Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

লাইফস্টাইল

সর্বকালের সেরা কয়েকটি মোটিভেশনাল মুভি যেগুলো আপনার জীবনে পরিবর্তন আনবে

Abid Asif

Published

on

জীবনে চলার পথে আমাদের অনেক রকমের বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়। আমরা সেই বাধাগুলো টপকে সামনে এগিয়ের যাওয়ার চেষ্টা করি। কিন্তু অনেক সময় আমরা জীবনের উদ্দীপনা হারিয়ে ফেলি। তখন অল্প একটু অনুপ্রেরণা পারে আমাদের হারানো উদ্দীপনা ফিরিয়ে আনতে এবং নতুন করে এগিয়ে চলতে। তাই আজ আপনাদের জন্য এমন কিছু অনুপ্রেরণামূলক মুভি বা চলচ্চিত্রের নাম বল্ব যেগুলো সারা বিশ্বব্যাপী সমাদৃত। এসব মুভি একজন মোটিভেশ্নাল স্পীকারের মত আপনাকে পথ দেখাতে সাহাজ্য করবে। তাহলে চলুন জেনে নেই মুভিগুলোর নাম এবং কাহিনী সংক্ষেপ।

  1. The Pursuit of Happiness: সাড়া জাগানো এই মুভির মূল কাহিনী আমেরিকার একজন সফল ব্যবসায়ীর বাস্তব জীবনকাহিনীকে কেন্দ্র করে। একজন পিতা তার জীবনের সকল জমানো অর্থ একটি কাজে ইনভেস্ট করে, কিন্তু তার ব্যর্থতার কারনে তার স্ত্রী আকে ছেড়ে যাওয়ায় সে তার সন্তানকে নিয়ে কঠিন পরীক্ষার সম্মুখীন হয়। কীভাবে সে এই পরীক্ষায় সফল হয়? সে কি পারবে তার লক্ষ্যের দিকে এগিয়ে গিয়ে জীবনের মোড় ঘুরিয়ে নিতে? জানতে হলে অবশ্যই মুভিটি দেখুন।
  2. The Shawshank Redemption: আইএমডিবি রেটিং-এ সবার উপরে থাকা এই মুভিটি হয়ত অনেকেই দেখে ফেলেছেন। দর্শক জনপ্রিয় এই মুভিটির কাহিনী দুজন কারাবন্দীকে নিয়ে, যাদের একজন তার স্ত্রীকে খুনের মামলায় আসামী, অন্যজন এক কুখ্যাত স্মাগলার। কারাগার জীবনে তাদের নানাম বিপদের সম্মুখীন হয়ে বেচে থাকা, এবং অবশেষে তাদের মুক্তি পাওয়ার মাধ্যমে স্ফলতা অর্জনের কাহিনী আপনাকে অবশ্যই অনুপ্রাণীত করবে।
  3. The Blind Side: এই মুভিটি মূলতঃ একজন আমেরিকান ফুটবলারের জীবন কাহিনী নিয়ে তৈরী। তিনি ছিলেন ছোটবেলা থেকেই মানসীক প্রতিবন্ধী এবং এতিম। তাকে এডপ্ট নেয় একটি পরিবার এবং তাকে বিভিন্ন বিষয়ে শিক্ষা দেয়। তার অক্ষমতাকে কাটিয়ে সে ধীরে ধীরে সফল ফুটবলার হয়ে ওঠে।
  4. Forrest Gump: ফরেস্ট নামের একজন নিম্ন বুদ্ধিমত্তার এক মানুষের কাহিনী নিয়ে তৈরী এই ছবিটি। ফরেস্ট নামক ব্যক্তিটির নিম্ন বুদ্ধিমত্তার কারনে বিভিন্ন সমস্যা ও পরীক্ষার সম্মুখীন হতে হয়। কিন্তু তার জীবনের মূল উদ্দেশ্য থাকে তার শৈশবের প্রেমিকাকে খুজে বের করা।
  5. Rocky: একজন আন্ডারডগ বক্সার কিভাবে সবাইকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে পারে? রকি নামের একজন বক্সার সংগ্রাম ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সাফল্য অর্জন করে। যদিও তার এই সাফল্যের পেছনে তার ট্রেইনারের অনেক বড় ভুমিকা আছে। এই মুভিটি আপনাকে বেশ ভালভাবেই মোটিভেটেড করতে পারবে।
