অনলাইনে ফ্রিল্যান্সিং দক্ষতা শিখতে ৫ টি সেরা ওয়েবসাইট

আপনার ফ্রিল্যান্সিং দক্ষতা উন্নত করার অনেক উপায় থাকলেও, এক জায়গায় উচ্চ-মানের তথ্য খুঁজে পাওয়া কঠিন হতে পারে। এখানে 5টি ওয়েবসাইট রয়েছে যেখানে ফ্রিল্যান্সারদের জন্য দুর্দান্ত বিনামূল্যের নিবন্ধ, ভিডিও এবং কোর্স রয়েছে যা আপনাকে আপনার ব্যবসার উন্নতি করতে সাহায্য করবে, আপনি যে ধরনের কাজই করুন না কেন (বা কীভাবে করবেন তা শিখতে চান)।

আপনার পুনঃউপযুক্ত ব্যবসাকে শীর্ষে নিয়ে যেতে যান্ত্রিক সমাবেশগুলি আপনার সামনে সোজাসুজি। বিষয়গুলির স্তরে নিয়মিত লোকেল এবং নিবন্ধ পাওয়া ছাড়াও, কিছু রাজ্য আপনার দক্ষতাকে একটি বোধগম্য পর্যায়ে উন্নীত করার জন্য বিনামূল্যে কোর্স অফার করে। এখানে সবচেয়ে নিখুঁত শেখার লোকেল রয়েছে যা আপনার আশীর্বাদকে আরও বাড়িয়ে তুলতে এবং আপনার দক্ষতাকে শিল্পের মানদণ্ডে নিয়ে যেতে পারে।

আপনার ফ্রিল্যান্সিং দক্ষতা উন্নত করার অনেক উপায় থাকলেও, এক জায়গায় উচ্চ-মানের তথ্য খুঁজে পাওয়া কঠিন হতে পারে। এখানে 5 টি ওয়েবসাইট রয়েছে যেখানে ফ্রিল্যান্সারদের জন্য অসাধারণ বিনামূল্যে নিবন্ধ, ভিডিও এবং কোর্স রয়েছে যা আপনাকে আপনার ব্যবসার উন্নতিতে সাহায্য করবে, আপনি যে ধরনের কাজ করেন না কেন (বা কীভাবে করতে হয় তা শিখতে চান)।

যান্ত্রিক সমাবেশগুলি আপনাকে আপনার পুন -নিয়োগের ব্যবসাকে শীর্ষে নিয়ে যেতে হবে তা সরাসরি আপনার সামনে। বিষয়গুলির স্তরে নিয়মিত লোকেল এবং নিবন্ধ পাওয়া ছাড়াও, কিছু রাজ্য আপনার দক্ষতাকে একটি বোধগম্য পর্যায়ে উন্নীত করার জন্য বিনামূল্যে কোর্স অফার করে। এখানে আপনার আশীর্বাদগুলি অর্জন করতে এবং শিল্পের মানদণ্ডে আপনার ক্ষমতা গ্রহণের জন্য সবচেয়ে নিখুঁত শেখার স্থানগুলি রয়েছে। ব্যবসা হিসাবে ফ্রিল্যান্সিং লাফ দিয়ে সীমাবদ্ধ হয়ে উঠেছে, বর্তমান সময়ে তার চূড়ায় পৌঁছেছে যেখানে সারা বিশ্বের কোম্পানিগুলি ফ্রিল্যান্সারদের সমালোচনামূলক শেখার উপর নির্ভর করছে তাদের প্রকল্পে প্রতিভা আধানের জন্য বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা। ফ্রিল্যান্সারদের সংখ্যা লক্ষাধিক থেকে হাজারে উন্নীত হয়েছে, সম্ভবত সংখ্যায় আরও বেশি। মূল প্রশ্ন হল সেই ফ্রিল্যান্সাররা কি খুঁজে পায় যারা নিজেদেরকে চমৎকার বলে মনে করছে তারা কি করে? অনলাইনে ফ্রিল্যান্সিং দক্ষতা শেখার ক্ষেত্রে অনেক মানুষ ভুল করে যেমন একটি পৃথক প্রকল্প থেকে প্রকল্পে ঝাঁপ দেওয়া বা প্রথমে নিজের জন্য পরীক্ষার সমাধানের ক্ষেত্রে খারাপ হওয়া। আপনাকে সাহায্য করার জন্য এখানে টিপস দেওয়া হল:

