অনলাইনে আয় করুন আর্টিকেল লিখে । বিকাশ পেমেন্ট

অনলাইনে আয় অর্থাৎ ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আয় বর্তমানে একটি জনপ্রিয় কাজ। কিন্তু চাইলেও সবাই আয় করতে পারছে না, কারণ অনলাইনে যে কাজগুলো পাওয়া যায়, সেসব বিষয়ে আপনি দক্ষ্য নন। আর এক ধরণের মানুষ অনলাইনে আয় করতে পারছে না, যার কাছে একটি কম্পিউটার নেই।

চাইলে কিন্তু অনলাইনে মোবাইল দিয়েও আয় করতে পারেন। হ্যা অবশ্যই আপনি কাজ না জানলে খুব বেশি আয় করতে পারবেন না। তবে মোবাইল দিয়ে প্রতি মাসে অনলাইন থেকে আপনি ২০ থেকে ৩০ হাজার টাকা আয় করতে পারেন। মোবাইল দিয়ে অনলাইনে আয় করার সবচেয়ে ভাল উপায় বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং।

তবে আজ আপনাদেরকে জানাবো, কিভাবে আর্টিকেল লিখে আয় রতে পারেন। আর্টিকেল লিখে আয় করার জন্য বাংলাদেশে খুব বেশি সাইট নেই। তবে ট্রাস্টেড কিছু সাইট রয়েছে, যেমন- টেকটিউনস, গ্রাথোর, প্রতিবর্তন এবং ইনকামটিউনস। প্রতিবর্তন নিয়েই আমাদের আজকের আলোচনা।

প্রতিবর্তন সাইটে আর্টিকেল লিখে কিভাবে আয় করা যায়

প্রতিবর্তন বর্তমানে বাংলা লিখে আয় করার বিশ্বস্ত সাইটগুলোর একটি। প্রতিবর্তনের স্পেশালিটি হলো পোস্ট পাবলিশ হওয়ার সাথে সাথে টাকা বিকাশ একাউন্টে চলে যায়।

প্রতিবর্তন.কম সাইট একটি প্রযুক্তি, ইনকাম এবং জীবন-যাপন অর্থাৎ লাইফ স্টাইল সম্পর্কিত ব্লগ। তাই লেখার জন্য টপিক কোন সমস্যা হবে না।

সম্মানী :

* প্রতিবর্তন পুরোপুরি বাংলাদেশী সাইট। তাই পেমেন্ট পাবেন বিকাশ, কিংবা মোবাইল রিচার্জের মাধ্যমে।

<

* ৭০০+ শব্দের জন্য পাবেন ৩০ টাকা

* ১০০০+ শব্দের জন্য ৫০ টাকা

তাছাড়াও এখানে ট্রাস্টেড ভালো লেখকদের জন্য কন্ট্রাক্ট জব দেওয়া হয়। যেখান থেকে বড় বড় কাজ পাওয়ার সুযোগ রয়েছে। আপনার লেখার মান যতো ভালো হবে ততো বেশি কন্ট্রাক্ট আর্টিকেল পাবেন।

প্রতিটি পোস্ট পাবলিশ হওয়ার সাথে সাথে পেমেন্ট অর্ডার করতে পারবেন তাদের ফেসবুক পেজে।

একাউন্ট খোলার উপায় :

  • প্রতিবর্তনে কাজ করার জন্য প্রথমে আপনাকে একাউন্ট করতে হবে। প্রতিবর্তন.কম সাইটে প্রবেশ করে একদম নিচে গেলেই রেজিস্ট্রেশন অপশন পাবেন।
  • একাউন্ট ইনফরমেশন দিয়ে রেজিস্ট্রেশন করুন।
  • আপনার মেইলে একটি ভেরিফেকশন লিঙ্ক পাঠানো হনে, মেইল থেকে লিঙ্ক এ ক্লিক করুন (ইনবক্সে না পেলে স্প্যাম চেক করুন)।
  • একটিভ করার একটি অপশন পাবেন, এক্টিভ এ চাপ দিন। ব্যাস, রেজিস্ট্রেশন কমপ্লিট।

এবার সাইটের নিচে থাকা লগইন বাটনে ক্লিক করে লগইন করুন এবং আর্টিকেল লেখার জন্য New post অথবা + চিহ্নে  ক্লিক করুন।

প্রতিবর্তনে পোস্ট করার নিয়মাবলী :

  • প্রতিটি পোস্ট কমপক্ষে ৭০০ ওয়ার্ড লিখতে হবে।
  • আকর্ষনীয় হেডলাইন দিতে হবে।
  • ট্যাগ দিতে হবে এবং কপিরািইটমুক্ত ৭০০ বাই ৩০০ ফিচার ইমেজ ব্যবহার করতে হবে।
  • কপি পেস্ট করা যাবেনা।
শেষ কথা:

জব মার্কেটে মোটামোটি সবার জন্যই অনলাইনে আয় করার সুযোগ রয়েছে।তারপরেও যদি বলেন, না ভাই-  তারপরেও অনলাইন থেকে আয় করতে পারছি না, তাহলে একটা ছোট কোর্স করে ফেলুন। অনলাইনে আয় করুন, আত্মনির্ভরশীল হিসেবে নিজেকে গড়ে তুলুন।

Related Posts

6 Comments

মন্তব্য করুন