  6. Dangerous Minds: এই মুভিতে দেখানো হয়েছে একজন শিক্ষিকার কাহিনী। একজন শিক্ষিকা মিলিটারী জীবন থেকে শিক্ষিকা হওয়ার পর যথেষ্ট বাধার মুখে পরতে হয়। সে প্রথমে তার স্টুডেন্ট দের কাছ থেকে সম্মান না পেলেও ধীরে ধীরে সম্মান আদায় করে নেয়।
  7. Good Will Hunting: এম.আই.টি এর এক বুদ্ধিমান গ্ণিতবিদকে জিবনের একটা সময়ে বড় রকমের মানসিক সম্যায় পরতে হয়। সে কিভাবে এক মনরোগ বিশেষজ্ঞের সাহায্যে তার সমস্যা গুলো কাটিয়ে ঊথতে পারে সেই কাহিনী নিয়েই তৈরী এই মুভিটি।
  8. Eddie the Eagle: ১৯৮৮ সালের শীতকালীন অলিম্পিকে তাক লাগিয়ে দেয়া এক স্কি-জাম্পারের জীবন কাহিনী নিয়ে এই মুভিটি। তার সফলতার পেছনের কাহিনীটাও ছিল অনেক বাধা বিপত্তিতে ঘেরা। কঠোর পরিশ্রম,অধ্যাবসায় আর লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়ার কাহিনী আপনাকে অনুপ্রাণিত করবে।
  9. Pay It Forward: সমাজকে সুন্দর করে তোলার জন্য এক স্কুল পড়ুয়া বালক সিদ্ধান্ত নেয় যে, কেউ তাকে সাহাজ্য করলে সে এর বদলে দ্গন্যবাদ দিবে না, বরং এর বদলে সে অন্য তিনজন মানুষকে সাহাজ্য করবে। সে এই আইডিয়াটি পায় তার স্কুলের এক শিক্ষকের দেয়া এসাইনমেন্ট থেকে। তার এই আইডিয়াটি সে কিভাবে বাস্তব জীবনে প্রয়োগ করে এবং এর ফলে সমাজে কি কি পরিবর্তন আসে সেটা নিয়েই এই মুভির কাহিনী। আইডিয়াটি আপনার জীবনেও কাজে লাগাতে পারেন।
  10. Rudy: রুডী নামের এক বালকের কাহিনী নিয়ে এই বায়োগ্রাফি মুভিটি। রুডীকে শৈশবকাল থেকেই তার কম উচ্চতার জন্য উপহাস শুনতে হয়েছে। যদিও তার স্বপ্ন ছিল স্কুলের ফুটবল টিমের হয়ে খেলার, কিন্তু তার উচ্চতা এখানে ছিল বড় বাধা। অবশেষে সে কিভাবে তার বাধা কাটিয়ে উঠে সফলকাম হয় সেটা জানতে এই মুভিটি দেখুন।
  11. Dead Poets Society: এই মুভির কাহিনী একজন স্কুল শিক্ষককে নিয়ে, যিনি কবিতার মাধ্যমে তার ছাত্রছাত্রীদের সমাজের সকল বাধা ভেংগে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণীত করেন। মুভিটি দেখলে তার কবিতাগুলোর মাধ্যমে আপনিও অনুপ্রাণীত হবেন।
  12. The Intouchables: একজন অভিজাত ব্যক্তি প্যারাগ্লাইডিং দুর্ঘটনায় আহত হয়ে দুটি পা অকেজো হয়ে গেলে তিনি তার এসিস্ট্যান্ট হিসেবে একজনকে ভাড়া করেন। এরপর তাদের দুজনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরী হয় এবং বিভিন্ন বিপদে তার একজন অপরজনকে সাহায্য করেন।
  13. The Fault in Our Stars: মরনব্যাধী ক্যান্সারে আক্রান্ত হলে মানুষ তার জীবনের সকল আনন্দ হারিয়ে ফেলে। কিন্তু এই মুভিতে দেখানো হয়েছে ক্যান্সার আক্রান্ত দুজন তরু্ণ-তরুণী কিভাবে তাদের জীবনকে উপভোগ করে এবং সবার সাথে সাভাবিক জীবন যাপন করে, সাথে অন্য ক্যান্সার রোগীদেরও অনুপ্রাণীত করে।