1. Coursera
বেশিরভাগ লোকই বোঝে যে তারা যখন অনলাইন ফ্রিল্যান্সার হয়, তখন তাদের ক্লায়েন্টদের আকৃষ্ট করার জন্য তাদের ওয়েবসাইটের জন্য সামগ্রী তৈরি করতে হবে। এখানেই জনপ্রিয় সাইট, কোর্সেরা ছবি প্রবেশ করে। শিক্ষানবিস এবং পেশাদার উভয় কোর্সের মাধ্যমে অনলাইনে ফ্রিল্যান্সিং দক্ষতা শেখার জন্য এটি অন্যতম সেরা ওয়েবসাইট। কোর্সেরা এমওআইপি নামে একটি ব্যবসায় শিক্ষা প্রোগ্রামও প্রদান করে যা শিক্ষার্থীদের স্নাতক হওয়ার আগে অনলাইন মার্কেটিংয়ে অভিজ্ঞতা অর্জন করতে সহায়তা করে। Coursera- এ সময়ের amazing টি বিস্ময়কর কোর্স যা শিক্ষার্থীদেরকে ফ্রিল্যান্সিং -এর ক্ষেত্রে দক্ষ হতে সাহায্য করবে। জন হপকিন্স, স্ট্যানফোর্ড, ডিউক, ইয়েল দ্বারা প্রদত্ত কোর্সগুলির সাথে – কেবল কয়েকটি মডেল দেওয়ার জন্য, কোর্সেরা ওয়েব শেখার জন্য আপনার শীর্ষ পছন্দ। আর্টস অ্যান্ড হিউম্যানিটিজ, বিজনেস, কম্পিউটার সায়েন্স, ডেটা সায়েন্স, লাইফ সায়েন্সেস, ম্যাথ অ্যান্ড লজিক, ফিজিক্যাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং সোশ্যাল সায়েন্স প্রভৃতি বিষয়ে বিভিন্ন কোর্স দেওয়া হয়। শীর্ষস্থানীয় বিশেষজ্ঞরা ডেটা সায়েন্স, পাইথন, মাইএসকিউএল, বিজনেস অ্যানালিটিক্স এবং মেশিন লার্নিংকে একত্রিত করে। Coursera অপেশাদার এবং বেশিরভাগ স্তরের প্রশিক্ষিত পেশাদারদের জন্য আদর্শ। গ্রাহকরা তাদের অঙ্গীকার সম্পন্ন করার সময় একইভাবে স্বীকৃতি পেতে পারেন।

2. Highbrow
ফ্রিল্যান্স হল একটি নমনীয় চাকরি যা প্রায়শই সামান্য বা কোন আনুষ্ঠানিক প্রশিক্ষণ ছাড়াই চাকরিপ্রার্থীদের দক্ষতা প্রদান করে। আপনাকে আপনার নৈপুণ্য শিখতে এবং আপনার নিজের ব্যবসা চালানোর গতির মধ্য দিয়ে যেতে সময় ব্যয় করতে হবে। এটি আপনাকে ওয়েব ডিজাইন, কপিরাইটিং বা বিপণন সহ আপনার অনুগ্রহ করে যেকোনো দক্ষতা বেছে নেওয়ার স্বাধীনতা দেয়। আপনি ধাপে ধাপে গাইডের মাধ্যমে ওয়েব ডিজাইন শিখে মাটিতে ছুটে যেতে চান বা কেবল বিদ্যমান দক্ষতার সাথে লেগে থাকতে চান এবং আপনার কপিরাইটিং বিপণনের কৌশলগুলির উপর ভিত্তি করে কাজ করতে চান, হাইব্রো হল সবচেয়ে বিখ্যাত ওয়েবসাইটগুলির মধ্যে একটি যা বিনামূল্যে উভয়ই প্রদান করে। এবং দক্ষতা উন্নয়নে অনলাইন কোর্স প্রদত্ত। এমন উপকরণগুলিকে একীভূত করে তাদের শেখার ব্যবস্থা করতে দিন যা আপনি সম্ভবত ইতিমধ্যেই জানেন।

