অনলাইনে ইউটিউবিং করে আয় করার উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। কিভাবে অনলাইনে সঠিকভাবে ইউটিউবিং করে আয় করা যায়? এই প্রশ্নটা প্রায় অনেকের মধ্যে রয়েছে! অনেকেই ইউটিউবে করে অনলাইনে আয় করতে চাই তবে সঠিক গাইডলাইন পায়না। আর দুর্ভাগ্যবশত তারা ইউটিউবে ছেড়ে দেয় ইউটিউব থেকে টাকা আয় তো দূরে থাক ‌।

তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখব কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করা যায়? এবং ইউটিউব এর টাকা হাতে পর্যন্ত কিভাবে আসে? এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করব ইনশাল্লাহ।আপনি যদি সত্যিই ইউটিউব থেকে আয় করতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি একটু মন দিয়ে শেষ পর্যন্ত করুন।

তাহলে আপনি ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন খুব সহজেই।ইউটিউব হলো বিশ্বের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম এর অন্যতম একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্ম থেকে প্রতিদিন অনেক অনেক ভালো টাকায় দিতে চায়। ইউটিউব থেকে প্রতিমাসে লক্ষাধিক টাকা আয় করা কোন ব্যাপারই না।

বাংলাদেশ এমনও লোক রয়েছে যাদের মাসিক ইনকাম 20 30 লাখ টাকা পর্যন্ত। যদিও শুনতে এবং ভাবতে অবাক লাগছে। তবে বাস্তবে সত্যি অনেকেই বাংলাদেশ থেকেই ইউটিউব থেকে এত পরিমাণে টাকা আয় করে। আপনিও চাইলে ইউটিউব থেকে আজ থেকে আয় শুরু করতে পারেন। চলুন ইউটিউব সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক এই আর্টিকেল থেকে।

ইউটিউব কিঃ ইউটিউব হল অনলাইন জগতের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম এর একটি অন্যতম প্ল্যাটফর্ম। এই ইউটিউবে হাজার রকমের ভিডিও রয়েছে। ভিডিও জন্য ইউটিউব বিশ্বসেরা একটি প্লাটফর্ম। ইউটিউব এর মত প্ল্যাটফর্ম আর দ্বিতীয় নেই। ইউটিউব একাই 100 এর ভিতরে হাজার রকমের ভিডিও আপনারা দেখতে পারবেন।

ইউটিউব থেকে টাকা ইনকাম করবেন কিভাবে?

ইউটিউব থেকে ইনকামঃ আপনি যদি ইউটিউব থেকে টাকা আয় করতে চান তাহলে আপনার ভিতরে সঠিক গাইডলাইন থাকতে হবে। আপনি যদি প্রপার ভাবে ইউটিউব সম্পর্কে নলেজ না থাকে তাহলে ইনকাম করতে পারবেন না। ইউটিউবে আপনি যদি ইনকাম করতে চান তাহলে সর্বপ্রথম আপনার ইউটিউবে যুক্ত হতে হবে।

<

আপনার যদি একটি জিমেইল আইডি থাকে তাহলে খুব সহজেই লগইন করতে পারেন ইউটিউব এ। আর আপনি হয়ে গেলেন ইউটিউব এ যুক্ত। এখন আপনার অটোমেটিকেলি একটি চ্যানেল তৈরি করা হয়ে গেছে।তবে এই চ্যানেল থাকলে হবেনা আপনাকে নতুন ভাবে নতুন চ্যানেলের নাম নির্ধারণ করে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে।

এমন ক্যাটাগরির নাম নির্ধারণ করবেন যেতে হবে ইউনিক এবং এই ক্যাটাগরিতে আপনাকে ভিডিও আপলোড করতে হবে। তাই শুরুতেই একটি ক্যাটাগরির নাম নির্ধারণ করুন। ইউটিউব থেকে আপনি যদি ইনকাম করতে চান তাহলে বেশ কিছু জিনিস এবং আপনার ভিতরে থাকতে হবে। তা না হলে আপনি ইউটিউবিং করে অনলাইনে আয় করতে পারবেন না।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য যা যা প্রয়োজন?