  14. The Pianist: দ্বিতীয় বিশ্বযুদ্ধে কারনে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া এক মিউজিশিয়ানের জীবন সংগ্রামের কাহিনী তুলে ধরা হয়েছে এই মুভিতে।
  15. Million Dollar Baby: এই মুভিটির কাহিনী এক প্রতিজ্ঞাবদ্ধ মেয়েকে ঘিরে, যে তার জীবনের লক্ষ্য বক্সার হওার জন্য একজন বক্সার ট্রেইনারের কাছে প্রশিক্ষন নেয় এবং নিজেকে ধীরে ধীরে গড়ে তোলে। (লিস্টের পরবর্তী মুভিগুলো হিন্দি)
  16. 3 Idiots: এই মুভির কাহিনী হয়ত প্রায় সবার মুখস্ত হয়ে গিয়েছে দেখতে দেখতে। এই মাস্টারপিস মুভিটির কাহিনী একজন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছাত্রকে নিয়ে, যে সার্টিফিকেট অর্জন বা চাকরীর জন্য নয়, নতুন কিছু শেখার জন্য এবং তা জীবনে প্রয়োগ করার জন্য পড়াশুনা করে। তার অনুপ্রেরণায় তার দুই বন্ধুও জীবনে সফলতা লাভ করে। যারা এখনো এই মুভিটি দেখেননি তাদের অবশ্যই দেখা উচিৎ।
  17. Taare Zameen Par: ডিজলেক্সিয়া রোগে আক্রান্ত এক ছোট্ট ছেলের পড়াশুনায় খারাপ ফলাফলের জন্য তার বাবা মা তাকে শাস্তিস্বরুপ একটি বোর্ডিং স্কুলে পাঠায়। সেখানে একজন শিক্ষকের সান্নিধ্যে সে তার রোগ থেকে বেড়িয়ে এসে স্বাভাবিক জীবন যাপনে অনুপ্রাণীত হয়। মুভির এই ছেলেটির জীবন কাহিনী দেখে খুব কম মানুষই কান্না থামিয়ে রাখতে পারবে। এবং তার সাফল্য থেকে আমরাও অনুপ্রেরণা খুজে পাবো।
  18. Dangal: ব্যপক সফল এই মুভিটির কাহিনী একজন রেসলারকে নিয়ে, যে রেসলিং-এ দেশের হয়ে গোল্ড মেডেল পাওয়ার অপূর্ণ স্বপ্ন পূরনের জন্য তার দুই মেয়েকে ট্রেনিং দেয়া শুরু করেন। সমাজের নানান কটুক্তি উপেক্ষা করে এবং কঠোর অধ্যাবসায়ের মাধ্যমে তারা ধীরে ধীরে সফলতার দিকে এগিয়ে যান।
  19. Bhaag Milkha Bhaag: মিক্ষা সিং নামের একজন অয়াথলেটের বাস্তব জীবন কাহিনী নিয়ে এই মুভিটি তৈরী। ছোটবেলা থেকেই মিক্ষা সিং এর জীবনে নানান রকমের বাধা বিপত্তি দেখা দেয়। এসব বাধা কাটিয়ে তার এথলেট হয়ে ওঠা এবং দেশের হয়ে রেকর্ড করে গোল্ড মেডেল পাওয়ার কাহিনী দেখতে পাবেন এই মুভিতে।
  20. Lagaan: আমির খানের আরেক অনবদ্য অনুপ্রেরণামূলক মুভি এটি। একটি গ্রামের সাধারন একজন কৃষক ইংরেজদের অন্যায়ের বিরুদ্ধে কথা বলার কারনে তাকে শাস্তি দেয়ার জন্য ইংরেজ শাষকরা তাদের একটি ক্রিকেট ম্যাচের চ্যালেঞ্জ জানায়, যেখানে কৃষকদের দল জিতলে তাদের আগামী ৩ বছরের ট্যাক্স দিতে হবে না। তারা কি পারবে এই অনভিজ্ঞ কৃষকদের নিয়ে ক্রিকেট ম্যাচটি জিতে গ্রামবাসীর দুঃখ কমাতে? জানতে হলে মুভিটি দেখুন।

আজ এ পর্যন্তই। আশা করি মুভিগুলো আপনাদের ভালো লাগবে। মুভিগুলো ডাউনলোড করার জন্য কিছু সেরা ওয়েবসাইটের লিংক পেতে এখানে ক্লিক করুন। যদি আপনার কাছে আরো ভাল কোনো মুভির সাজেশন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে অন্যদের জানার সুযোগ করে দিন। সবাই ভালো থাকবেন। হ্যাপি ওয়াচিং।



লাইফস্টাইল

মনের মানুষের সাথে যখন বিয়ে হয়

Nashid Al Shovon

Published

on

আসসালামু ওয়ালাইকুম। আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়। মনের মানুষের সাথে যখন বিয়ে হয়…..

পৃথিবীতে সেই সব চাইতে সুখি যে একটা পারফেক্ট জীবন সাথী পেয়েছে। সব মানুষ এমন ভাগ্য নিয়ে জন্মায় না খুব সংখ্যা লঘু মনের মত জীবন সাথী পেয়ে থাকে। জীবনে চলার পথে যে মানুষ টা আপনার প্রেরনা সেই যদি আপনাকে না বোঝে তাহলে আপনি সবচেয়ে বেশি অসহায়।

জীবন টাকে সুন্দর করতে টাকা পয়সা, ধন সম্পদ এগুলো হয়তো আপনার শারীরিক চাহিদা মেটায় কিন্তু মনের চাহিদা একজন মনের মতো জীবন সাথীই মেটাতে পারে। জীবনে চরম মূহর্তে যে মানুষ টা আপনার পাশে থেকে আপনার অনুপ্রেরনা আপনার সুখের দিনের সাথী হওয়ার যোগ্যতা রাখে। কেউ একা ভালো ভাবে বাঁচতে পারে না জীবন টাকে সুন্দর করার জন্য প্রয়োজন একজন কেয়ারিং জীবন সাথী।

যে আপনাকে আপনার মতো করে বুঝবে,আপনার ভালো লাগা খারাপ লাগা গুলো নিয়ে চিন্তিত থাকবে, আপনার দুঃখে সমান ভাবে দুঃখী হবে, চারি দিকে যখন আপনাকে হতাশা ঘিরে ধরবে তখন ওই মানুষটাই আপনাকে নতুন করে বাঁচতে শেখাবে।



আপনার ছোট ছোট আবদার গুলোকে কে যে ভালোবেসে পুরোন করবে তাকে পেলই আপনি সুখি। জীবন সাথী খুজতে হলে তার সৌন্দর্য টাকে খোজা তবে সেটা মনে লুকিয়ে থাকা সুপ্ত সৌন্দর্য। যে মনের সৌন্দর্যের চেয়ে বাহিরের সৌন্দর্য প্রাধান্য দেয় সেই জীবনের খেলায় ঠকেছে।

বাহিরের সৌন্দর্য সুন্দর হলেই যে খারাপ হবে এমন নয় একজন মানুষ কালো হলেই যে সে ভালো মনের পারফেক্ট জীবন সাথী এমন টা নয় আবার বাহ্যিক চেহারা সাদা হলেই যে খারাপ মনের জীবন সাথী তাও নয়।যার মন মানসিকতা দৃষ্টি ভংগী সুন্দর সেই আসল সুন্দর। মনের মত জীবন সাথী না পেলে ছেলেরা যতটা অসহায় তার চেয়ে বহু গুন বেশি অসহায় হয় একটা মেয়ে।

আপনার জীবন সাথীর সাথে আপনার সম্পর্ক হওয়া উচিত হাত ও চোখের মত, হাত যখন ব্যাথা পায় তখন তার কষ্টটাকে কমানোর জন্য চোখতার অশ্রু ঝরায়,আবার চোখ যখন অশ্রু চলে নিজেকে ভাষায় তখন হাতিই সবার আগে তার অশ্রু মুছে দেয়।সারাদিনে কষ্ট গুলো হতাশা গুলো যার ভালোবাসার কাছে হার মানে সেই হলো আপনার জীবন সাথী।

স্বামী স্ত্রী সম্পর্কে ছোট ছোট জিনিস গুলো ভালো বাসা বৃদ্ধি করে যেমন বাড়ি থেকে বের হওয়ার সময় আপনার স্ত্রীর কপালে একটা ভালো বাসার ছোয়া দিন এটা আপনার সম্পর্কে আরো মজবুত করবে, তার সাথে একি থালায় খাবার খান, মাঝে মাঝে তাকে নিয়ে ঘুরতে যান।

এগুলো হলো সম্পর্কের ভিত্তি যা আপনার সাথে আপনার জীবন সাথীর সম্পর্ক টাকে আরো শক্তিশালী করবে।কাজের ফাকে যে সময়টুকু পাবেন তা আপনার জীবন সাথী কে দিন এতে আপনার প্রতি তার শ্রদ্ধা বাড়বে।আপনার জীবন সাথী কে কখনো অন্যের সামনে ছোট করবেন না কারণ মানুষ যাকে ভালোবাসে তার করা অপমান গুলো বেশি কাদায়।

মাঝে মাঝে তাকে আপনার সামর্থ্য অনুযায়ী কিছু উপহার দিন ভালোবাসার মানুষের দেয়া ছোট জিনিস গুলোই অনেক মূল্যবান হয়ে থাকে। আপনার উপর রেগে বা অভিমান করে থাকলে তা ভাঙান কারণ রাগ অভিমান এগুলো সব চেয়ে কাছের মানুষের উপরি হয়। বাড়িতে ফেরার সময় আপনার জীবন সাথীর জন্য আপনি আপনার সামর্থ্য অনুযায়ী কিছু নিয়ে যান এটা রাগ অভিমান ভাংতে ঔষুধ হিসেবে কাজ করে।

Continue Reading

লাইফস্টাইল

Bangla Romantic Love Status 2021, বাংলা ভালোবাসার স্ট্যাটাস

Shuvo Bhattacharjee

Published

on

আসসালামুআলাইকুম আশা করি সবাই অনেক ভালো আছেন।আমরা স্ট্যাটাস পড়তে অনেকে ভালোবাসি তার সাথে ফেসবুকে পোষ্ট করতেও।

সেক্ষেত্রে আজকের আর্টিকেলে আপনাদের জন্য থাকছে ২০২১সালের কয়েকটি সেরা রোমান্টিক স্ট্যাটাস।

বাংলা রোমান্টিক স্ট্যাটাস

**তোর জন্য আনতে পারি আকাশ ভরা তারা,
তোর জন্যই বাঁচতে পারি অক্সিজেন ছাড়া**
**আমার সমস্ত ভালোবাসা মুনাজাতে রয়েছো তুমি,
অথচ তোমার কিছু জুড়েই নেই আমি**

**তোমাকে ছোঁয়ার নেইতো আমার সাধ্য,
দেখতে পাওয়া সেইতো বড় ভাগ্য**
**তুমি কাছে থাকো আর না থাকো,
তোমার প্রতি ভালোবাসা চিরজীবন অটুট থাকবে**



**যদি তুমি বাসো ভালো, চাদের মত দেবো আলো,
যদি আমায় ভাবো আপন,হবো আমি তোমার মনের মত**
**জানো তোমাকে আমি এতটাই ভালোবাসি ,
যেমনভাবে ভালোবাসলে এই জীবনে আর কাওকে ভালোবাসা যাবে না**

**তোমার হাসির এতটাই দাম যে,
আমার হাজার কষ্টের মাঝে আমাকে খুশি রাখতে তোমার একটি হাসি যথেষ্ট**
**প্রতিদিন শুধু তোমাকেই ভালোবাসি,
কিন্তু এটা কোনো বাজে অভ্যাস নয়_
এটা হলো সত্যিকারের ভালোবাসা**

**চেহারার থেকে তোমার মন টাই আমার কাছে বেশি সুন্দর লাগে,
তাই তোমার সাথে জীবন টা কাটাতে চাই*
**একদিন তুমিও মিস করবে আমাকে_
যেমনটা এখন আমি তোমাকে করছি**

**আমি যদি কোনো ভুল করে থাকি কখনও _
তাহলে মেরো, বকা দিও ,যা ইচ্ছা করিও
কিন্তু প্লিজ আমাকে কখনও ছেরে যেও না**

**তোমার সাথে কথা বলে নিজের অভ্যাস টা এখন এমনভাবে রূপ নিয়েছে যে,
তুমি কথা না বললে সেটি আমার শ্বাসকষ্টে রূপ নেবে**
**তোমাকে ভালোবেসে প্রথম রাত জাগা শিখলাম,
তোমাকে ভালোবেসে প্রথম সপ্ন দেখতে শিখলাম,
তোমাকেই ভালোবাসে প্রথম কান্না করা শিখলাম,
তোমার ভালোবাসা তেই নতুন করে সব যেনো শিখলাম**

**এমনভাবে কি আমাকে ভালবাসতে পারো না?
যেমনভাবে ভালোবাসলে লোকে বলবে _
আমাদের ভালোবাসায় যেনো প্রকৃত প্রেমের সাক্ষী**
**তুমি শুধু আমাকে ভালোবেসে যাও_
আমি সবাইকে দেখিয়ে দেবো যে সত্যিকারের ভালোবাসা এখনও আছে**

**এমন একজন জীবনসঙ্গী সবার হওয়া উচিৎ_
যে আপনার কষ্ট তার কষ্ট মনে করে সহ্য করে যাবে**
**মেঘের খামে, আজ তোমার নামে_
উড়ো চিঠি পাঠিয়ে ছিলাম,
পড়ে নিও ,তুমি মিলিয়ে নিও_
খুব জাতনে তা আমি লিখেছিলাম**

**আমার মন তোমার ঐ মনের পাহাড়ায়_
বোকাসোকা হয়ে থাকছে আড়ালে,
ঘুম চলে যায় তোমার কাছে বেড়াতে
পারিনা তাকে কোনো ভাবে ফেরাতে**

**কেনো যে তোমার সাথে মনের এত টান_
কথা হয়নি দেখেছি শুধুই_তবু কিসের এত
অভিমান?**

**যা চাওয়ার চেয়ে নে_
যা বলার বলে নে_
যা হওয়ার হয়ে নে_ আজকে।।।
তাইতো প্রেমের নাম লিখেছি _আর তাতে তোর নাম লিখেছি মাঝরাতে বদনাম হয়েছে মন**

এই ছিল আজকের আর্টিকেলে আপনাদের জন্য ভালোবাসার কিছু স্ট্যাটাস। আসা করি অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে কমেন্ট করে জানান অবশ্যই। ভালো লাগলে অবশ্যই বন্ধুদের শেয়ার করতে ভুলবেন না।
দেখা হবে আপনাদের সাথে পরের কোনো আর্টিকেলে। ততক্ষণ পর্যন্ত সবসময় ভালো থাকুন, সুস্থ্য থাকুন যার যার অবস্থান থেকে।ধন্যবাদ

Continue Reading

লাইফস্টাইল

ট্রাভেল ক্যাপশন বাংলা

Bd Blogger

Published

on

সকলেই এক বাক্যে স্বীকার করে যে ভ্রমণ করা জীবনের জন্য কতটা গুরুত্বপূর্ণ। সৃষ্টির আদিকাল থেকে মানুষ ঘুরে বেড়াতে পছন্দ করে। কিন্তু কেন মানুষ ভ্রমণ করতে এত পছন্দ করে?আরও গুরুত্বপূর্ণ প্রশ্ন হল: কেন আমাদের আরও ভ্রমণ করা উচিত?

ভ্রমণের সুবিধাগুলি কেবলমাত্র এককালীন জিনিস নয়: ভ্রমণ আপনাকে শারীরিক এবং মানসিক দিক থেকে পরিবর্তন করে। কম সময় বা অর্থ ব্যয় একটি বৈধ অজুহাত নয়। আপনার যদি একটি পূর্ণকালীন চাকরী এবং পরিবার থাকে তবে আপনি সপ্তাহে বা ছুটিতে এমনকি একটি শিশুকে নিয়ে ভ্রমণ করতে পারেন।

দুঃখের সাথে বলতে গেলে,করোনার কারনে ২০২০ ভ্রমণের জন্য একটি কঠিন বছর ছিল। তবে এটি আপনাকে ২০২১ সালের ভ্রমণ পরিকল্পনা করতে নিরুৎসাহিত করবেন না!ভ্রমণের কিছু প্রধান সুবিধা রয়েছে।, আমার দৃঢ় বিশ্বাসের আপনি আরও কিছু নিজেকে খুঁজে পাবেন!

প্রতিবার ভ্রমণ করার সময় আলাদা আলাদা ভাষায় নতুন শব্দ বাছতে অভ্যস্ত হন এবং সেদিন ফেসবুকে এক ব্যক্তি পোষ্ট করে লিখেছেন,আপনি যদি ট্র্যাভেল জারগনের সাথে পরিচিত হওয়া শুরু  করেন তাহলে দেখবেন আপনি আপনার মস্তিষ্কের সক্ষমতাও উন্নতি করতে পেরেছেন। 



এমনকি “স্রেফ” ভাষাগুলির চেয়েও বেশি, ভ্রমণ আপনাকে নিজের সম্পর্কে শিখতে সহায়তা করে। আপনি চ্যালেঞ্জিং পরিস্থিতিতে দৌড়াতে পারেন যেখানে আপনার প্রয়োজন হতে হবে অন্যরকম চিন্তাভাবনা করা। আমি নিশ্চিত যে আপনি দক্ষতার একটি নতুন সেট বিকাশ করবেন যা আপনি সন্দেহ করেন নি যে আপনার মধ্যে রয়েছে।

Continue Reading






গ্রাথোর ফোরাম পোস্ট