক্ট করার কিছু নেই।

আরেকটা ব্যপার দৃষ্টিগোচর হলো, কোন নারী সিগারেট টানলেই যেন তেলে বেগুনে জ্বলে ওঠে একটা শ্রেনী। তারা আবার পুরুষদের বেলায় নিরব। কেন ভাই? সিগারেট কি শুধু পুরুষদের জন্য? এটা নারী পুরুষ সকলের জন্যই সমান ক্ষতি কারক। চেষ্টা করুন তামাক এবং তামাক জাতীয় যে কোন কিছু থেকে যেন সবাই দূরে থাকে। শুধু নারী দূরে থাকুক এমন মেসেজ সমাজে দিবেন না। মনে রাখবেন নারী পুরুষ সকলে সমান।

Continue Reading

ভাইরাল খবর

অবশেষে তৃতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন সাকিব আল হাসান

Mainul islam Robin

Published

on

হ্যালো গাইস কেমন আছেন সবাই। আশাকরি সবাই সুস্থ আছেন ভালো আছেন। আজ আমি আপনাদের মাঝে কোন ইনকাম ট্রিকস বা কোন অ্যাপসের রিভিউ নিয়ে আসিনি। আজ আমি এসেছি নতুন একটি টপিক নিয়ে। আমি আজ এ টপিক নিয়ে বলবো সেটি হচ্ছে ভাইরাল একটি খবর। যা আপনারা হয়তো অনেকেই জানেন। পৃথিবীতে আমরা অনেক খবরা-খবর ঘটতে‌ দেখি। অনেক ঘটনা ভাইরাল হয় আর অনেক ঘটনা ভাইরাল হয় না। আমরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেসবুক ইউটিউব টুইটার এসব সাইটে আমরা বিভিন্ন প্রতিনিয়ত নানা খবরা-খবর দেখতে পাই। যার মধ্যে অনেক ঘটনা হচ্ছে মিথ্যার অনেক ঘটনা হচ্ছে সত্য।

 

আজকে আমি আপনাদের মাঝে একটি তথ্য শেয়ার করব। সেটি হচ্ছে বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান সম্পর্কে। সেই ঘটনাটি কোন খারাপ খবর নয়। সেটি শাকিবিয়ান ভক্তদের জন্য একটি নতুন সুখবর। সেই ভাইরাল খবরটি হচ্ছে তৃতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন সাকিব আল হাসান। এমনটি তিনি তার ভেরিফাই ফেসবুক পেইজে শেয়ার করেছেন। আপনারা চাইলে সাকিব আল হাসানের ভেরিফাইড পেইজ থেকে দেখতে পারেন। শাকিব আল হাসান ছবি পোস্ট করেছেন তার স্ত্রীকে সাথে নিয়ে। তিনি পোস্টের উপরে ক্যাপশন দিয়েছেন New year, New beginning, New addition যার মানে নতুন বছর নতুন শুরু নতুন সংযোজন। তাই আপনাদের যদি বিশ্বাস না হয় আপনারা ফেসবুক থেকে পোস্টটি দেখে নিতে পারেন। এটি একটি সুখবর। সাকিবুল হাসান এর দুই কন্যা সন্তান রয়েছে। তারপরও তার ঘরে আসছে নতুন একটি সন্তান। সম্ভবত সাকিব-আল-হাসান ছেলে সন্তানের জন্যই অপেক্ষা করছেন। আমরা সাকিব আল হাসানকে ভালোবাসি। এটি পুরো বাংলাদেশের সাকিব ভক্তদের জন্য একটি অত্যন্ত সুখবর। কারণ সন্তান হচ্ছে আল্লাহ তা’আলার পক্ষ থেকে রহমত। তার এই ফেসবুক পোস্টের কমেন্টে তার অনেক ভক্ত রা তাকে সংবর্ধনা জানিয়েছেন। তাকে অভিনন্দন জানিয়েছেন। কারণ তাদের জন্য অনেক আনন্দের খবর। কিন্তু অনেকেই এটা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কারণ তিনি তার পোস্টে যে ছবিটা দিয়েছেন তা অনেকে ভাল মনে করছেন না। অনেকে কুনজরে দেখছেন। তাই তার উচিত ছিল অন্য একটি ছবি ব্যবহার করা। সর্বোপরি যাইহোক তার তৃতীয় সন্তানের জন্য শুভকামনা রইল।

 

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে। এরকম আরো নতুন নতুন পোস্ট আপনাদের সামনে শেয়ার করব। আসসালামু আলাইকুম।

Continue Reading






গ্রাথোর ফোরাম পোস্ট