  • ইউটিউবিং করে আয় করার জন্য আপনার একটি স্মার্টফোন অথবা কম্পিউটার থাকতে হবে।
  • ইউটিউব থেকে আয় করার জন্য ইন্টারনেট কানেকশন অথবা আপনার ওয়াইফাই এর প্রয়োজন হবে।
  • পরিশ্রমই, ধৈর্যশীল, ডেডিকেশন, ইচ্ছাশক্তি, নতুনত্ব, সততা ইত্যাদি আপনার ভিতরে থাকতে হবে। তাহলে আপনি ইউটিউবিং করে আয় করতে পারেন।

উপরের জিনিস এবং গুণগুলো আপনার ভিতর থাকলে অবশ্যই আপনি ইউটিউবিং করে অনলাইনে আয় করতে পারেন। উপরের এই জিনিসগুলো আপনার ভিতরে না থাকলে কখনোই আপনি ইউটিউবিং করে আয় করতে পারবেন না।

ইউটিউব শুরু করে টাকা আয় যেভাবে?

ইউটিউবিং শুরুঃ আগেই বলেছি ইউটিউব এ কাজ করতে হলে সর্বপ্রথম আপনাকে এই প্ল্যাটফর্মে যুক্ত হতে হবে। তারপর আপনাকে ইউনিক একটি চ্যানেল খুলতে হবে ইউটিউবে। এরপর আপনাকে এই চ্যানেলে ভিডিও আপলোড করতে হবে।

ব্যাস আপনার কাজ ইউটিউব এর শুধু এতোটুকুই। অনলাইনে ইউটিউবিং করার মূল কাজ হলো ভিডিও তৈরী করে আপলোড করা। আর আপনার ইনকাম হবে এই কাজ করার কারণে। তবে ভিডিও তৈরি করতে হবে মানুষের প্রয়োজনীয় এবং কোথা থেকে কপি ভিডিও আপলোড করা যাবেনা।

ইউটিউবে ভিডিও আপলোড করার সঠিক নিয়মঃ ইউটিউব প্রফেশনালভাবে একাউন্ট করার পর আপনাকে ভিডিও আপলোড করতে হবে। তবে আজেবাজে কিংবা আপনার ইচ্ছামত অথবা আপলোড করা আছে এই ধরনের ভিডিও আপনার চ্যানেলে আপলোড করা যাবেনা। যদি আপলোড করেন তাহলে কোন লাভ হবে না আপনার।

কারণ এভাবে চিটারি করে আপনি ইউটিউবে ইনকাম করতে পারবেন না। ইউটিউবে ভিডিও আপলোড করার বেশ কিছু নিয়ম-নীতি রয়েছে। যেগুলো মেনে আপনি ইউটিউবে কাজ করলে ইনকাম করতে পারবেন।

ভিডিও আপলোড করার সঠিক নিয়ম?

  • অন্য কোথাও থেকে ভিডিও ডাউনলোড করে নিজের ছবি আপলোড করা যাবেনা সরাসরি।
  • অশ্লীল ভিডিও, খারাপ ভিডিও, মানুষের অপছন্দ কর ভিডিও, সমাজে আঘাত আনে এমন ভিডিও, যে কাজ করে মানুষের ক্ষতি হতে পারে ইত্যাদি ভিডিও আপলোড করা যাবেনা।
  • অন্যের ভিডিওর মিউজিক নিজের ইউটিউব চ্যানেলের ভিডিও তে ব্যবহার করা যাবে না।
  • অন্যের ভিডিওর কোয়ালিটি কন্টেন ভিডিও ক্লিপস অথবা ফটো নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা যাবেনা।
  • ইউটিউব এর রুলস নিয়মগুলো মেনে ইউটিউব এ কাজ করতে হবে।

বন্ধুরা উপরের নিয়ম নীতি গুলো মেনে ইউটিউবে আপনি কাজ করলে অবশ্যই এখান থেকে আয় করতে পারবেন। আর উপরের নিয়ম মেনে ইউটিউবে ভিডিও আপলোড করলে আপনি ইউটিউবিং করে আয় করতে পারবেন।

ইউটিউবিং করে টাকা উত্তোলন করব কিভাবে?

ইউটিউব এর টাকা উত্তোলনঃ এতক্ষণ আমরা ইউটিউব সম্পর্কে জানছিলাম। এবং ইউটিউবে ইনকাম বিষয় নিয়ে কথা বলছিলাম।এখন আমরা জানবো কিভাবে ইউটিউব এর টাকা উত্তোলন করা যায়?

ইউটিউব থেকে আপনি সরাসরি কোন উপায়ে টাকা উত্তোলন করতে পারবেন না। ইউটিউব এর টাকা উত্তোলন করার জন্য আপনার আলাদা একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। সে একাউন্টের নাম হল এডসেন্স। এ এডসেন্সের মাধ্যমে আপনি ইউটিউবে টাকা হাতে পাবেন।

আপনি সম্পূর্ণ ফ্রীতে একটি এডসেন্স একাউন্ট করে নিতে পারেন আপনার ইউটিউব চ্যানেলের জন্য। তারপর থেকে আপনার ইউটিউবে বিভিন্ন বিজ্ঞাপন দিতে পারবেন এডসেন্স থেকে। তারপরই আপনার ইউটিউবে আয় শুরু হবে। এবং টাকাগুলো সব করা হবে এডসেন্স একাউন্টে।

এডসেন্স একাউন্টে আপনার ব্যালেন্স যখন 10 ডলার হবে।তখন গুগল থেকে একটি চিঠি পাঠাবে আপনার এড্রেস এ। আপনার এড্রেস টি গুগল এডসেন্স একাউন্ট ভেরিফাই করার জন্য। চিঠিতে একটি পিন থাকবে এই পিনকোড এডসেন্স একাউন্টে সাবমিট করতে হবে।তাহলে আপনার গুগল এডসেন্স একাউন্ট ভেরিফাইড হয়ে যাবে।

এবার আপনি চাইলে খুব সহজেই আপনার দেশের যেকোন ব্যাংক একাউন্ট গুগল এডসেন্স একাউন্টে যোগ করতে পারেন। তারপর আপনাকে আরো ইনকাম করতে হবে। গুগোল অ্যাডসেন্সে আপনার ইনকাম করতে করতে যখন 100 ডলার হবে। তখন মাসের শেষের দিকে গুগোল অটোমেটিক্যালি আপনার ব্যাংক একাউন্টে 💰 টাকা ট্রান্সফার করে দিবে।

তার জন্য আপনাকে এক্সট্রা ভাবে আবার রিকুয়েস্ট পাঠাতে হবে না। গুগোল অটোমেটিক্যালি মাসের শেষের দিকে আপনার ব্যাংক একাউন্টে টাকা পাঠিয়ে দিবে। থেকে ভাবে আপনি ইউটিউবে টাকা আয় করতে পারেন এবং এ টাকা হাতে পেতে পারেন।

বন্ধুরা আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে অবশ্যই বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়? এবং এই টাকা হাতে পর্যন্ত কিভাবে পৌঁছায় এর পুরো গাইড হয়তো আপনি খুব সহজেই জেনে গিয়েছেন।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষে বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আমরা ইউটিউব সম্পর্কে বেশকিছু বিষয় নিয়ে জানলাম।যেগুলো আপনারা ইউটুবে খাটিয়ে থেকে ইনকাম করতে পারবেন এবং টাকা উত্তোলন করতে পারবেন ইউটিউব থেকে!

আজকের আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন।আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।বরাবরের মতো আজকের আর্টিকেলটি এখানেই শেষ করবো তার আগে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আজকের আর্টিকেলটি এ পর্যন্ত আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts