অনলাইনে আয়ের বাস্তব চিত্র এবং নতুনদের জন্য পরামর্শ

অনলাইনে আয়! খুব লোভনীয় একটি অফার যা আমরা সবাই লুফে নিতে চাই। আর আপনি যদি এই ক্ষেত্রে নতুন হন তাহলে আপনি অবশ্যই চাইবেন ঘরে বসে অল্প কিছু সময় দিয়ে টাকা উপার্জনের পথ খুজতে। কেই বা চাইবে না বলুন। তাই আপনি কি করবেন তাও বলি। প্রথমে সার্চ করবেন সার্চ ইঞ্জিনে যে কিভাবে অনলাইনে আয় করা যায়। কিন্তু প্রথম ভুল টা এখানেই করে ফেললেন। কেনো এই কথা? তাও বলছি। আপনি যখন সার্চ করলেন তখন আপনাকে ইন্টারনেট নিয়ে আসবে একটি স্ক্যাম দুনিয়ায়। অসংখ্য পোস্ট পাবেন বিভিন্ন ওয়য়েবসাইটে যেখানে পোস্ট পাবেন এক দিনে ১০০০ টাকা ইনকাম, ৫০০ টাকা ইনকাম, মাসে লক্ষ টাকা ইনকাম। আপনিও হয়তো ততখনে স্বপ্ন দেখে ফেলবেন, এ তো কত সহজ কাজ।
কতগুলো এপস পাবেন যেখানে দেখবেন ক্লিক করলেই টাকা, এটা করলে টাকা ওটা করলে টাকা। আসলেই কি টাকা এত সহজে হাতে ধরা দেয়? উত্তর পরে দিচ্ছি। অনেক ওয়েবসাইটে দেখবেন ক্লিক করে টাকা ইনকামের রাস্তা, ১০ মিনিটে ১০০ টাকা এমন লোভনীয় অফারে ভর্তি থাকে। সহজ আয়ের আরেকটি রাস্তা।
আবার আপনি যদি ইউটিউবে সার্চ দেন অনলাইনে আয় তাহলেও এমন ক্লিক করে টাকা, রেজিস্ট্রেশন করে টাকা এমন অনেক লিংক দেয়া থাকে। তাহলে কি ভাবছেন। অনলাইনে আয় খুব সহজ তাই না? আসলে এমন কিছুই বাস্তবে হয় না। আপনি কয়েকদিন এসব এপস, ওয়েবসাইটে সময় অপচয় করে দেখবেন এগুলো কোনো কিছুই আসল না। এই দুনিয়ায় কোন কিছুই সহজে আসে না। টাকা আয় এত সহজ হলে সবাই লাখপতি থাকতো। এত সহজ হলে আমি এখন এখানে পোস্ট লিখতাম না। এসব ক্লিকবেট এপস সাইটে যা আছে আপনাকে ভার্চুয়ালি টাকা দিবে কিন্তু উইথড্র করতে গেলে তা আর পাবেন না। কিংবা দুই তিন মাস পর তা আর থাকবেই না। তাহলে যা সময় দিলেন সবই গেলো জলে।
আসলে ইউটিউবার কিংবা ব্লগাররা তাদের সুবিধার জন্য আপনাকে ব্যবহার করে নিবেন। তাহলে আপনি হতাশ হয়ে সব ছেড়ে দিবেন? আসলে তা বুদ্ধিমানের কাজ হবেনা। আপনাকে মনে রাখতে হবে অনলাইনে আয় করতে হলে আপনাকে যেটি খুজতে হবে তা ট্রাস্টেড সাইট বা ট্রাস্টেড ব্লগ। আর সাথে থাকতে হবে প্রচুর ধৈর্য।
এখন বলি ফ্রিল্যান্সিং নিয়ে। ফ্রিল্যান্সিং নিয়েও কয়েকটি ভুল ধারণা রয়েছে। ইউটিউবে ফ্রিল্যান্সিং ভিডিও দেখলে মনে হয় ফ্রিল্যান্সিং এর মত সহজ কাজ দুনিয়ায় দুটি নেই। কিন্তু এটিও একটি ভুল ধারণা। হতাশ হবেন না। কিন্তু বাস্তবতা হচ্ছে আপনাকে অবশ্যই পারদর্শী ফ্রিল্যান্সার হতে হবে। পারদর্শী না হলে আপনি ফ্রিল্যান্সিং এর প্রতিযোগীতার বাজারে টিকতে পারবেন না। অনেক এক্সপার্ট ফ্রিল্যান্সার রাও বছরের পর বছর অপেক্ষা করে কাজ করে তারপর একটি মোটামুটি অবস্থানে পৌছায়। অবশ্য আপনার জন্য তা নাও হতে পারে। কিন্তু আপনাকে অবশ্যই এক্সপার্ট হতে হবে কাজে। এর বিকল্প নেই।
আমার পোস্ট লেখার উদ্দেশ্য আপনাকে হতাশ করা নয়। কিন্তু একটি ভুল ধারণা নিয়ে আগানোর চেয়ে সুস্পষ্ট ধারণা নিয়ে আগানোতেই আপনার সাফল্য নিহিত। শুভকামনা রইলো আপনার জন্য।

Related Posts

10 Comments

মন্তব্য করুন