এই পয়েন্টে বিশাল আকারে প্রভাব বিস্তার করে। হাইব্রো 5 মিনিটের ক্রিয়াকলাপ এবং 10 দিনের কোর্স সরবরাহ করে, যা আপনাকে কম কাজ করতে সহায়তা করে। পর্যায়টি বিশেষজ্ঞদের জন্য একটি তীক্ষ্ণ পছন্দ, যাদের শেখার শেষ করার শক্তি নেই, যাইহোক তাদের সামর্থ্যের সুযোগে নতুন কিছু যোগ করা উচিত। বৈশিষ্ট্যযুক্ত কোর্সগুলি কীভাবে একটি বই স্ব-প্রকাশ করতে হয়, কীভাবে Facebook-এ অত্যাশ্চর্য সামগ্রী তৈরি করতে হয়, অন্তর্মুখী বিক্রয়ের ভূমিকা এবং ব্যবহারকারীর অভিজ্ঞতার মৌলিক বিষয়গুলিকে একত্রিত করে৷ শিক্ষানবিস বিশেষজ্ঞরা শিল্প, ব্যবসা, সাহিত্য, দর্শন, উত্পাদনশীলতা, বিজ্ঞান এবং প্রযুক্তির মতো বিষয়গুলিতে মৌলিক ক্ষমতার উপর আধিপত্য বিস্তার করতে পারে। তাছাড়া, গ্রাহকরা মঞ্চে অবদান রাখতে পারেন এবং একটি কোর্স করে তাদের জ্ঞান প্রদান করতে পারেন।

3. Udemy
অনলাইনে ফ্রিল্যান্স দক্ষতা শেখার জন্য Udemy অন্যতম সেরা ওয়েবসাইট। এটি ভিডিও কোর্স, ইবুক, লাইভ ক্লাস এবং হাজার হাজার বিষয়ে মূল নিবন্ধের বিস্তৃত পরিসর অফার করে। Udemy গুরুত্ব সহকারে ক্লাস অফার করে যা আপনি যেকোনো সময় যেকোনো জায়গায় নিতে পারেন। প্রদত্ত অনুশীলন পরীক্ষাগুলি সমানভাবে ভাল, কারণ এগুলি বাস্তব ক্ষেত্রে ভিত্তিক। দৈনিক অনুপ্রেরণাও সম্প্রদায় দ্বারা সরবরাহ করা হয়, যা অনলাইনে শেখার জন্য সত্যিই একটি বড় প্লাস।

জাভা এবং পাইথন থেকে অ্যানিমেশন এবং ফটোগ্রাফি পর্যন্ত – Udemy মূলত যেকোন কিছুর উপর বিস্তৃত শ্রেণী অফার করে। কোর্সগুলি ব্যবসা, ডিজাইন, আইটি এবং সফ্টওয়্যার, বিপণন এবং শিক্ষাবিদ সহ ক্লাসগুলিতে দেওয়া হয়। Udemy বিনামূল্যে এবং প্রদত্ত উভয় কোর্স অফার করে, যা $ 20 থেকে $ 200 পর্যন্ত যাচ্ছে। যদি আপনি কিছু অতিরিক্ত অর্থ প্রদান করতে ইচ্ছুক হন তবে প্রতিটি কোর্সের রেটিং পর্যালোচনার অনুরূপ থাকে, তাই আপনি নির্বাচন করার সময় আপনি যে মূল্য পাচ্ছেন তা বুঝতে পারেন।

4. DigiSkills:
প্রচুর ফ্রিল্যান্সিং টিউটোরিয়াল আছে এবং ওয়েব ডিজাইনিং, ব্লগিং এবং মার্কেটিং এর মতো চাহিদা অনুযায়ী দক্ষতা শিখতে ওয়েবসাইটগুলি। ইন্টারনেট শেখার এবং সফল হওয়ার একটি দুর্দান্ত জায়গা। অনলাইনে ফ্রিল্যান্সিং দক্ষতা শেখার জন্য ডিজিস্কিল শীর্ষ 5টি সেরা ওয়েবসাইটগুলির মধ্যে একটি।

Digiskills একটি পাকিস্তান সরকার-বহাল প্রোগ্রাম যে ব্যাখ্যা সম্পূর্ণরূপে পাকিস্তানি নাগরিকদের জন্য বিনামূল্যে. এটি এমন একটি ওয়েব লার্নিং ফার্ম যারা অধ্যয়নরতদের জন্য যাদের সক্ষমতা অর্জন করতে হবে। ডিজিস্কিল আমাদের বিভিন্ন ধরনের কোর্স দিয়েছে যেমন (ফ্রিল্যান্সিং, কুইক বুক, অটোক্যাড, গ্রাফিক্স অ্যারেঞ্জিং, ক্রিয়েটিভ অর্গানাইজেশন, এসইও, ওয়ার্ডপ্রেস, ডিজিটাল মার্কেটিং, ডিজিটাল লিটারেসি এবং ই-বিজনেস ম্যানেজমেন্ট)।

5. Duolingo:
ফ্রিল্যান্সিং আরও বেশি সাধারণ ভূমিকায় পরিণত হচ্ছে এবং ডুওলিঙ্গো এই ধরনের সেরা ওয়েবসাইটগুলির মধ্যে একটি। এই সাইটটি তার ব্যবহারকারীদের একটি প্ল্যাটফর্ম অফার করে যা তাদের শুধুমাত্র দক্ষতা শিখতে সাহায্য করে না বরং তাদের একটি ব্র্যান্ড তৈরি করতেও সাহায্য করে। এটি তাদের বুঝতে সাহায্য করে কিভাবে একটি ব্র্যান্ড তৈরি করতে হয়, একটি অনলাইন উপস্থিতি তৈরি করতে হয় এবং বিভিন্ন কৌশল যেমন কুইজ, পোল, তাদের আগ্রহের প্রশ্ন সম্বলিত পোল ইত্যাদি ব্যবহারের মাধ্যমে তাদের ফ্রিল্যান্স প্রকল্পগুলির জন্য সম্ভাবনা তৈরি করতে হয়। এটি তাদের বর্তমান চাকরিতে আরও ভাল হয়ে উঠতে সাহায্য করে এবং ভবিষ্যতের জন্য অপেক্ষা করার জন্য তাদের কিছু দেয়।

একটি সামগ্রিক পুনর্বিবেচনার সাথে কাজ করা এবং খোলাখুলিভাবে ব্যবসায়িক সম্প্রদায়কে সমর্থন করা যেমন ফ্রিল্যান্সার কৌশলগুলি আপনি বিভিন্ন দেশ এবং সামাজিক আদেশের ক্লায়েন্টদের আকর্ষণ করছেন। আপনার পরিচালকের সাথে সফলভাবে কথা বলার জন্য একটি ভাষা শেখার ক্ষেত্রে Duolingo আপনাকে সাহায্য করতে পারে; এবং আশ্চর্যজনকভাবে আরও ভাল, আপনাকে আরও চতুর বক্তা এবং লেখক হতে সহায়তা করুন। স্প্যানিশ, ফরাসি, জার্মান, ইতালিয়ান এবং পর্তুগিজের মতো কোর্সে বিপুল সংখ্যক শিক্ষার্থী কেনা হয়।

সংশ্লেষণ এবং ভাষা বোঝার মতো ক্ষেত্রের বিশেষজ্ঞরা ডিউলিংগোতে দেওয়া কোর্সগুলি থেকে উপকৃত হতে পারেন, যাইহোক অন্য কিছু বিশেষজ্ঞের বিষয়ে যারা বিশ্বাসী যোগাযোগকারী হওয়া উচিত, তখন অবশ্যই, এই পর্যায়টি সর্বোত্তম পদ্ধতি। Duolingo প্রতিদিনের মধ্যে মাত্র 5 মিনিটে একটি ভাষা শিখতে আপনাকে সাহায্য করতে পারে। উপরন্তু, এটা বিনামূল্যে. ভয়ঙ্কর নয়, তাই না?

এটা চমকপ্রদ ব্যাপার যে এই ধরনের ধাপগুলি কীভাবে অধ্যয়ন, বিষয় বিশেষজ্ঞ এবং যে কোনও ব্যক্তিকে যাকে শিখতে হবে, প্রস্তুতির জন্য অসম প্রবর্তন দেয়। এটা কি সঠিক বলা যায় যে আপনি আপনার শেখার জন্য এই ধাপগুলোর কোনোটি ব্যবহার করছেন? এই গন্তব্যে যোগ দিয়ে আপনার সক্ষমতা বাড়ান, একইভাবে ফ্রিল্যান্সার কমিউনিটি পরিদর্শন করে আপনার সক্ষমতার দিকে প্রাসঙ্গিক গাইডগুলি যাচাই করুন।

Related Posts

19 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন