সেনাবাহিনীদের চুল ছোট রাখা হয় যে কারণে !

কি কখনো ভেবেছেন সেনাবাহিনীর চুলগুলো ছোট করে কাটা হয় কেন, চুলগুলো ছোট রাখা হয় কেন, সেনাবাহিনীতে চুলগুলো ছোট রাখা হয় তার কোনো কারণ রয়েছে তা না হলে তাদের চুলগুলো কেন সবার একই রকম ভাবে কাটা হয় বা খাটো রাখা হয়। অনেক সময় আমাদের মনে প্রশ্ন জাগে কেন এই খাটো রাখা হয় বা ছোট করে কাটা হয় অনেকে আমরা এই বিষয় নিয়ে জানিনা তবে আজ আমি আপনাদের জানাবো কেন সেনাবাহিনীদের মাথার চুলগুলো খাটো বা ছোট করে কাটা হয়ে থাকে সবাইকে একই রকম ভাবে।।

১® ভীষণ ভদ্রলোক হিসেবে এবং একজন স্মার্ট লোক হিসেবে চুল ছোট করা । চুলের কাটিং টাকে বোঝায় চুলের কাট যদি ছোট করে দেয়া হয় একজন মানুষকে দেখতে মোটামুটি সুন্দর লাগে আপনি দেখে থাকবেন বিভিন্ন ধরনের ডাক্তারদেরও অনেক সময় চুলের কাটিং গুলো ছোট করে দেয়া থাকে। বিশেষ করে যারা অফিস-আদালতে কাজকর্ম করে তাদের চুলের কাটিং গুলো দেখবেন ছোটখাটো ই করা।।

২® তড়িঘড়ি কাজের সময় যদি চুলটা সামনে ঝুলে পড়ে তাহলে একটি বিরক্তকর পরিবেশ তাই চুল, ছোট থাকলে এটার সমস্যা হয় না চুল ছোট থাকলে মাথায় চিরুনি করার মত সামান্য কাজটা করতে হয় না।।

৩® ভিন্ন অপারেশনের সময় সেনাবাহিনীদের মাথায় বিভিন্ন ধরনের হেলমেট পরতে হয় চুল’ লম্বা থাকে তাহলে এটার জন্য অসুবিধা হয় বৃষ্টিতে ভেজা বা গোসল করার পর চুল ছোট থাকলে দূরুত্ব সেটা শুকিয়ে যায়।।

৪® তাছাড়া চুল ছোট করে কাটা আর একটা বিশেষ কারণ হল তারা অন্য সব মানুষের থেকে আলাদা। তাই সেজন্য ছোট করে কাটা হয় কারণটা এই সেনাবাহিনীদের একবারে দেখলেই সবাইকেই বোঝা যায় বাকি মানুষগুলো থেকে এরা সম্পন্ন আলাদা।।

৫® সেনাবাহিনীরা অন্যসব মানুষ থেকে নিজেদেরকে আলাদাভাবে উপস্থাপন করতে চাই সেজন্য তারা সবার থেকে একটু ভিন্ন ভাবে চুলকাটে থাকে। তাই চুল কাটা নিয়ে এত সমালোচনা না করে নিজে ওই ভাবে চুল কাটতে হবে এতে আপনাকে স্মার্ট এবং সুন্দর দেখাবে।।

সেনাবাহিনী নয় এমন আরো অনেক লোক আছে যারা সরকারি চাকরিজীবী থেকে শুরু করে অন্যান্য পর্যায়ে লোক তারাও এইভাবে চুল কাটে অর্থাৎ ছোট করে এই ছোট করে চুল কটা নানান সুবিধা রয়েছে যদি সুবিধা নাই থাকতো তাহলে এইভাবে কাটা কোন মানেই হতো না।।

Related Posts

12 Comments

মন্তব্য করুন