অনলাইনে টাকা ইনকামের উপায়

আমরা প্রতিনিয়ত ইউটিউব বা গুগোলে সার্চ করে যায় কিভাবে আমরা মোবাইল বা কম্পিউটার দিয়ে ইনকাম করতে পারব। কয়েকটা ভিডিও দেখি, সেখানে লিখা থাকে ১ কিলে ১০ টাকা ১০ ক্লিকে ১০০ টাকা। আবার অনেকে লিখে যে ঘুমিয়ে ঘুমিয়ে টাকা ইনকাম করা যায়, শুধু সাইন আপ করুন আর ২০০০ টাকা পেয়ে যান, এড দেখে টাকা ইনকাম করুন। এমন হাজারো রসিকতায় ভরা ভিডিও উপস্থাপন করে থাকে তারা। আসলেই কি তা হয়?

না হয় না। তারা নিজেদের ভিউ পাবার জন্য এমন রসিকতাময় ভিডিও করে। আপনি ১ ঘন্টা কাজ করে দেখবেন শেষে ১০ টাকা আবার ২০ টাকা পাচ্ছেন। আবার অনেক সময় তাও পান না। তাই ইউটিউবে অনলাইনে আয় কিভাবে করে তা সার্চ করা বাদ দিয়ে কিছু কাজের জিনিস শিখুন।

এখন হয়ত আপনি বলতে পারেন আমার কাছে টাকা নাই। আমি কিভাবে কোর্স করব? ইউটিউব ঘেটে দেখুন এমন অনেক ভিডিও আছে যেখানে আপনার স্কিল ডেভেলপমেন্ট এ আপনাকে সাহায্য করবে। আগে ভালো ভাবে কাজ শিখুন ধর্য্য ধরুণ দেখবেন সাফল্য আপনার আসবেই। আমরা অনেকেই অপ্রয়োজনীয় অনেক টাকা খরচ করি কিন্তু নিজেদের স্কিল ডেভেলপমেন্ট এর পিছে ১ টাকাও খরচ করি না। আনলাইনে ইনকাম মোটেও সহজ নয়। আপনার মত হাজার লাখ মানুষ ইনকাম করার উদ্দ্যেশে ইউটিউব গুগোল ঘাটাঘাটি করে।

এখন হয়ত ভাববেন তাহলে কিভাবে আমি নিজের স্কিল ডেভেলপ করতে পারি?

প্রথমত আপনাকে কম্পিউটারের বেশিক জানা লাগবে। আপনাকে চালাক হওয়া লাগবে। চালাক এর অর্থ যদি আমরা গভীর ভাবে বিশ্লেষণ করি তাহলে চালাক এর ‘চ’ অর্থ হলো চেখে দেখা । আপনি কোন জিনিস দূর থেকেই দেখে গেলেই কিন্তু তা ছুয়ে দেখলেন না, কাছেও গেলেন না তাহলে কিন্তু হবে না। মধু দূর থেকে দেখলেই চলবে না। সেটা চেখে দেখতে হবে। তা নাহলে সেটা মিষ্টি না টক নাকি ঝাল বুঝবেন কেমনে? “ল” অর্থ হলো লেগে থাকা। সুপারগ্লু আঠা যেমন ভাবে কাঠ কে চিপকিয়ে দেয়। ঠিক তেমন ভাবে আপনাকেও কাজের সাথে লেগে থাকতে হবে। আজ ভালো লাগছে না, আজ মুড অফ, গার্ল ফ্রেন্ড কথা বলছে না এগুলো বাদ দিন। নিজের কাজে ফোকাস করুন। আপনি যোগ্য হলে এমনি সবকিছু আপনার হয়ে যাবে। আগে নিজেকে যোগ্য করুন। ‘ক’ অর্থ হলো কষ্ট করা। বাংলায় একটা প্রবাদ আছে না, কষ্ট করলে কেষ্ট মিলে। তো আপনাকে কষ্ট করা লাগবে।
যদি আপনি কম্পিউটারের বেশিক জেনে থাকেন। তবে আপনাকে বাছাই করতে হবে আপনি কোন সেক্টরে কাজ করবেন।
* ওয়েব ডিজাইন
* ওয়েব ডেভেলপমেন্ট
* এপ ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট
* ডিজিটাল মার্কেটিং
* এস ই ও রাইটিং
* ভিডিও এডিন্টিনং
*ফটোগ্রাফি

এমন হাজারো সেক্টর আছে। তবে আপনাকে বাছাই সেটাই করা উচিত যে কাজে আপনি নিজে আনন্দ পাবেন। আপনি যদি ছবি আকতে ভালোবাসেন তবে, ছবি এঁকে টাকা ইনকাম করতে পারেন। ছবি তুলে, ভিডিও ধারণ করে, এমনকি কম্পানিত নাম বাছাই করে দিয়েও আপনি টাকা ইনকাম করতে পারবেন।
এমন হাজারো উপাই আছে যার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। তবে সামান্য কিছু কাজ শিখে টাকা ইনকাম করার চিন্তা করবেন না। আগে কাজ টা ভালো মত নিজের আয়ত্তে আনুন তারপর টাকা ইনকাম এর চিন্তা করবেন।

<

Related Posts