অনলাইনে আয় করার ১৫টি উপায়

অনলাইনে আয় করার ১৫টি উপায়
আস্সালামুআলাইকুম বন্ধুরা! কেমন আছেন?আজ আপনাদের সামনে হাজির করব অনলাইনে আয় করার ১৫ টি উপায়।আর কথা না বাড়িয়ে শুরু করা যাক!
১.লিখালিখি করে আয়: হ্যা আপনি যদি ভালো লিখালিখি করতে পারেন তাহলে আপনি লিখালিখি করেও আয় করতে পারেন।যেমন আপনি এখন grathor.com এই করতে পারেন।
২. ওয়েবসাইট দিয়ে: হ্যা আপনার যদি একটা website থাকে তাহলে আপনি সেখানে আয় করতে পারেন টাও আবার ঘরে বসে থেকে।বিস্তারিত পরের পোষ্টে পাবেন।
৩. ডাটা এন্ট্রি করে আয়: ডাটা এন্ট্রি করে আয় করা খুব সহজ কাজ।অনেকে এটাই বেছে নিয়েছেন আয় রোজগার করার জন্যে।
৪.মিম বানিয়ে আয়: মিম মনে bango কার্টুন।এটা বানিয়ে আপনি আগ করতে পারেন।এর জন্যে ভালো ভালো website আছে।এটা দিয়ে আয় করা খুব সহজ,আবার পেমেন্ট বেশি।
৫.ছবি তুলে আয়: আপনি যদি ভালো ফটোগ্রাফার হন তাহলে আপনি এখন বিভিন্ন ওয়েব সাইটে আপনার ছবি ছেড়ে আয় করতে পারেন।
৬.বিজ্ঞাপন প্রচার করে:আপনি যেকোন কিছু বিজ্ঞাপন পোস্ট করে আয় করতে পারেন।যদিও এমন কোন ব্লগ হয় নি।তবে আপনি ফেসবুক এমন কাজ পেতে পারেন।
৭.এড দেখে আয়:, এখন এমন কিছু অ্যাপ পাওয়া যায় যা দ্বারা আপনি এড দেখে আয় করতে পারেন। প্রতিষ্ঠান আপনাকে এই এড দেখাচ্ছে সেই প্রতিষ্ঠান অ্যাপের ডেভেলপার কে দিবে কিছু অংশ আপনি পাবেন কিছু অংশ ।তবে এটাতে সময়ের ব্যাপার আছে।
৮.ইউটিউব চ্যানেল থেকে:.ইউটিউব চ্যানেল থেকে আয় করা যায়।আর youtuber রা এই ভাবেই আয় করেন।
৯.ইনভেস্ট করে আয়: এখন ইনভেস্ট করে আয় করা যায়।কোন সেবা প্রকল্পে যোগদান করেও আয় করা যায় অনেক টাই NGO এর মত।
১০.ওয়েব ডিজাইন করে:ওয়েব ডিজাইন করে এখন অনেকে পর্মেন্ট ভাবে তাদের কর্মসংস্থান করে নিয়েছে।পারলে আপনিও করতে পারেন।এটাতে ডিমান্ড ও অনেক বেশি।
১১.অ্যাপ developing করে: এটাও খুব ডিমান্ড ফুল ওয়র্ক।ভালো ভাবে করতে পারলে আপনি এটা দিয়ে আপনার চাকরি পাকাপাকি করে নিতে পারেন।
১২.টিচ করে: আপনি যদি আইসিটি বিষয় খুব অভিজ্ঞ হন তাহলে আপনি অন্যদের সেটা টীচ করে আয় করতে পারবেন।
১৩.গেম খেলে আয়: এমন অনেক সফওয়্যার পাওয়া যায় যেখানে বিনোদন এবং আয় উভয় হয়।এখানে আপনি খেলার মাঝে মাঝে অনেক এড পাবেন সেই এড এ ক্লিক করলে আপনি পেমেন্ট পাবেন।
১৪.ওয়েবসাইট ভিউ করে:আপনি যদি। একজনের ওয়েব সাইট ভিজিট করেন তাহলে গুগল অ্যাডসেন্স থেকে কিন্তু সেই ওয়েৰ সাইটের মালিকের হয়।এবং আপনি যদি continuous ভিজিট করতে পারেন তাহলে সেই ক্ষেত্রে একা একটা আপনার কাছে জব হয়ে যাবে।
১৫.অনেকে আবার চ্যানেলে subscriber দিয়ে থাকেন+ভিউ দিয়ে থাকেন।এটা আমিও করেছি।যেমন ধরুন আপনার ফেক অ্যাকাউন্ট দিয়ে আপনাকে
১০০ subscriber দিবো মাত্র ১০০ টাকায় এমন।
এছাড়াও আরো কিছু আছে অনলাইন এ আয় করার।তবে এগুলাই বেস্ট ট্রিক ছিল।আসা করি ভালো লাগবে।
তবে আমার কাছে যে জিনিসটা ভালো লেগেছে সেটা হচ্ছে লিখালিখি করে আয়।আপাতত এই কাজ আমি করি।চাইলেও আপনারা করতে পারেন ।খুব সহজ কাজ।তবে চাহিদা রয়েছে।আপনারা চাইলে grathor.com এ গিয়ে রেজিস্ট্রেশন করতে পারেন।
ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।
ধন্যবাদ।

Related Posts